শিরোনাম :
হাওয়াই মিঠাইয়ে ক্যানসারের উপাদান, বিক্রি বন্ধ ৫০ বছর পর আবার মার্কিন ল্যান্ডারের চাঁদে অবতরণ বজ্রসহ বৃষ্টি হবে আরও যে কয়দিন গাজার আবাসিক বাড়িতে ইসরায়েলের হামলা, নিহত অন্তত ৪০ ‘রমজানে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখতে পদক্ষেপ নেবে সরকার’ রমজানে কর্মসূচি দিলে তোপের মুখে পড়বে বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী মালয়েশিয়ায় ৭৫ বাংলাদেশিসহ ৯০ অভিবাসী গ্রেপ্তার শিবচরে এক্সপ্রেসওয়েতে বাসে ট্রাকের ধাক্কা, নিহত ৫ নিবন্ধিত ক্লিনিক-হাসপাতাল ছাড়া অ্যানেসথেসিয়া নয়, নির্দেশনা জারি মায়ের পরীক্ষা দিতে গিয়ে ধরা সপ্তম শ্রেণির ছাত্রী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় গোল্ড ট্রফি পেলো ওয়ালটন বাঙালির যা কিছু অর্জন, সব আওয়ামী লীগই দিয়েছে : প্রধানমন্ত্রী তামিমকে দলে ফেরানোর বিষয়ে যা জানালো বিসিবি রোজার আগে বাড়ল চিনির দাম ঋণ পরিশোধের জন্য আমরা কি মরে গেছি: অর্থমন্ত্রী

জন্মাষ্টমী উপলক্ষে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শুভেচ্ছা বার্তা

  • সোমবার, ৩০ আগস্ট, ২০২১

ঢাকা : আজ (৩০ আগস্ট) সনাতন ধর্মের প্রাণপুরুষ মহাবতার শ্রীকৃষ্ণের আজ জন্মতিথি তথা জন্মাষ্টমী। সনাতন ধর্মানুসারে, পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ অত্যাচারীর বিরুদ্ধে দুর্বলের অধিকার প্রতিষ্ঠা এবং দুষ্টের দমন ও শিষ্টের লালন করতেই এ পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন। শান্তিহীন পৃথিবীতে শান্তি আনতেই শান্তিদাতা শ্রীকৃষ্ণের আবির্ভাব।

সনাতন ধর্মাবলম্বীদের এ উৎসব উপলক্ষে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন।

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ বলেন, বর্তমানে বাংলাদেশসহ গোটা বিশ্ব করোনা ভাইরাসের সংক্রমণে চরমভাবে বিপর্যস্ত। করোনার কারণে দেশের জনগণের জীবন ও জীবিকা আজ কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি। তিনি শ্রীকৃষ্ণের দর্শনকে ধারণ করে পরোপকারের মহান ব্রত নিয়ে মহামারিতে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য হিন্দু ধর্মাবলম্বী সকলের প্রতি আহবান জানান।

তিনি আশা করেন, সকলে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে জন্মাষ্টমী উৎসব উদ্যাপন করবেন। রাষ্ট্রপতি শ্রীকৃষ্ণের জন্মতিথি শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসবের সাফল্য কামনা করেন।

এদিকে সামাজিক দুরত্ব মেনে সবাইকে জন্মাষ্টমীর অনুষ্ঠান পালনের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন- তিনি যেন আমাদের দেশ ও জাতি তথা বিশ্ববাসীকে এই মহামারি হতে মুক্তি দেন। শেখ হাসিনা আশা করেন, এই জন্মাষ্টমী উৎসব শ্রীকৃষ্ণের ভক্তগণকে তাঁর জীবনাদর্শ অনুসরণ করতে আরও অনুপ্রাণিত করবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দারিদ্রমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলবো।

মহানগর সার্বজনীন পূজা উদযাপন কমিটি জন্মাষ্টমী উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচির মধ্য রয়েছে সকাল ৮টায় দেশ ও জাতির মঙ্গল কামনায় গীতাযজ্ঞ। দুপুর ২ টা ৩০ মিনিটে আলোচনা সভা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভার্চুয়ালি আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে অংশ গ্রহণ করবেন।

এছাড়াও সভায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক আসীম কুমার উকিল ও দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved