শিরোনাম :
বগুড়া-৪ আসনে ৮৩৪ ভোটে হারলেন হিরো আলম আরও বিপুল পরিমাণ সয়াবিন তেল কিনবে সরকার উপ-নির্বাচনে সুষ্ঠু ভোটের মধ্য দিয়ে গণতন্ত্রের বিজয় হয়েছে: কাদের ডিসেম্বরেই সংসদ নির্বাচন যে কৌশলে এরদোগানকে হারাতে চান বিরোধীরা জানুয়ারিতে ডেঙ্গুতে মারা গেছেন ৬ জন অনলাইনে ঘোষণা দিয়ে আনা যাবে ডলার আদানি কেলেঙ্কারি : আতঙ্কে ভারতীয় শেয়ার ছাড়ছেন বিদেশিরা সূচকের সাথে বেড়েছে লেনদেন হজে যেতে এবার জনপ্রতি খরচ হবে ৬ লাখ ৮৩ হাজার টাকা চাঁপাইনবাবগঞ্জে ভোটকেন্দ্রের ভেতর থেকে ককটেল উদ্ধার সগিরা মোর্শেদ হত্যা মামলায় পরবর্তী সাক্ষ্য ৭ ফেব্রুয়ারি ভাষাশহীদদের সম্মানে বাংলায় রায় দিলেন হাইকোর্ট সূচকের সামান্য উত্থানে লেনদেন চলছে শীতকালে ১৬ গুণ বেশি দূষিত ঢাকার বায়ু, শীর্ষে শাহবাগ

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ৪ জেলের কারাদণ্ড

  • শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

বরগুনা: মা ইলিশ রক্ষায় সাগর ও নদীতে ইলিশ শিকারে ২২ দিনের নিষেধাজ্ঞা শুরু হয়েছে বৃহস্পতিবার (৬ অক্টোবর) মধ্যরাত থেকে। তবে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারে যাওয়ার অপরাধে বরগুনার তালতলীতে ৪ জেলেকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব এ তথ্য নিশ্চিত করেন। এর আগে সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের কারাদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- জাহাঙ্গীর মল্লিক, মোশারেফ হোসেন, দেলোয়ার মাতুব্বর, সুলাইমান। তারা সবাই তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের বাসিন্দা।

তালতলী উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুল আলম বলেন, মা ইলিশ রক্ষায় মৎস্য বিভাগের একটি টিম পায়রা নদীতে অভিযানে নামে এবং রাতব্যাপী মা ইলিশ সংরক্ষণ কার্যক্রম অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে জেলেদের কাছ থেকে ২ হাজার মিটার ব্যবহার নিষিদ্ধ কারেন্ট জাল ও ১০০ কেজি বরফ জব্দ করা হয় এবং ইলিশ ধরার প্রস্তুতি নেওয়ার সময় ৪ জনকে আটক করা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, সাগর ও নদীতে এ ২২ দিন কোনো জেলেকে মাছ শিকার করতে দেওয়া হবে না। ইলিশের প্রধান প্রজনন মৌসুম সফল করতে আমরা কঠোর অবস্থানে রয়েছি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved