শিরোনাম :
পুঁজিবাজারে সূচক ও লেনদেনে কিছুটা উত্থান ডুবে যাওয়া ফেরি থেকে চার ট্রাক উদ্ধার করোনায় আক্রান্ত শেবাচিমের ৪২৬ নার্স ভোট যুদ্ধে এক সতীনকে জেতাতে মাঠে আরো দুই সতীন সাম্প্রদায়িক হামলার পরিকল্পনা হয়েছে লন্ডনে: তথ্যমন্ত্রী বিএনপি থাকলে বাংলাদেশ থাকবে, জনগণ থাকবে, দেশের অস্তিত্ব থাকবে : দুদু পরীক্ষা কেন্দ্রে ৩ ফুট দূরত্ব বজায় রেখে বসবে পরীক্ষার্থীরা: শিক্ষামন্ত্রী বাংলাদেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩০৬ সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর ট্রুডোর নেতৃত্বে নতুন মন্ত্রিসভার শপথ গ্রহণ পাটুরিয়া ঘাটে যানবাহনসহ ফেরিডুবি কাপ্তাইয়ে নির্বাচনী সহিংসতায় ইউপি সদস্য নিহত বৃহস্পতিবার দেওয়া হবে গণটিকার দ্বিতীয় ডোজ রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়ছে ৩১ ডিসেম্বর পর্যন্ত মালয়েশিয়ায় বৈধ হওয়ার সুযোগ

জামিনে মুক্ত বিএনপির ৪ নেতা

  • সোমবার, ৩০ আগস্ট, ২০২১

ঢাকা: জামিনে মুক্তি পেয়েছেন নওগাঁ জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের শীর্ষ চার নেতা। পুলিশের দায়ের করা দুটি মামলায় জেলা ও দায়রা জজ আদালত তাদের জামিন মঞ্জুর করেন। রবিবার দুপুরে জেলা ও দায়রা জজ মো. শহিদুল ইসলাম তাদের জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া ৪ নেতা হলেন, জেলা বিএনপির সদস্য মোফাখারুল ইসলাম (তারা), জেলা যুবদলের সভাপতি বায়েজিদ হোসেন পলাশ ও সাধারণ সম্পাদক খায়রুল আলম গোল্ডেন এবং জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শামীম আহম্মেদ।

রবিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে নওগাঁ জেলা কারাগার থেকে বেরিয়ে আসেন তারা। এসময় কারা ফটকে অবস্থান করছিলেন বিপুল সংখ্যক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ সময় নেতাকর্মীরা তাদের ফুল দিয়ে বরণ করে নেন।

নওগাঁ জেলা কারাগারের জেলার মো. শরিফুল ইসলাম জানান, জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিনের আদেশ কারাগারে পৌঁছার পর মুক্তি পেয়েছেন বিএনপির নেতারা।

নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক হাফিজুর রহমান ও সাবেক সভাপতি ও পৌর মেয়র নজমুল হক সনি বলেন, গত ৩০ জানুয়ারি নওগাঁয় পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় দায়ের করা পৃথক দুটি মামলায় গত ১৬ আগস্ট নওগাঁর ১ নং আমলী আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানান ওই চার বিএনপি নেতা। কিন্তু বিচারক তাজুল ইসলাম নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা ও সরকারি সম্পত্তিসহ জানমালের নিরাপত্তা বিঘ্নিত করায় সন্ত্রাসবিরোধী আইনে গত (৩০ মার্চ) নওগাঁ সদর থানা পুলিশ বাদী হয়ে এ মামলা করেন।

পৃথক দুই মামলায় ৫৭ জন করে একই ব্যক্তিসহ অজ্ঞাত আরও অনেকের বিরুদ্ধে মামলা হয়েছে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved