শিরোনাম :
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৫৫ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২ এবার ইটনার হাওরে দেখা মিললো জলস্তম্ভের তুরাগে ভাঙারি দোকানে বিস্ফোরণ: দগ্ধ ৮ জনের মধ্যে ৭ জনের মৃত্যু তুরাগে ভাঙারি দোকানে বিস্ফোরণ: দগ্ধ ৮ জনের মধ্যে ৭ জনের মৃত্যু জামিন বাতিলের বিরুদ্ধে সম্রাটের আবেদন খারিজ শ্রীলঙ্কায় বিদ্যুতের দাম বাড়লো ২৬৪ শতাংশ বরিশালে ৬ নদীর পানি বিপৎসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত ক্রিমিয়ায় রুশ বিমানঘাঁটিতে ভয়ঙ্কর বিস্ফোরণ দৈনিক সংক্রমণ প্রায় ৭ লাখ, মৃত্যু ১ হাজার ৮শ’র ওপর তুরাগে দগ্ধ ৮ জনের ৭ জনই মারা গেলেন বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে ঝড়-জলোচ্ছ্বাসের শঙ্কা বিজেপির সঙ্গ ছেড়ে বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের পদত্যাগ পশ্চিমবঙ্গে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ৯ বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারডুবি, ১৩ জেলে নিখোঁজ

দেশে বইছে শৈত্যপ্রবাহ, তাপমাত্রা আরও কমবে

  • শুক্রবার, ২৮ জানুয়ারী, ২০২২

ঢাকা : সারাদেশে শীতের তীব্রতা বাড়ছে। রংপুর ও রাজশাহী বিভাগসহ গোপালগঞ্জ, ময়মনসিংহ, মৌলভীবাজার, যশোর ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। চলমান শৈত্যপ্রবাহের কারণে তাপমাত্রা আরও কমতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

গতকাল বৃহস্পতিবার দেশে সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুর বিভাগের রাজারহাটে ৬.১ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৩.২। আজকে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৩ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় দেশের দু-একটি জায়গায় হালকা বৃষ্টি হয়েছে। তবে চট্টগ্রাম বিভাগের মাইজদীকোর্ট এলাকায় ৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, অস্থায়ীভাবে দেশের বিভিন্ন জায়গায় মেঘলা আকাশ থাকতে পারে। তবে সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী উপকূল এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যান্য জায়গায় হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা আরও এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রাও সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved