শিরোনাম :
বুড়িচংয়ে ভারত সীমান্তে ৩০ রোহিঙ্গা আটক দুধ দিয়ে গোসল করে রাজনীতিকে বিদায় জানালেন ছাত্রলীগ নেতা পারমাণবিক যুদ্ধের ঝুঁকিতে বিশ্ব : বাইডেন ১৪ অক্টোবর ঢাকায় আসছেন ব্রুনাইয়ের সুলতান গোপালগঞ্জে বাস দুর্ঘটনায় পুলিশ সদস্যসহ নিহত ৪ ঘোষণার ৪ দিন পরও বাজারে নেই নতুন দামের ভোজ্য তেল বিশ্বজুড়ে করোনায় আরও সাড়ে ১২শ মৃত্যু, শনাক্ত সোয়া ৫ লাখ খাদ্য নিরাপত্তার ঝুঁকিতে দক্ষিণ এশিয়া: বিশ্বব্যাংক কোরিয়ান উপদ্বীপে পাল্টাপাল্টি যুদ্ধবিমান উড্ডয়ন, তীব্র উত্তেজনা শাওন হত্যা: ৯ পুলিশ কর্মকর্তাকে আসামি করে বিএনপির মামলা ঘরে বসেই করা যাবে এনআইডির ঠিকানা পরিবর্তন ভোজ্যতেলে ভ্যাট অব্যাহতির মেয়াদ বাড়ল শুক্রবার দেশের যেসব জায়গায় বৃষ্টি হতে পারে ডিজিটাল জীবনযাত্রার বৈশ্বিক সূচকে ২৭ ধাপ এগোল বাংলাদেশ দুগিনা হত্যায় ইউক্রেন সরকার জড়িত: মার্কিন গোয়েন্দা সংস্থা

নেট দুনিয়ায় কে এই ভাইরাল গার্ল?

  • শনিবার, ২৮ আগস্ট, ২০২১

বিনোদন ডেস্ক : গত কয়েক দিন ধরে নেট দুনিয়ায় চোখ রাখলেই দেখা যাচ্ছে একটি মিষ্টি চেহারার তরুণী মাইক্রোফোনের সামনে গান গাইছেন। সে গানের ভাষা অচেনা। তবে সুরে বুঁদ হয়ে গেছেন সবাই। ফেসবুক, ইনস্টাগ্রাম, টিকটক সমস্ত সোশ্যাল সাইটে এখন গানটি নিয়ে চলছে আলোচনা। এটাই হয়ত সুরের শক্তি।

কিন্তু প্রশ্ন হলো, ‘মানিকে মাগে হিঠে’ গানটি দিয়ে অন্তর্জাল দুনিয়া জয় করা সেই তরুণী কে? গভীর চাহনী আর প্রাণ উজাড় করা হাসিতে যিনি মুগ্ধ করেছেন কোটি কোটি মানুষকে, তার আসল পরিচয়টা চলুন জেনে নেওয়া যাক…

এই গায়িকার আসল নাম ইয়োহানি ডি সিলভা। তিনি অনেক আগে থেকেই ইউটিউবে বেশ জনপ্রিয়। তার বয়স মাত্র ১৮ বছর। শ্রীলংকান এই তরুণী নিজেই গান লেখেন, সুর করেন। এছাড়া তার বাদ্যযন্ত্রের ব্যবসাও রয়েছে। বিদেশি বাদ্যযন্ত্র আমদানি করে শ্রীলংকায় বিক্রি করেন, আবার সেখানকার স্থানীয় বাদ্যযন্ত্র রফতানি করেন অন্য দেশে।

শ্রীলংকায় ইয়োহানির জনপ্রিয়তা দারুণ। নিয়মিত স্টেজ শো করেন তিনি। এর আগে তার গাওয়া ‘ডেভিয়াঙ্গে বারে’ শিরোনামের একটি গান ভাইরাল হয়েছিল। এরপরই মূলত ইউটিউবে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। আর চ্যানেলে রাতারাতি বেড়ে যায় সাবস্ক্রাইবার। এখন তাকে বলা হয় শ্রীলংকার ‘র‍্যাপ প্রিন্সেস’।

‘মানিকে মাগে হিঠে’ লাইনটির বাংলা অর্থ হলো ‘তুমি আমার চোখের মণি’। এই গান প্রথমে গেয়েছিলেন শ্রীলংকার আরেক র‍্যাপার সথীশন রাথনায়কা। এরপর গত মে মাসে ইয়োহানির কণ্ঠে পুনরায় রেকর্ড করা হয়।

অনেকের মতে, গানটির সুর যেমন শ্রোতাদের হৃদয় স্পর্শ করেছে, তেমনি গায়িকা ইয়োহানির রূপেও মেতেছে নেটিজেনরা। সুরের পাশাপাশি তার স্নিগ্ধ রূপের জাদুও গানটিকে জনপ্রিয় করতে সাহায্য করেছে।

এদিকে গানটি ভাইরাল হওয়ার পর বলিউড থেকেও নাকি ইয়োহানিকে প্রস্তাব দেওয়া হয়েছে। তবে তিনি এখনই শ্রীলংকা ছেড়ে মুম্বাইতে আসছেন না। তিনি আপাতত র‍্যাপ গানেই মনোনিবেশ করতে চান।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved