শিরোনাম :
ভূমিকম্প : তুরস্ক-সিরিয়ায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়ালো বিএনপির আজকের পদযাত্রা কর্মসূচি স্থগিত বিশ্বজুড়ে আক্রান্তে শীর্ষে জাপান, মৃত্যুতে যুক্তরাষ্ট্র ব্রাহ্মণবাড়িয়া যুবদলের সভাপতি শামীম মোল্লা গ্রেপ্তার রোহিঙ্গা প্রত্যাবাসনে বেলজিয়ামের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি ভয়াবহ ভূমিকম্প : যে ছবি আর ভিডিও চোখে জল আনছে ভূমিকম্প : তুরস্কে উদ্ধারকারী দল পাঠাচ্ছে বাংলাদেশ আ.লীগের কোনো জনভিত্তি নেই : মির্জা আব্বাস ঢাকায় নতুন ব্রিটিশ হাইকমিশনার সারাহ তুরস্ক-সিরিয়ায় ধ্বংসস্তূপের নিচে কত মরদেহ? মেডিকেলে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ‘৭ মাসে ১২ হাজার ৪৫২ মিলিয়ন ডলার রেমিট্যান্স এসেছে’ আমরা চাই একটাই ভর্তি পরীক্ষা হোক : শিক্ষামন্ত্রী ফখরুল-আব্বাসের স্থায়ী জামিন ২মাসের মধ্যে ফলাফল দিতে পেরেছি : শিক্ষামন্ত্রী

ছাত্রদল নেতাকে গুলি, ওসিসহ ৭ জনের নামে মামলা

  • রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২

চট্রগ্রাম: বছরখানেক আগে গুলি করে পঙ্গু করার অভিযোগে চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামানসহ সাত জনকে আসামি করে মামলা হয়েছে। রবিবার (৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহর আদালতে মামলাটি করেন চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক সাইফুল ইসলামের মা ছেনোয়ারা বেগম।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী কাজী মফিজুর রহমান।

মামলায় আসামি করা হয়েছে,— চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান, বায়েজিদ বোস্তামী থানার উপ-পরিদর্শক (এসআই) নুরনবী, অসীম দাশ, সাবেক এসআই সাইফুল ইসলাম, কে এম নাজিবুল ইসলাম, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রবিউল হোসেন ও পুলিশের সোর্স মো. শাহজাহান ওরফে আকাশ।

আদালতের বেঞ্চ সহকারী জসীম উদ্দীন বলেন, ছয় পুলিশসহ সাত জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ দেন ছেনোয়ারা বেগম। আদালত অভিযোগটি সহকারী পুলিশ সুপার পদমর্যাদার নিম্নে নয় এমন একজন কর্মকর্তা কর্তৃক তদন্তপূর্বক প্রাথমিক সত্যতা আছে কি না এই মর্মে প্রতিবেদন দাখিলের জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনারকে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী ছেনোয়ারা বেগম জানান, ২০২১ সালের ১৬ জুন রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী এলাকার বাসা থেকে পতেঙ্গায় নিজের মালিকানাধীন রেস্তোরাঁয় যাওয়ার জন্য বের হন তার ছেলে সাইফুল ইসলাম। এসময় পুলিশের সোর্স শাহজাহান সাইফুলের মোবাইলে কল দিয়ে নগরের অক্সিজেন মোড়ে দেখা করতে বলেন। পরে সেখানে যাওয়ার সঙ্গে সঙ্গে বায়েজিদ বোস্তামী থানার পুলিশ সদস্যরা তাকে একটি সাদা রঙের প্রাইভেটকারে তুলে নিয়ে যান। ওই কার সাইফুলকে নিয়ে দুই ঘণ্টা শহরের বিভিন্ন জায়গায় ঘুরে।

মামলার এজাহারে বর্ণনা করা হয়েছে, রাত ১২টার দিকে সাইফুলকে নিয়ে বায়েজিদ-সীতাকুণ্ড সংযোগ সড়কে নিয়ে যাওয়া হয়। তখন সাইফুলের কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন পুলিশ সদস্যরা। চাঁদা দিলে ছেড়ে দেওয়া হবে আর না দিলে গুলি করে দেওয়ার হুমকি দেওয়া হয়। কিন্তু সাইফুল এত টাকা কোত্থেকে দেবেন জানালে আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন পুলিশ সদস্যরা। পরে বাঁ পায়ের হাঁটুর ওপর গুলি করা হয় সাইফুলকে। পরদিন সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সাইফুল নিজেকে দেখতে পান।

মামলার অভিযোগে আরও বলা হয়, পুলিশ গুলি করার কারণে আহত সাইফুলকে ঢাকার পঙ্গু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার বাঁ পা কেটে ফেলতে হয়।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved