শিরোনাম :
নির্বাচন কমিশন আইন প্রণয়ন নিয়ে টিআইবির বিবৃতি সূচকের উত্থান-পতনে লেনদেন শেষ বাংলাদেশে করোনায় আরও ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৮৪০৭ এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা ভাবছি না : শিক্ষামন্ত্রী বিএনপি অবৈধ অর্থ ব্যয়ে লবিস্ট ফার্ম নিয়োগ করেছে : তথ্যমন্ত্রী হত্যার দায় স্বীকার করলেন স্বামী একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখল অস্ট্রেলিয়া ওমিক্রন ঠেকাতে সক্ষম নয় টিকার ৪র্থ ডোজও : গবেষণা দলীয় লোক‌ দিয়ে নির্বাচন ক‌মিশন গঠন আইন কর‌ছে সরকার: নজরুল ১ এপ্রিল মেডিকেলের ভর্তি পরীক্ষা সুদানে সেনাবিরোধী বিক্ষোভে গুলিতে নিহত ৭ ৮ মার্চ খালেদা জিয়ার অভিযোগ গঠনের শুনানি বর্তমানে আক্রান্তদের ২০ শতাংশেরই ওমিক্রন যৌন নির্যাতনের ভয়াবহ তথ্য দিলেন সাবেক আফগান নারী মন্ত্রী নায়িকা শিমু হত্যা: স্বামীসহ ২ ‘সন্দেহভাজন’ আটক

চার বিভাগে অতিভারি বৃষ্টির পূর্বাভাস

  • শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১

ঢাকা : মৌসুমি বায়ু সক্রিয় থাকায় দেশের কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। এছাড়া রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট এই চার বিভাগে অতিভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতে ভারি বর্ষণের সতর্কবাণীতে এ পূর্বাভাস দেয় আবহাওয়া বিভাগ।

এতে বলা হয়, বাংলাদেশের উত্তরাঞ্চলে মৌসুমি অক্ষ অবস্থান করায় ও একই সঙ্গে মৌসুমি বায়ু সক্রিয় থাকায় বৃহস্পতিবার রাত ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারি (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতিভারি (৮৯ মিলিমিটারের বেশি) বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন বলেন, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে। তিনি জানান, গতকাল বুধবার সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে কক্সবাজারে, ১৭৮ মিলিমিটার। ঢাকায় ১১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এছাড়াও এসময়ে হাতিয়া (১১৬ মিলিমিটার), ঈশ্বরদী (১৬৩ মিলিমিটার), তেঁতুলিয়া (১১৩ মিলিমিটার) ও চুয়াডাঙ্গায় (৯৯ মিলিমিটার) অতিভারি বৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল মোংলায়, ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved