শিরোনাম :
নাইজেরিয়ায় মসজিদে বন্দুক হামলা, ইমামসহ নিহত ১২ সূচকের সাথে লেনদেনও তলানিতে তৃতীয় শ্রেণি থেকে কোডিং শেখানো হবে: শিক্ষামন্ত্রী দেশের মর্যাদা বাড়াতে জাতীয় ঐক্যের প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী বিশেষ অভিযানে রাজধানীতে গ্রেপ্তার শতাধিক : ডিএমপি দেশে ডেঙ্গুতে তিনজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪১০ ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে অগ্ন্যুৎপাত সন্ত্রাস-জঙ্গিবাদ ছাড়া কিছুই দিতে পারেনি বিএনপি : প্রধানমন্ত্রী বাংলাদেশকে বাঁচাতে আওয়ামী লীগকে বাঁচাতে হবে : কাদের বাংলাদেশিদের জন্য ওমরা পালনের নতুন নিয়ম সরকার নিজেরাই জঙ্গিবাদ করছে : মির্জা ফখরুল ১২ কেজি এলপিজির দাম বেড়ে ১২৯৭ টাকা পতন ঠেকাতে ক্ষমতাসীনরা জ্ঞানশূন্য হয়ে পড়েছে : রিজভী সংকটেও তৈরি পোশাকসহ রপ্তানি আয়ে সুবাতাস ইসলামী ব্যাংকে ‘ভয়ংকর নভেম্বর’ : অনুসন্ধানের নির্দেশ

চার মাসের সাজা এড়াতে সাড়ে ৫ বছর পলাতক, অবশেষে ধরা

  • শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২

ফেনী : ফেনীর সোনাগাজীতে মারামারির ঘটনায় করা মামলায় শুধুমাত্র চার মাসের সাজা এড়াতে দীর্ঘ সাড়ে পাঁচ বছর পালিয়ে ছিলেন আবদুর রহিম (৩২)। তবে এত চেষ্টার পরেও রক্ষা মেলেনি। গত বুধবার (২৮ সেপ্টেম্বর) রাতে ফেনী শহরের বোনের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। আজ বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আটক আবদুল রহিম উপজেলার আমিরাবাদ ইউনিয়নের চর কৃষ্ণজয় এলাকার আবু ছায়েদের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালে মারামারির অভিযোগে আবদুর রহিমসহ কয়েকজনের বিরুদ্ধে সোনাগাজী মডেল থানায় একটি মামলা হয়। ওই মামলায় তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। পরে জামিনে বের হয়ে আত্মগোপন করেন আবদুর রহিম। পরবর্তীতে গোপনে সৌদি আরব চলে যান। এদিকে মামলার শুনানি শেষে ২০১৭ সালে আদালত আবদুর রহিমকে চার মাসের সশ্রম কারাদণ্ড দেন। অপর আসামিরা গ্রেপ্তার হয়ে বিভিন্ন মেয়াদে সাজা খেটে কারাগার থেকে বের হলেও আবদুর রহিম পলাতক ছিলেন।

এর পর তিনি দীর্ঘ সাড়ে ৫ বছর বিভিন্ন স্থানে পালিয়ে থাকেন অভিযুক্ত ব্যাক্তি। সোনাগাজী থানার উপপরিদর্শক মো. মাহবুব আলম সরকার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আদালত থেকে গ্রেপ্তারি পরোয়ানা জারির পর আবদুর রহিমের খোঁজে মাঠে নামে পুলিশ। কিন্তু প্রবাসে থাকায় কোথাও তার সন্ধান পাওয়া যায়নি। পাসপোর্টের মেয়াদ শেষ হওয়ায় চলতি মাসে (সেপ্টেম্বর) দেশে আসেন আবদুর রহিম। পরে ফেনী শহরে তার বোনের বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. খালেদ হোসেন বলেন, আবদুর রহিমকে আদালতের মাধ্যমে ফেনীর কারাগারে পাঠানো হয়েছে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved