শিরোনাম :
ধর্মীয় সম্প্রীতি রক্ষায় প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠনের নির্দেশ নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রীর অভিনন্দন ‘ভারত-বাংলাদেশ সম্পর্ক কৌশলগত অংশীদারদের চেয়ে গভীরতর’ পানিতে ডুবে মামাতো-ফুফাতো ভাইয়ের মৃত্যু চীন-রাশিয়া সদয় হলে রোহিঙ্গা সমস্যার সমাধান: পররাষ্ট্রমন্ত্রী বেহিসেবি বোলিং-ফিল্ডিংয়ে বাংলাদেশের হার পায়রা সেতু নির্মাণ প্রকল্পে ৫২ কোটি টাকা সাশ্রয় দেশে ডেঙ্গুতে একজনের প্রাণহানি, আরও শনাক্ত ১৭৯ সরকার সাম্প্রদায়িকতা সৃষ্টি করে বিএনপিকে দায়ী করছে: ফখরুল বাংলাদেশে করোনায় আরও ৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৫ ‘বাংলাদেশে চীনের উপস্থিতি ভারতের স্বার্থের সঙ্গে সাংঘর্ষিক’ শতভাগ মানুষ টিকা না পাওয়া পর্যন্ত মানতে হবে স্বাস্থ্যবিধি আওয়ামী লীগ ৭৫- এ বাকশাল করে গণতন্ত্র হত্যা করেছে : মোশাররফ সাম্প্রদায়িক হামলা নিয়ে প্রধান বিচারপতির উদ্বেগ প্রকাশ ফের পূর্ণ রাজ্যের মর্যাদা পাবে জম্মু-কাশ্মির: অমিত শাহ

জিয়ার কবর ও মরদেহ নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য কুরুচিপূর্ণ: ফখরুল

  • শনিবার, ২৮ আগস্ট, ২০২১

ঢাকা : বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও সমাধি সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য নির্লজ্জ মিথ্যাচার বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জিয়াউর রহমানকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে তিনি বলেন, শেখ মুজিবুর রহমান ও জিয়াউর রহমান শ্রদ্ধেয় নেতা, তাদের নিয়ে নোংরা কথা বলা রাজনৈতিক দেউলিয়াত্বের প্রমাণ। শনিবার (২৮ আগস্ট) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, জিয়ার কবর ও মরদেহ নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য কুরুচিপূর্ণ। কবর সরিয়ে নেয়ার বক্তব্য ধর্মপ্রাণ মানুষের মনে আঘাত করেছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

জনগণের দৃষ্টি নির্বাচন থেকে ভিন্ন খাতে নিতেই তাদের এই নীল নকশা। এছাড়া আন্দোলন ঠেকাতে শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ রাখা হয়েছে। টিকা দিয়ে শিগগিরই শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ারও দাবি জানান বিএনপি মহাসচিব।

রোহিঙ্গা ইস্যুতে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, সরকারই এই সংকটের সমাধান চায় না। এ সময় স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার আহ্বানও জানায় বিএনপি’র স্থায়ী কমিটি।

প্রসঙ্গত, দুদিন আগে এক সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ নিয়ে প্রশ্ন তোলেন। জিয়া কোথায় যুদ্ধ করেছেন সেই প্রমাণ নেই বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের কবর নেই বলেও মন্তব্য করেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved