শিরোনাম :
সীমান্তে আবারও গুলির শব্দ, আতঙ্কে স্থানীয়রা রংপুরকে হারিয়ে ফাইনালে কুমিল্লা সুগন্ধা বিচের নাম পরিবর্তনের সিদ্ধান্ত বাতিল সরকার উৎখাত ষড়যন্ত্রে বিডিআর বিদ্রোহ ঘটানো হয়েছিল: পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বাবা-মেয়ে নিহত রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে-৩ নেপাল থেকে কমে বিদ্যুৎ চায় বাংলাদেশ, চলছে দর কষাকষি কুলি থেকে কোটি টাকার বাড়ি-ফ্ল্যাট, রাজউকে প্লট রাজু শেখের ৭ মাসে হাফেজ হলেন ১১ বছর বয়সী আল মাহির ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: আরও ১ শিশুর মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে-২ রাজধানীর যেসব এলাকায় ৩ ঘণ্টা গ্যাস থাকবে না মঙ্গলবার পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী ‘মার্কিন প্রতিনিধিদল এলেই নালিশে ব্যস্ত হয়ে পড়ে বিএনপি’ অনিয়ম ধরা পড়ায় মদিনার ৫৯ আবাসিক হোটেল বন্ধ কনসার্টে নিয়ে তরুণীকে দলবেঁধে ধর্ষণ : মূল হোতা দিহান গ্রেপ্তার

চুলের সৌন্দর্যে অ্যালোভেরা

  • শনিবার, ২৮ আগস্ট, ২০২১

লাইফস্টাইল ডেস্ক: প্রতিদিন নানা কারণে ঝরছে মাথার চুল। চুলের যত্নের অভাবে আপনার মাথার চুল পড়তে পারে। এ কারণে আপনার মাথায় টাক পড়ে যাচ্ছে। নারী-পুরুষ সবাই চুল পড়ার শিকার। ত্বকের সঙ্গে নিয়মিত চুলের যত্ন নেয়া প্রয়োজন। প্রতিদিন মাথার ত্বকে ঘাম, ধুলা-ময়লা জমে নষ্ট হয় চুলের সৌন্দর্য। চুল হয়ে পড়ে রুক্ষ ও নিষ্প্রাণ। তাই চুলের যত্নে আস্থা রাখতে পারেন প্রাকৃতিক পুষ্টিগুণে ভরপুর অ্যালোভেরায়।

যেভাবে ব্যবহার করবেন:
লেবু ও অ্যালোভেরা: লেবুর রস, আলোভেরা ও আমলকির রস দিয়ে বানানো এই মিশ্রণ চুলের স্বাভাবিক বৃদ্ধিতে সাহায্য করে । চুলের গোড়া মজবুত করে চুল পড়া বন্ধ করে । এটির ব্যবহারে আপনার চুল ফিরে পায় প্রাণ। মাথা রাখে ঠান্ডা। চুল পড়া রোধ করে নতুন চুল গজাতে সাহায্য করে।

মধু, নারিকেল তেল ও অ্যালোভেরা: শুষ্ক চুলে আদ্রর্তা ফেরাতে ও চুলের ডিপ কন্ডিশনিং করতে এই প্যাকের জুড়ি নেই। এক চামচ মধু ও এক চামচ নারিকেলের তেল ও দুই চামচ অ্যালোভেরা নিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। গোসলের আধা ঘণ্টা আগে এই মিশ্রণ চুলে লাগিয়ে রেখে শ্যাম্পু দিয়ে মাথা ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা ও ডিম: একটি ডিমের কুসুম, দুই চামচ অ্যালোভেরা ও এক চামচ অলিভ অয়েল নিন। এই উপাদানগুলি দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। শাওয়ার ক্যাপে ঢেকে রাখুন চুল। আধ ঘণ্টা পর চুল ভালো করে ধুয়ে শ্যাম্পু করে নিন। চুলের স্বাভাবিক বৃদ্ধি ও চুল পড়া আটকাতে এই প্যাক বিশেষ কার্যকর।

দই ও অ্যালোভেরা: চুলেল স্বাভাবিক ও উজ্জল্য ধরে রাখতে দুই চামচ টক দইয়ের সঙ্গে মিশিয়ে নিন এক চামচ অ্যালোভেরা। এই মিশ্রণটি প্রায় দশ মিনিট মাথায় মাখিয়ে রাখুন। পরে শ্যাম্পু করে মাথা ধুয়ে ফেলুন। সামান্য কন্ডিশনার মাখতে পারেন। এতে আপনার মাথার চুল আরও বেশি দীপ্তময় ভাব ছড়াবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved