শিরোনাম :
সূচকের সামান্য উত্থানে লেনদেন চলছে শীতকালে ১৬ গুণ বেশি দূষিত ঢাকার বায়ু, শীর্ষে শাহবাগ ফতুল্লায় বীর মুক্তিযোদ্ধাকে হত্যা, টাকা ও স্বর্ণালঙ্কার লুট রাজধানীতে পুলিশের অভিযানে মাদকসহ আটক ৫০ ট্যাঙ্কের পর কি যুদ্ধবিমান পাবে ইউক্রেন? পাকিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত বেড়ে ১০০ বিশ্বজুড়ে করোনায় সংক্রমণ ও মৃত্যু বেড়েছে আবারও বড় মেয়েকে নিয়ে পালানোর চেষ্টা জাপানি মায়ের ভারতে বহুতল ভবনে আগুন, নিহত ১৪ নানা অপরাধে চাকরিচ্যুতিসহ শাস্তি পেলেন ইসির ৬৯ জন ভুল তথ্যে র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছিল আমেরিকা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবারও বাংলাদেশের কোচ হাতুরুসিংহে বিএনপির দম ফুরিয়ে গেছে বলে নীরব পদযাত্রা করছে: কাদের সাহস থাকলে দেশে মামলা ফেস করুন, তারেককে স্বরাষ্ট্রমন্ত্রী সরকারের হাতে টাকা নেই তাই বিদ্যুতের দাম বাড়াচ্ছে: মোশাররফ

দক্ষিণ আফ্রিকার হেড কোচের দায়িত্ব ছাড়ছেন বাউচার

  • মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের কোচিং পদে আর থাকছেন না মার্ক বাউচার। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন সাবেক এই প্রোটিয়া ক্রিকেটার। সোমবার ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট ম্যাচ হারার পর দক্ষিণ আফ্রিকা দলকে এ কথা জানান বাউচার।

বাউচারের সঙ্গে ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি ছিল ক্রিকেট সাউথ আফ্রিকার (সিএসএ)। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন ম্যাচ টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে হারের পর কোচের পদ থেকে সড়ে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন সাবেক দক্ষিণ আফ্রিকা উইকেটরক্ষক-ব্যাটার।

২০১৯ সালের ডিসেম্বরে বাউচার দক্ষিণ আফ্রিকা দলের দায়িত্ব নেন। তার অধীনে ১১টি টেস্ট, ১২টি ওয়ানডে এবং ২৩টি টি-টোয়েন্টি ম্যাচে জয়ের দেখা পায় প্রোটিয়ারা। সেইসাথে ৭ নম্বর থেকে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে এখন দুই নম্বরে আছে প্রোটিয়ারা। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা পাঁচটি ম্যাচ জয়ে দলকে সেমিতে নিয়ে যান বাউচার।

সিএসএ তাদের বিবৃতিতে জানায়, ক্যারিয়ারে নতুন চ্যালেঞ্জ নিতে এবং ব্যক্তিগত কারণেই সাউথ আফ্রিকা হেড কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন বাউচার। বোর্ড এতে খুবই বিস্মিত এবং হতবাক। একইসাথে আনন্দিত এ কারণে যে, তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে (২০২২ এর) দক্ষিণ আফ্রিকার দায়িত্বে থাকবেন। তবে বাউচারের সিদ্ধান্তের প্রতি সম্মানও জানায় সিএসএ।

ইএসপিএন ক্রিকইনফোর খবর বলছে, দক্ষিণ আফ্রিকার নতুন ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে এমআই কেপ টাউনের হেড কোচের দায়িত্ব নিতে পারেন বাউচার।

আগামী মাসে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেওয়ার আগে ২৮ সেপ্টেম্বর থেকে ১১ অক্টোবর ভারতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে প্রোটিয়ারা।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved