শিরোনাম :
‘বাংলাদেশের ইচ্ছায় প্রধানমন্ত্রীর জাপান সফর স্থগিত’ জাতীয় গ্রিডে যুক্ত হচ্ছে দৈনিক ৮০ লাখ ঘনফুট গ্যাস জুলুম-নির্যাতন চালিয়ে জনবিস্ফোরণ ঠেকানো যাবে না: ফখরুল দেশে ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৫২৩ বিএনপি অসৎ উদ্দেশ্যে নয়াপল্টনে সভা করতে চায় : তথ্যমন্ত্রী জলপ্রপাতে পড়ে ৪ কিশোরীর মৃত্যু দেশে ২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত ‘দেশে ১৬ লাখ মেট্রিক টন খাদ্য মজুত আছে’ ব্যাংকিং বিভাগকে রিপোর্ট দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর উত্থানেও লেনদেন ৩০০ কোটিতেই আবদ্ধ আরপিও সংশোধন প্রস্তাবের অগ্রগতি জানতে মরিয়া ইসি, মিলছে না তথ্য বিএনপির সঙ্গে জোটের প্রশ্নই আসে না : রওশন এরশাদ বন্দুকের নল ঠেকিয়ে ক্ষমতা দখলের সুযোগ নেই: শিক্ষামন্ত্রী রাঘববোয়াল রেখে চুনোপুঁটি ধরায় ব্যস্ত দুদক: হাইকোর্ট ঢাকার সব খেলার মাঠ উদ্ধার করতে চায় ডিএনসিসি

দেশের বাজারে উন্মোচিত হল ‘গ্যালাক্সি ওয়াচফাইভ’

  • বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা : বহুল প্রতীক্ষিত স্মার্টওয়াচ ‘গ্যালাক্সি ওয়াচফাইভ’ দেশের বাজারে উন্মোচন করেছে স্যামসাং।

স্লিপ ট্র্যাকিং, হেলথ অ্যান্ড ওয়েলনেস মনিটরিং এবং স্যামসাংয়ের বায়ো-অ্যাকটিভ সেন্সর আইসি-সহ নানা অনন্য সুবিধাযুক্ত এই স্মার্টওয়াচটি ব্যবহারকারীদের সুস্থ ও স্বাচ্ছন্দ্যময় জীবনযাপনের নিয়মিত সঙ্গী হয়ে উঠতে সক্ষম।

দেশব্যাপী স্যামসাংয়ের সকল স্টোরে নতুন এই স্মার্টওয়াচটি পাওয়া যাচ্ছে। ব্যবহারকারীদের ঘুম ও স্বাস্থ্যের খেয়াল রাখা থেকে শুরু করে দৈনন্দিন জীবনের বিভিন্ন দিক নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করার জন্য সেরা মানের প্রযুক্তি এবং বৈশিষ্ট্যের সমন্বয় ঘটানো হয়েছে গ্যালাক্সি ওয়াচফাইভ স্মার্টওয়াচটিতে। উন্নততর স্লিপ ট্র্যাকিং প্রযুক্তির সাহায্যে ডিভাইসটি আটটি বিশেষ আইকন এর মাধ্যমে ব্যবহারকারীদের ঘুমের ধরন যাচাই করে সে অনুযায়ী ঘুমের সময় নির্ধারণ করে দিতে পারে, নাক ডাকার অভ্যাস বুঝতে পারে এবং ঘুমের বিভিন্ন স্টেজ (অ্যাওয়েক, লাইট, ডিপ এবং আরইএম) বুঝতে এবং ট্র্যাক করতে পারে।

ইতোপূর্বে বাজারে আসা অন্যান্য স্মার্টওয়াচগুলোর চেয়ে বেশি সক্ষমতার ব্যাটারি এবং দ্রুত চার্জিং সুবিধার গ্যালাক্সি ওয়াচফাইভ ০ থেকে শতকরা ৪৫ ভাগ পর্যন্ত চার্জ হতে সময় নেয় মাত্র ত্রিশ মিনিটের মতো। হেলথ সেন্সরগুলো কার্যকরভাবে নিয়ন্ত্রণ করার জন্য এতে আরো রয়েছে থ্রি-ইন-ওয়ান স্যামসাং বায়োঅ্যাকটিভ সেন্সর: বায়োইলেকট্রিক্যাল ইম্পিডেন্স অ্যানালাইসিস সেন্সর, ইলেকট্রিক্যাল হার্ট সেন্সর (ইসিজি) এবং অপটিক্যাল হার্ট রেট সেন্সর। রাত-দিন চব্বিশ ঘণ্টার পুরোটা সময় স্বাস্থ্যের অবস্থা জানান দেওয়ার পাশাপাশি বাজারের এই নতুন ডিভাইসটি বডি কম্পোজিশন ট্র্যাক করতে পারে এবং মাত্র কয়েক মিনিটের মধ্যেই ব্যবহারকারীদের শরীর ও স্বাস্থ্য সম্পর্কে খুঁটিনাটি আরও বিবিধ তথ্য দিতে পারে। গ্যালাক্সি ওয়াচফাইভ ব্যবহারকারীদের স্টেপ গণনা করতে পারে, ক্যালরি পর্যবেক্ষণ করতে পারে এবং ৯০টিরও বেশি এক্সারসাইজ সাপোর্ট করে, যা ব্যবহারকারীরা ঘড়ি থেকেই ট্র্যাক করতে পারবেন।

কোনো ইন্টারেস্ট ছাড়াই ছয় মাসের ইএমআই সুবিধাসহ ১০ হাজার টাকা ক্যাশব্যাক অফারে গ্যালাক্সি ওয়াচফাইভ কেনা যাবে। পাশাপাশি ৫ হাজার টাকার ফোল্ডেবল বান্ডেল ক্যাশব্যাক অফারও রয়েছে। এছাড়া এক্সচেঞ্জ অফারের আওতায় রেগুলার এক্সচেঞ্জ ভ্যালুর ওপর আরো ৩ হাজার টাকার এক্সচেঞ্জ বোনাস মিলবে।

স্যামসাং ইলেকট্রনিক্সের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘দেশের বাজারে ব্যতিক্রমী গ্যালাক্সি ওয়াচফাইভ নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। এটি ব্যবহারকারীদের ট্র্যাকিং, মনিটরিং এবং আরও অনেক বৈশিষ্ট্যের মাধ্যমে নিজেদের শরীর ও স্বাস্থ্যের জন্য সঠিক লক্ষ্য নির্ধারণ করার সুবিধা দেবে।’

উদ্ভাবনী প্রযুক্তির সমন্বয়ে তৈরি স্যামসাং গ্যালাক্সি ওয়াচফাইভের দাম ৪২ হাজার ৯৯৯ টাকা।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved