শিরোনাম :
গাজার আবাসিক বাড়িতে ইসরায়েলের হামলা, নিহত অন্তত ৪০ ‘রমজানে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে পদক্ষেপ নেবে সরকার’ রমজানে কর্মসূচি দিলে তোপের মুখে পড়বে বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী মালয়েশিয়ায় ৭৫ বাংলাদেশিসহ ৯০ অভিবাসী গ্রেপ্তার শিবচরে এক্সপ্রেসওয়েতে বাসে ট্রাকের ধাক্কা, নিহত ৫ নিবন্ধিত ক্লিনিক-হাসপাতাল ছাড়া অ্যানেসথেসিয়া নয়, নির্দেশনা জারি মায়ের পরীক্ষা দিতে গিয়ে ধরা সপ্তম শ্রেণির ছাত্রী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় গোল্ড ট্রফি পেলো ওয়ালটন বাঙালির যা কিছু অর্জন, সব আওয়ামী লীগই দিয়েছে : প্রধানমন্ত্রী তামিমকে দলে ফেরানোর বিষয়ে যা জানালো বিসিবি রোজার আগে বাড়ল চিনির দাম ঋণ পরিশোধের জন্য আমরা কি মরে গেছি: অর্থমন্ত্রী এমপিওভুক্ত পাঁচ লক্ষাধিক শিক্ষক-কর্মচারীর জন্য সুখবর বিএনপি নেতাকর্মীদের মুক্তির সঙ্গে নির্বাচনের কোন সম্পর্ক নেই: স্বরাষ্ট্রমন্ত্রী শিশুর খতনায় ভুল, অতিরিক্ত রক্তপাত: উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারকে বদলি

নাটকীয় জয় জিম্বাবুয়ের

  • শনিবার, ২৮ আগস্ট, ২০২১

স্পোর্টস ডেস্ক : মাত্র ১১৮ রানের ছোট লক্ষ্যেও হোঁচট খেয়েছে আইরিশরা। শেষ তিন ওভারে বাকি ছিল ১৮ রান। সেখান থেকে ৬ বলে ৬ রানে নেমে আসে সমীকরণ। উইকেটে ছিলেন ১৮ বলে ২৬ রান করা সিমি সিং। স্বাভাবিকভাবেই বাজির দর তখন হেলে থাকবে ব্যাটিং দলের দিকে। কিন্তু অবিশ্বাস্য বোলিংয়ে বাজির দান উল্টে দিলেন রিচার্ড এনগারাভা, দলকে এনে দিলেন নাটকীয় জয়।

শুক্রবার (২৭ আগস্ট) হারারে স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আয়ারল্যান্ডকে ৩ রানে হারিয়ে লিড নিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। আগে ব্যাট করে মাত্র ১১৭ রানে গুঁটিয়ে গেলেও, এনগারাভার অবিশ্বাস্য শেষ ওভারের বোলিংয়ে আইরিশদের ১১৪ রানেই থামিয়ে দিয়েছে জিম্বাবুয়ে।

এনগারাভার করা শেষ ওভারের প্রথম দুই বলে কোনো রান নিতে পারেননি ১৮ বলে ২৬ রানে থেকে ওভার শুরু করা সিমি। তৃতীয় বলে ১ রান নেন তিনি। চতুর্থ র‍্যাম্প শট খেলতে গিয়ে উল্টো বোল্ড হয়ে যান ব্যারি ম্যাকার্থি। ফলে সমীকরণ নেমে আসে ২ বলে ৫ রানে। কিন্তু স্ট্রাইকে তখন নতুন ব্যাটসম্যান ক্রেইগ ইয়ং। যেভাবেই হোক স্ট্রাইক ফিরে পাওয়ার চেষ্টায় বল উইকেটরক্ষকের হাতে রেখেই দৌড় শুরু করেন সিমি। তিনি সময়মতো ক্রিজে পৌঁছলেও, পারেননি ইয়ং, হয়ে যান রানআউট। শেষ বলে বাকি থাকা ৫ রানের মধ্যে মাত্র ১ রান করতে সক্ষম হন সিমি। তিনি অপরাজিত থাকেন ২৮ রানে, দেখেন দলের ৩ রানের পরাজয়।

মূলত ওপরের সারির ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণে ১১৮ রানের ছোট লক্ষ্যেও হোঁচট খেয়েছে আইরিশরা। দুই ওপেনার পল স্টারলিং (১৯ বলে ২৪) ও কেভিন ও’ব্রায়েন (৩২ বলে ২৫) ২০ রানের ঘর পেরুলেও ধীর ব্যাটিং করায় তা দলের তেমন কাজে আসেনি।

পরে অ্যান্ডি ব্যালবার্নি (৬), জর্জ ডকরেল (৮), শেন গেটকেট (৫), কার্টিস ক্যাম্পার (৩) ও অভিষিক্ত উইকেটরক্ষক ব্যাটসম্যান নেইল রক (৪) ব্যর্থতার পরিচয় দিলে কাজ কঠিন হয় আয়ারল্যান্ডের। সেখান থেকে আশা বাঁচিয়ে রেখেছিলেন সিমি। কিন্তু শেষ ওভারে পারেননি দলকে জয়ের বন্দরে নোঙর করাতে।

জিম্বাবুয়ের পক্ষে বল হাতে ২২ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন রায়ান বার্ল। এছাড়া লুক জঙউই ১৭ রানে ২ ও ওয়েলিং মাসাকাদজা ১৮ রানে নিয়েছেন ২ উইকেট। শেষ ওভারের নায়ক এনগারাভা ৪ ওভারে এক মেইডেনসহ মাত্র ১৭ রান খরচায় নিয়েছেন ১ উইকেট।

এর আগে হতাশ করেছিল জিম্বাবুয়ের ব্যাটসম্যানরাও। টপ-মিডল অর্ডারের সবার ব্যর্থতার মাঝে উজ্জল ব্যতিক্রম ছিলেন উইকেটরক্ষক রেগিস চাকাভা। তিনি ৪ চার ও ১ ছয়ের মারে খেলেন ২৮ বলে ৪৭ রানের ইনিংস। আর শেষ দিকে ওয়েলিংটন ১৯ ও রায়ান বার্ল ১২ রান করে দলকে একশ পার করান।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved