শিরোনাম :
বুড়িচংয়ে ভারত সীমান্তে ৩০ রোহিঙ্গা আটক দুধ দিয়ে গোসল করে রাজনীতিকে বিদায় জানালেন ছাত্রলীগ নেতা পারমাণবিক যুদ্ধের ঝুঁকিতে বিশ্ব : বাইডেন ১৪ অক্টোবর ঢাকায় আসছেন ব্রুনাইয়ের সুলতান গোপালগঞ্জে বাস দুর্ঘটনায় পুলিশ সদস্যসহ নিহত ৪ ঘোষণার ৪ দিন পরও বাজারে নেই নতুন দামের ভোজ্য তেল বিশ্বজুড়ে করোনায় আরও সাড়ে ১২শ মৃত্যু, শনাক্ত সোয়া ৫ লাখ খাদ্য নিরাপত্তার ঝুঁকিতে দক্ষিণ এশিয়া: বিশ্বব্যাংক কোরিয়ান উপদ্বীপে পাল্টাপাল্টি যুদ্ধবিমান উড্ডয়ন, তীব্র উত্তেজনা শাওন হত্যা: ৯ পুলিশ কর্মকর্তাকে আসামি করে বিএনপির মামলা ঘরে বসেই করা যাবে এনআইডির ঠিকানা পরিবর্তন ভোজ্যতেলে ভ্যাট অব্যাহতির মেয়াদ বাড়ল শুক্রবার দেশের যেসব জায়গায় বৃষ্টি হতে পারে ডিজিটাল জীবনযাত্রার বৈশ্বিক সূচকে ২৭ ধাপ এগোল বাংলাদেশ দুগিনা হত্যায় ইউক্রেন সরকার জড়িত: মার্কিন গোয়েন্দা সংস্থা

জিয়ার কবর ও মরদেহ নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য কুরুচিপূর্ণ: ফখরুল

  • শনিবার, ২৮ আগস্ট, ২০২১

ঢাকা : বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও সমাধি সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য নির্লজ্জ মিথ্যাচার বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জিয়াউর রহমানকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে তিনি বলেন, শেখ মুজিবুর রহমান ও জিয়াউর রহমান শ্রদ্ধেয় নেতা, তাদের নিয়ে নোংরা কথা বলা রাজনৈতিক দেউলিয়াত্বের প্রমাণ। শনিবার (২৮ আগস্ট) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, জিয়ার কবর ও মরদেহ নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য কুরুচিপূর্ণ। কবর সরিয়ে নেয়ার বক্তব্য ধর্মপ্রাণ মানুষের মনে আঘাত করেছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

জনগণের দৃষ্টি নির্বাচন থেকে ভিন্ন খাতে নিতেই তাদের এই নীল নকশা। এছাড়া আন্দোলন ঠেকাতে শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ রাখা হয়েছে। টিকা দিয়ে শিগগিরই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ারও দাবি জানান বিএনপি মহাসচিব।

রোহিঙ্গা ইস্যুতে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, সরকারই এই সংকটের সমাধান চায় না। এ সময় স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার আহ্বানও জানায় বিএনপি’র স্থায়ী কমিটি।

প্রসঙ্গত, দুদিন আগে এক সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ নিয়ে প্রশ্ন তোলেন। জিয়া কোথায় যুদ্ধ করেছেন সেই প্রমাণ নেই বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবর নেই বলেও মন্তব্য করেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved