শিরোনাম :
দেশ যে এগিয়ে যাচ্ছে তা জনগণকে জানাতে হবে: তথ্যমন্ত্রী বাংলাদেশে মোটামুটি ভালো পরিমাণে টাকা আছে: পরিকল্পনামন্ত্রী দুর্গাপূজায় জ‌ঙ্গি হামলার শঙ্কা র‌য়ে‌ছে: ডিএম‌পি ক‌মিশনার অস্ত্র সহায়তায় ইউক্রেনকে নতুন করে ১১০ কোটি ডলার দেবে যুক্তরাষ্ট্র দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নিম্ন ও মধ্যবিত্তরা বিলুপ্তির পথে : ডা. ইরান শেখ হাসিনার হাত ধরেই উন্নত দেশ গড়ব : মেয়র তাপস মুষ্টিমেয় রাজনৈতিক লোক সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় : আমু ২৪ ঘণ্টায় ৫০৬ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি নার্স-সিন্ডিকেট চক্র পাচার করছে লাখ লাখ টাকার ওষুধ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় ফিরে যাওয়ার সুযোগ নেই: আইনমন্ত্রী আন্দোলনের ঘোষণায় ১৩ বছর, মানুষ বাঁচে কয় বছর: বিএনপিকে কাদের ৫ বছর রোহিঙ্গাদের লালন না করতে হলে দেশ আরও উন্নত হতো ইরানে বিক্ষোভ: হিজাব বিতর্কের আড়ালে কী? আজ কোনো অভিযোগ নাই, অনুযোগ নাই : বিদায় আইজিপি বিজিবিকে অত্যাধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলা হচ্ছে

নাইজেরিয়ায় বন্দুক হামলায় নিহত ১৫

  • বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিম আফ্রিকার দেশ নাইজেরিয়ার সোকোতো রাজ্যের বিভিন্ন এলাকায় বন্দুকধারীদের হামলায় ১৫ জন নিহত হয়েছে। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে সহিংসতা ঠেকাতে সেনাবাহিনীর প্রচেষ্টা চলার মধ্যেই নতুন এ হামলা হলো। সোকোতো রাজ্যের স্থানীয় সরকারি কর্মকর্তাদের উদ্ধৃত করে বার্তা সংস্থা রয়টার্স খবরটি জানিয়েছে।

সোকোতো রাজ্যের গভর্নর আমিনু ওয়াজিরি তাম্বুয়াল একে দস্যুদের সন্ত্রাসী কর্মকাণ্ড বলে এক বিবৃতিতে মন্তব্য করেছেন।

গত রবিবার রাত থেকে শুরু করে সোমবার ভোর পর্যন্ত বিভিন্ন জায়গায় বন্দুকধারীরা হামলা চালিয়েছে। এসব হামলায় নাইজার প্রজাতন্ত্র সীমান্তসংলগ্ন ইল্লেলা শহরে ১৩ জন নিহত হয়েছেন। রাজ্যের রাজধানী থেকে ৭৬ কিলোমিটার দূরের এলাকা গোরোনিয়োতে নিহত হয়েছেন দুজন।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি এ হামলার নিন্দা জানিয়েছেন। তিনি জানান, হামলাকারীদের অবস্থান শনাক্ত করতে উন্নত প্রযুক্তি স্থাপন করেছে সেনাবাহিনী।

এক বিবৃতিতে বুহারি বলেন, নিরস্ত্র মানুষদের ওপর বিনা উসকানিতে ধারাবাহিকভাবে যে সহিংসতা চালানো হচ্ছে, তার বিরুদ্ধে শক্ত জবাব দেবে সরকার।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে বছরখানেক ধরে বন্দুকধারীরা মানুষকে হত্যা করছে। মুক্তিপণ আদায় করতে শত শত মানুষকে অপহরণ করছে তারা। বিভিন্ন জায়গায় যোগাযোগসেবা বিচ্ছিন্ন করে, সেনা অভিযান চালিয়ে এবং পুলিশের উপস্থিতি বাড়িয়ে এ নিরাপত্তাসংকট মোকাবিলার চেষ্টা করছে দেশটির সরকার।

এর আগে গত মাসেও সোকোতো রাজ্যে হামলা চালিয়েছিল বন্দুকধারীরা। এ হামলায় কমপক্ষে ৪৩ জন নিহত হয়।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved