শিরোনাম :
একসঙ্গে যুক্তরাজ্যের প্রভাবশালী দুই মন্ত্রীর পদত্যাগ দৌলতদিয়া-পাটুরিয়া রুটে চলবে ২১ ফেরি আজ থেকে রাজধানীতে বসবে কোরবানির পশুর হাট বিশ্বে আরও সাড়ে ৭ লাখ শনাক্ত, ১২২৫ মৃত্যু ন্যাটোতে যোগ দিতে চুক্তি স্বাক্ষর করল ফিনল্যান্ড-সুইডেন রংপুরে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৫ সংবাদমাধ্যমের স্বাধীনতার সাথে প্রয়োজন দায়িত্বশীলতা : তথ্যমন্ত্রী মার্সেল টেলিভিশনে ৮ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় ব্যবসায়ীর গায়ে আগুন: স্ত্রীসহ গ্রেফতার হেনোলাক্সের মালিক কোথায় কখন লোড শেডিং, সময় বেঁধে দেওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর ঈদের দিন সারা দেশে বৃষ্টির আভাস ঈদের ছুটিতে ব্যাংক খোলা রাখার নির্দেশ ওমিক্রনের দুই সাব ভ্যারিয়েন্টের কারণে দেশে করোনার নতুন ঢেউ বাংলাদেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮ কুসিক নির্বাচনে আত্মসমর্পণ করেছে ইসি: সুজন

ঢাবির চারুকলা অনুষদের ভর্তি পরীক্ষায় ৯৭ শতাংশই ফেল

  • রবিবার, ১৪ নভেম্বর, ২০২১

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবার এই ইউনিট মোট পাসের হার ২ দশমিক ৫৬ শতাংশ। ১৩৫টি আসনের বিপরীতে সাধারণ জ্ঞান ও অঙ্কন মিলিয়ে মোট পাস করেছে ২৫৮ জন। মোট পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১৫ হাজার ৪৯৫ জন।

আজ রবিবার (১৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় আবদুল মাতিন ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ফল প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন চ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়ক ও চারুকলা অনুষদের ডিন অধ্যাপক ড. নিসার আলী।

শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://admission.eis.du.ac.bd গিয়ে ফল দেখতে পারবেন অথবা রবি, এয়ারটেল, টেলিটক বা বাংলালিংক নম্বর থেকে DU CHA < roll no> টাইপ করে ১৬৩২১ এসএমএস করে ফল জানতে পারবে।

সর্বোচ্চ ১১০ দশমিক ২৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজে শিক্ষার্থী কাবেরী আজাদ রামী, ১০৪ দশমিক ০৩ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন সরকারি নাজিমুদ্দিন কলেজের মারিয়াম মালিহা এবং ১০০ দশমিক ৭৫ পেয়ে তৃতীয় হয়েছেন জয়পুরহাট সরকারি কলেজের শিক্ষার্থী নাহিদ হাসান নিপু।

পাস করা শিক্ষার্থীরা আগামী ১৬ নভেম্বর বিকাল ৩টা থেকে ২৩ নভেম্বর বিকাল ৪টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে গিয়ে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম পূরণ করবে। কোটায় আবেদনকারীরা ১৬ নভেম্বর হতে ২২ নভেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন অফিসে হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved