শিরোনাম :
৭ প্রতিমন্ত্রীর কে কোন মন্ত্রনালয়ের দায়িত্ব পেলেন শনিবার ৮ ঘণ্টা গ্যাস থাকবে না ঢাকার যেসব এলাকায় মন্ত্রিসভার আকার বাড়ল, শপথ নিলেন সাত প্রতিমন্ত্রী বিদ্যুতের দাম বৃদ্ধিতে সাধারণ গ্রাহকের ওপর চাপ পড়বে না, বললেন সেতুমন্ত্রী কুমিল্লাকে হারিয়ে বরিশালের প্রথম শিরোপা জয় থানায় তরুণকে পেটানোর অভিযোগে এসআই ক্লোজড বেইলি রোডের আগ্নিকান্ডে নোয়াখালীর ৪জনের মৃত্যু, মা ও দুই ছেলের দাফন সম্পন্ন নোয়াখালীতে চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় ঢাবি ছাত্রদলের নতুন সভাপতি সাহস, সম্পাদক শিপন ছাত্রদলের নতুন সভাপতি রাকিব, সম্পাদক নাসির পিটার হাসকে পেটানোর হুমকি, সেই ইউপি চেয়ারম্যান বরখাস্ত ‘নিহত বেড়ে ৪৬, আহত কেউই শঙ্কামুক্ত না’ বেইলি রোডে আগুনে পুড়ে যাওয়া ভবনটিতে যা ছিল জলবায়ু পরিবর্তনে বিশ্বব্যাপী জরুরী ও সুস্পষ্ট পদক্ষেপ নিতে হবে: পরিবেশমন্ত্রী এবার চট্টগ্রামে নির্মাণাধীন ভবনে আগুন

তালেবানের সঙ্গে সাড়ে ৩ ঘণ্টা বৈঠক করেছে তুরস্ক

  • শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১

নিউজ ডেস্ক: কাবুলে তালেবান নেতাদের সঙ্গে তুরস্কের কর্মকর্তারা বৈঠক করেছেন বলে জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। শুক্রবার কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা এ তথ্য জানায়।

এরদোগান বলেন, তুরস্ক কাবুলে তালেবানের সঙ্গে প্রথম বৈঠক করেছে। কাবুল বিমানবন্দর পরিচালনায় তুরস্ককে তালেবান যে প্রস্তাব দিয়েছে তা মূল্যায়ন করে দেখা হচ্ছে।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, ‘আমরা তালেবানের সঙ্গে প্রথমবারের মতো বৈঠকে বসেছি। বৈঠকটি প্রায় সাড়ে তিন ঘণ্টা স্থায়ী ছিল।’

‘যদি প্রয়োজন হয়, আরও আলোচনার সুযোগ রয়েছে’, যোগ করেন এরদোগান।

এরদোগান বলেন, তালেবান কাবুল বিমানবন্দর পরিচালনার জন্য একটি অনুরোধ করেছে। তবে আমরা এখনও এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নিইনি। কেননা সেখানে সবসময় মৃত্যু এবং এরকম দুর্ঘটনার শঙ্কা থেকেই যায়।

দীর্ঘ ২০ বছর পর আফগানিস্তান ছাড়ছে যুক্তরাষ্ট্র ও ন্যাটোর সেনারা। এর মধ্যে ঝড়ের গতিতে দেশের নিয়ন্ত্রণ নেয় তালেবান। এখন গোষ্ঠীটি সরকার গঠনের অপেক্ষায় রয়েছে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved