শিরোনাম :
সমৃদ্ধ অঞ্চল গড়ে তুলতে ভারতের সঙ্গে কাজ করবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী সংবিধান ভোঁতা ছুরি দিয়ে জবাই করেছিল তারা: সংসদে মেনন শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন করবো: শিক্ষামন্ত্রী নন-ক্লোজার এগ্রিমেন্টে ভ্যাকসিন কেনা হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী অর্থপাচার: ৬৯ জনের তথ্য দিল বিএফআইইউ বাসের ধাক্কায় অটোরিকশার ৫ যাত্রী নিহত বিশ্বে পেঁয়াজ উৎপাদনে বাংলাদেশের অবস্থান তৃতীয় নির্বাচন নিয়ে বিএনপির সুনির্দিষ্ট কোনো রূপরেখা নেই: কাদের বাংলাদেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু,নতুন শনাক্ত ১৫,৫২৭ ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন ক্লিনিক্যাল গাইডলাইন দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : তথ্যমন্ত্রী র‌্যাবের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারে সময় লাগবে: পররাষ্ট্রমন্ত্রী ওমিক্রনের ঝুঁকি এখনো অনেক বেশি : ডব্লিওএইচও বিনামূল্যে টিকা দেওয়ার বিষয়টি অগ্রাধিকার দিয়েছি : প্রধানমন্ত্রী রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬৬

চুলের সৌন্দর্যে অ্যালোভেরা

  • শনিবার, ২৮ আগস্ট, ২০২১

লাইফস্টাইল ডেস্ক: প্রতিদিন নানা কারণে ঝরছে মাথার চুল। চুলের যত্নের অভাবে আপনার মাথার চুল পড়তে পারে। এ কারণে আপনার মাথায় টাক পড়ে যাচ্ছে। নারী-পুরুষ সবাই চুল পড়ার শিকার। ত্বকের সঙ্গে নিয়মিত চুলের যত্ন নেয়া প্রয়োজন। প্রতিদিন মাথার ত্বকে ঘাম, ধুলা-ময়লা জমে নষ্ট হয় চুলের সৌন্দর্য। চুল হয়ে পড়ে রুক্ষ ও নিষ্প্রাণ। তাই চুলের যত্নে আস্থা রাখতে পারেন প্রাকৃতিক পুষ্টিগুণে ভরপুর অ্যালোভেরায়।

যেভাবে ব্যবহার করবেন:
লেবু ও অ্যালোভেরা: লেবুর রস, আলোভেরা ও আমলকির রস দিয়ে বানানো এই মিশ্রণ চুলের স্বাভাবিক বৃদ্ধিতে সাহায্য করে । চুলের গোড়া মজবুত করে চুল পড়া বন্ধ করে । এটির ব্যবহারে আপনার চুল ফিরে পায় প্রাণ। মাথা রাখে ঠান্ডা। চুল পড়া রোধ করে নতুন চুল গজাতে সাহায্য করে।

মধু, নারিকেল তেল ও অ্যালোভেরা: শুষ্ক চুলে আদ্রর্তা ফেরাতে ও চুলের ডিপ কন্ডিশনিং করতে এই প্যাকের জুড়ি নেই। এক চামচ মধু ও এক চামচ নারিকেলের তেল ও দুই চামচ অ্যালোভেরা নিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। গোসলের আধা ঘণ্টা আগে এই মিশ্রণ চুলে লাগিয়ে রেখে শ্যাম্পু দিয়ে মাথা ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা ও ডিম: একটি ডিমের কুসুম, দুই চামচ অ্যালোভেরা ও এক চামচ অলিভ অয়েল নিন। এই উপাদানগুলি দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। শাওয়ার ক্যাপে ঢেকে রাখুন চুল। আধ ঘণ্টা পর চুল ভালো করে ধুয়ে শ্যাম্পু করে নিন। চুলের স্বাভাবিক বৃদ্ধি ও চুল পড়া আটকাতে এই প্যাক বিশেষ কার্যকর।

দই ও অ্যালোভেরা: চুলেল স্বাভাবিক ও উজ্জল্য ধরে রাখতে দুই চামচ টক দইয়ের সঙ্গে মিশিয়ে নিন এক চামচ অ্যালোভেরা। এই মিশ্রণটি প্রায় দশ মিনিট মাথায় মাখিয়ে রাখুন। পরে শ্যাম্পু করে মাথা ধুয়ে ফেলুন। সামান্য কন্ডিশনার মাখতে পারেন। এতে আপনার মাথার চুল আরও বেশি দীপ্তময় ভাব ছড়াবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved