শিরোনাম :
সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে : যুবদল সভাপতি ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৮ জন দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ১০ পোশাক রপ্তানিতে আয় ১৪ শতাংশ বেড়েছে সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী রিজার্ভ থেকে ডলার বিক্রির রেকর্ড সৌদি আরবে এক বছরে ১৪৭ জনের মৃত্যুদণ্ড আন্দোলন নস্যাৎ করতে পাল্টা কর্মসূচি দিচ্ছে আ’লীগ: ফখরুল সার-বীজের দাম বাড়ানো হবে না : কৃষিমন্ত্রী জামিনে মুক্তি পেলেন যুবদল সভাপতি টুকু আবারও দাম বাড়ল এলপিজির আবার খোলাবাজার থেকে এলএনজি কিনছে সরকার ডিএসই-সিএসইতে লেনদেন বেড়েছে এবার বেসরকারিভাবে হজে খরচ বাড়ছে দেড় লাখ টাকা ময়মনসিংহে দাঁড়িয়ে থাকা ট্রাকে আরেক ট্রাকের ধাক্কায় নিহত ২

পুতিনের পারমাণবিক হুমকিকে নাকচ করেছেন রুশ কর্মকর্তারা

  • শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেন এবং তার পশ্চিমা মিত্রদের বিরুদ্ধে পরমাণু হুমকি দেয়ার কয়েকদিন পরই রাশিয়ান কর্মকর্তারা তা প্রত্যাখ্যান করেছেন।

শুক্রবার রাশিয়ার ডেপুটি পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ বলেছেন, মস্কো পারমাণবিক অস্ত্র ব্যবহারের হুমকি দিচ্ছে না এবং ন্যাটো ও যুক্তরাষ্ট্রের সাথে কোনও সংঘর্ষও ক্রেমলিনের কাম্য নয়।

রিয়াবকভ সাংবাদিকদের বলেন, আমরা কাউকে পারমাণবিক অস্ত্রের হুমকি দিচ্ছি না। এগুলো ব্যবহারে রাশিয়ার সামরিক মতবাদে রূপরেখা দেয়া হয়েছে।

এই সপ্তাহের শুরুর দিকে একটি টেলিভিশন ভাষণে, ইউক্রেনে সামরিক শক্তি বাড়ানোর জন্য আংশিক সেনা সমাবেশের ঘোষণা দেয়ার সাথে সাথে রাশিয়ান অঞ্চলগুলি হুমকির মুখে পড়লে পারমাণবিক অস্ত্র ব্যবহার করার বিষয়ে সর্তক করেন পুতিন।

তবে রিয়াবকভ বলেছেন যে রাশিয়া যুক্তরাষ্ট্র বা ন্যাটোর সাথে উন্মুক্ত দ্বন্দ্ব চাইছে না এবং পরিস্থিতি আরও জটিল করতে চায় না।

বুধবার ভাষণে পুতিন বলেছিলেন, তিনি ইউক্রেনে চলমান চারটি অঞ্চল জুড়ে সংযুক্তিকরণ গণভোটকে সমর্থন করেন।

এদিকে দিমিত্রি মেদভেদেভ সহ রাশিয়ান কর্মকর্তারা বলেছেন, অঞ্চলগুলি রাশিয়ার অন্তর্ভুক্ত হয়ে গেলে এই অঞ্চলগুলিতে ইউক্রেনীয় আক্রমণ রাশিয়ার উপর সরাসরি আক্রমণ হিসাবে বিবেচিত হবে।

আরআইএ নভোস্তি বার্তা সংস্থা জানিয়েছে, শুক্রবার যুক্তরাষ্ট্রে রাশিয়ার রাষ্ট্রদূত আনাতোলি আন্তোনোভ বলেছেন যে তিনি বিশ্বাস করেন যে পরিস্থিতি জটিল হওয়া সত্ত্বেও, মস্কো এবং ওয়াশিংটন পারমাণবিক সংঘাতের জড়াবে না।

এছাড়া দুই অবসরপ্রাপ্ত রাশিয়ান জেনারেল আল জাজিরাকে বলেছেন যে তারা বিশ্বাস করেন যে পারমাণবিক সংঘর্ষের সম্ভাবনা কম।

সূত্র: আলজাজিরা

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved