শিরোনাম :
নিখোঁজের আগের ঘটনা জানালো শিমুর বোন ফাতেমা মনে রাখবেন, জনগণের টাকায় আমাদের সংসার চলে : রাষ্ট্রপতি অপ্রচলিত বাজারে পোশাক রপ্তানি বেড়েছে ২৪ শতাংশ নির্বাচন কমিশন আইন প্রণয়ন নিয়ে টিআইবির বিবৃতি সূচকের উত্থান-পতনে লেনদেন শেষ বাংলাদেশে করোনায় আরও ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৮৪০৭ এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা ভাবছি না : শিক্ষামন্ত্রী বিএনপি অবৈধ অর্থ ব্যয়ে লবিস্ট ফার্ম নিয়োগ করেছে : তথ্যমন্ত্রী হত্যার দায় স্বীকার করলেন স্বামী একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখল অস্ট্রেলিয়া ওমিক্রন ঠেকাতে সক্ষম নয় টিকার ৪র্থ ডোজও : গবেষণা দলীয় লোক‌ দিয়ে নির্বাচন ক‌মিশন গঠন আইন কর‌ছে সরকার: নজরুল ১ এপ্রিল মেডিকেলের ভর্তি পরীক্ষা সুদানে সেনাবিরোধী বিক্ষোভে গুলিতে নিহত ৭ ৮ মার্চ খালেদা জিয়ার অভিযোগ গঠনের শুনানি

ছেলেরা বেশি বয়সের তরুণীর প্রেমে পড়ে কেন?

  • শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২

লাইফস্টাইল ডেস্ক: সম্পর্কের ক্ষেত্রে বয়স বিশেষ গুরুত্ব পায় না বলেই দেখা যায়। তাই তো এখন যে কোনও বয়সের মানুষ যে কোনও বয়সের মানুষের সঙ্গে সম্পর্ক তৈরি করেন। বহু বছর আগে আমাদের সমাজের নিয়ম ছিল যে, সম্পর্কে নারীকে সবসময় পুরুষের থেকে কমবয়সী হতে হবে।

কিন্তু সমাজ বদলেছে। আমাদের মানসিকতাও বদলেছে। তাই এখন অনেক সময়েই দেখা যায় কোনও সম্পর্কে নারীরা পুরুষের থেকে বেশি বয়সের হয়।

বর্তমান সমাজ অনুযায়ী দেখা যায়, অনেক ছেলেই তাঁর বয়সের তুলনায় বেশি বয়সের মেয়েদের প্রতি আকর্ষণ অনুভব করেন। জানেন এর পিছনে কারণটা কি?

১. ছেলেদের নিজের তুলনায় বেশি বয়সের মেয়েদের প্রতি আকর্ষণ বা সম্পর্ক তৈরির কারণ হিসেবে সবথেকে বেশি যেটা লক্ষ্য করা যায়, তা হল কথপোকথন।

এই প্রসঙ্গে অনেক পুরুষই স্বীকার করেছেন যে, বেশি বয়সের মেয়েরা যেহেতু জীবনটাকে বেশিদিন দেখেছেন, তাই তাঁদের জীবন সম্পর্কে অনেক অভিজ্ঞতা রয়েছে। তাই তাঁদের কথাবার্তাও অনেক বেশি যুক্তিপূর্ণ হয়। মূলত এই কারণের জন্যই ছেলেরা বেশি বয়সের মেয়েদের সঙ্গে সম্পর্ক তৈরি করতে চান।

২. টিনএজার বা কমবয়সী অনেক মেয়েদের মধ্যে গসিপের একটা মারাত্মক প্রবণতা থাকে। তারা সমস্ত বিষয় নিয়েই গসিপ করতে ভালোবাসে। কিন্তু বয়স একটু বেশি হলে সেই প্রবণতাগুলি কেটে যায়। ছেলেরা গসিপ করা মেয়েদের খুব একটা পছন্দ করে না।

তাঁরা বাস্তববাদী মেয়ে পছন্দ করেন। যাঁরা জীবন নিয়ে সচেতন থাকবে এমন নারীর সঙ্গে সম্পর্ক তৈরি করার জন্যই বয়সে বড় মেয়েদের সঙ্গে সম্পর্ক তৈরি করে ছেলেরা।

৩. বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আমাদের মধ্যে আত্মবিশ্বাসটাও বাড়ে। পুরুষেরা আত্মবিশ্বাসী মেয়ে পছন্দ করেন। যাঁদের নিজেদের বক্তব্য পেশ করতে কোন রকম দ্বিধাবোধ হবে না, এমন মেয়ে পছন্দ হওয়ার কারণেই তাঁরা বেশি বয়সী মেয়েদের প্রতি আকৃষ্ট হন।

৪. বেশি বয়সের নারীদের সঙ্গে বোঝাপড়াটা অনেক বেশি ভালো হয় পুরুষদের। তাঁরা অনেক বেশি বাস্তববাদী হন। তাই কোথাও বেড়াতে বা ঘুরতে গেলে খরচ একার ছেলেটির ওপর দিয়ে যায় না। মেয়েটিও টাকা খরচ করার মানসিকতার হয়। দ্বায়িত্ব ভাগাভাগি করে নেওয়াও এর একটা বড় কারণ।

৫. কোন জায়গায় কেমন ব্যবহার করা উচিত কিংবা কোন জায়গায় কেমন পোশাক পরা উচিত, তা একটি টিনএজ মেয়ের থেকে বেশি বয়সের মেয়েরা ভালো বোঝেন।

সঙ্গীকে কোনও পাবলিক প্লেসে সঙ্গে করে নিয়ে যেতে গেলে এই বিষয়গুলো ছেলেদের ভাবায়। তাই তাঁরা সেই সমস্ত জায়গায় বেশি বয়সের মেয়েদের নিয়ে যেতেই বেশি পছন্দ করেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved