শিরোনাম :
লিবিয়া উপকূলে নৌকাডুবি, নিহত ২২ অভিবাসী রাশিয়া-ইরান-ভারতের নতুন করিডোর, চ্যালেঞ্জ ছুড়বে পশ্চিমাদের! পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর ভোটকেন্দ্র দখল ও গোপনে সিল মারার অপসংস্কৃতি টিকিয়ে রাখতেই ইভিএমে বিএনপির ভয় : তথ্যমন্ত্রী দাম কমলো স্বর্ণের মগবাজারে নিজ ফ্লাটে চিকিৎসকের অর্ধগলিত লাশ মালয়েশিয়ায় কর্মী যাওয়ার খরচ নির্ধারণ বাংলাদেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ১৭২৮ চীন নিয়ে যুক্তরাষ্ট্রের মিথ্যা তথ্য, বাংলাদেশকে সতর্ক করলেন লি জিমিং বন্যায় মৃত্যুর মিছিলে আরও তিনজন সহ, মোট ১১০ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩০০ কোটি টাকা বেলুচিস্তানে প্রবল বর্ষণে নিহত ২০ নির্বাচনী ব্যবস্থাকে আধুনিক করতে কাজ করছে সরকার: কাদের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো পরিকল্পনা নেই: শিক্ষামন্ত্রী সেনা-কর্তাদের সমালোচনা করলেন জেলেনস্কি

ট্যুরিস্টদের নিরাপত্তা দিতে পুলিশ বদ্ধপরিকর : আইজিপি

  • বুধবার, ১০ নভেম্বর, ২০২১

কক্সবাজার : ট্যুরিস্ট পুলিশের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শত ফানুসের আলোয় আলোকিত হয়েছে কক্সবাজার সমুদ্র সৈকত। শুধু ফানুস নয়, ছিল শত আতশবাজি, নৃত্যসহ নানা আয়োজন। আর এসব দেখতে সৈকতে জড়ো হয়েছিলেন দেশি-বিদেশি হাজারো পর্যটক।

বুধবার (১০ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে ট্যুরিস্ট পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ট্যুরিস্ট আলোর উৎসবের আয়োজন করা হয়। এ উৎসবের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

তিনি বলেন, কক্সবাজার বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের নগরী। প্রতি বছর এখানে ভিড় করেন লাখো দেশি-বিদেশি পর্যটক। তাদের নিরাপত্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় গঠন করা হয় ট্যুরিস্ট পুলিশ। পর্যটকদের নিরাপত্তায় তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সুন্দরবনও এখন নিরাপদ পর্যটন স্পট। কারণ সেখান থেকে দস্যুদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনা হয়েছে, শান্তি ফেরানো হয়েছে। তাই সেখানে নিরাপদে পর্যটকরা ভ্রমণ করতে পারছেন।

আইজিপি আরও বলেন, ট্যুরিস্ট পুলিশদের আলাদা প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। তাদের আরও দক্ষ করে তুলতে আরও যা প্রয়োজন সব করা হবে। ট্যুরিস্টদের নিরাপত্তা দিতে বর্তমান সরকার ও পুলিশ বদ্ধপরিকর।

এ সময় ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মোর্শেদুল আনোয়ার, অতিরিক্ত ডিআইজি মো. আবু সুফিয়ান, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমেদ, ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved