শিরোনাম :
ছিনতাই চক্রের ১৬ সদস্য গ্রেপ্তার, বিপুল মোবাইল-ল্যাপটপ উদ্ধার ফের বিদ্যুৎ উৎপাদনে যাচ্ছে রামপাল চিলিতে দাবানলে পুড়ল ১৪ হাজার হেক্টর বনভূমি, অন্তত ১৩ জনের মৃত্যু এক সপ্তাহের মধ্যে ঢাকায় আসবেন দুই মার্কিন প্রতিনিধি জ্বালানির দাম আরও বৃদ্ধি চায় আইএমএফ খেলাপি ঋণ: সরকারিতে ১০, বেসরকারি ব্যাংকে ৫ শতাংশে নামানোর প্রতিশ্রুতি ইউক্রেনকে দূরপাল্লার বোমা ‘জিএলএসডিবি’ দেবে যুক্তরাষ্ট্র টেকনাফে বিজিবির অভিযানে ২ লক্ষাধিক ইয়াবা জব্দ মার্কিন আকাশে চীনা নজরদারির বেলুন ‘অগ্রহণযোগ্য’ ৪০টি দেশ বয়কট করতে পারে অলিম্পিক আজ ৯ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ‘পথ ভুলে’ যুক্তরাষ্ট্রে গেছে সেই ‘গোয়েন্দা’ বেলুন, দাবি চীনের তালিবানি শিক্ষানীতির প্রতিবাদ জানানো সেই শিক্ষককে প্রকাশ্যে মারধর বিশ্বজুড়ে আক্রান্ত প্রায় ২ লাখ, মৃত্যু ১ হাজার ৩শ’র ওপর ভাষার জন্য প্রাণ দেওয়া বিশ্বে অনন্য উদাহরণ : সেনাপ্রধান

দেশ যে এগিয়ে যাচ্ছে তা জনগণকে জানাতে হবে: তথ্যমন্ত্রী

  • বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা : তথ্য ও সম্প্রচার মন্ত্রী মো. হাছান মাহমুদ বলেছেন, গণমাধ্যমের উচিত সরকারের ভুল-ত্রুটি ও সমস্যার পাশাপাশি দেশ যে এগিয়ে যাচ্ছে তা জনগণকে জানানো। মানুষকে আশাবাদী রাখতে হবে। জাতি হতাশ হলে চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যেতে পারবে না। গণমাধ্যমে তথ্য সঠিকভাবে উপস্থাপন না হলে মানুষ বিভ্রান্ত হয়। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে দৈনিক নতুন আশা পত্রিকার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হাসান মাহমুদ বলেন, ১৯৯৬ সালে শেখ হাসিনার প্রথম শাসনামলে বেসরকারি টেলিভিশনের যাত্রা শুরু হয়। বর্তমানে ৩৬, ৪৮ টি টেলিভিশনের অনুমতি রয়েছে । তিনি বলেন, আমরা মনে করি একটি বহুমাত্রিক গণতান্ত্রিক সমাজের ভিত্তি স্থাপনে গণমাধ্যমের ভূমিকা রয়েছে। মিডিয়া সমাজের আয়না হিসেবে কাজ করে এবং মানুষের মধ্যে মিশ্র সমস্যাও তৈরি করে। সংবাদ সঠিকভাবে উপস্থাপন না হলে মানুষ বিভ্রান্ত হয়। তাই গণমাধ্যমের উন্নয়নে যা যা করা দরকার, সরকার তা করছে।

তথ্যমন্ত্রী বলেন, মিডিয়া রাজনীতি করে না। আমরা প্রায়শই দেখি যে মিডিয়া ছোট জিনিসগুলিকে বড় করে তোলে, কিন্তু গুরুত্বপূর্ণ জিনিসগুলি দেখানো হয় না। দেখা যায় সরকারের অর্জন তৃতীয় পৃষ্ঠায় এবং ভুল প্রথম পাতায়। দেশ এগিয়ে যাচ্ছে, গণমাধ্যমকেও জনগণকে জানাতে হবে। মানুষকে আশাবাদী হতে হবে। জাতি হতাশ হলে চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যেতে পারবে না। গণমাধ্যমে তথ্য সঠিকভাবে উপস্থাপন না হলে মানুষ বিভ্রান্ত হয়।

অনুষ্ঠানে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক নতুন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক রুওশন আরা মান্নান। এনামুর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বেনজীর আহমেদ, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনেওয়াজ, সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, সংসদ সদস্য বেগম অপরাজিতা হক, সংসদ সদস্য বেগম পারভীন প্রমুখ।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved