শিরোনাম :
৫ মোবাইল কোম্পানির কাছে সরকারের বকেয়া ১৩ হাজার কোটি টাকা ভূমিকম্পে মৃতের সংখ্যা ৫ হাজারের ঘরে ৫ সেক্টরে পেশাদার কর্মী নেবে সৌদি আরব আবারও ঢাকায় বিএনপির পদযাত্রা কর্মসূচি ভূমিকম্পের সুযোগে কারাগার থেকে পালাল ২০ আইএস জঙ্গি ‘৩টি বই বাদ রেখে আদর্শ প্রকাশনীকে স্টল দিলে সমস্যা কোথায়’ সিরিয়ায় ধ্বংসস্তূপের নিচে শিশুর জন্ম তুরস্কে ভূমিকম্পে মৃতের সংখ্যা আটগুণ বাড়তে পারে রাষ্ট্রপতি সম্পর্কে কিছু জানি না: কাদের ৫ বছরে প্রায় দুই লাখ কোটি রুপির বিদেশি অস্ত্র কিনেছে ভারত তুরস্ক এবং সিরিয়ায় ভূমিকম্প, মৃতের সংখ্যা ৪৩০০ ছাড়িয়েছে থানচিতে পাহাড়ি সন্ত্রাসীদের সঙ্গে র‍্যাবের গুলিবিনিময় চলছে তুরস্ক–সিরিয়া ভূমিকম্প : বৈরী আবহাওয়ায় উদ্ধারকাজ ব্যাহত তুরস্কে নিখোঁজ এক বাংলাদেশি উদ্ধার, হটলাইন চালু জমির মালিকের গুলিতে আহত রেস্তোরাঁ ম্যানেজারের মৃত্যু

‘ঘুষ নিলে, হারাম খেলে দেশের উন্নয়ন হবে না’

  • রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা : ঘুষ নিলে, হারাম খেলে দেশের উন্নয়ন হবে না বলে মন্তব্য করেছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

রোববার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর শেরে বাংলা নগরে আয়োজিত এক সেমিনারে এ কথা বলেন তিনি। ‘সুশাসন নিশ্চিতকরণে বৈদেশিক ঋণ ব্যবস্থাপনা’ শীর্ষক ওই সেমিনারের আয়োজন করে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি)।

সেমিনারে সরকারি কর্মকর্তাদের উদ্দেশে আনোয়ারুল ইসলাম বলেন, হারাম খেলে, চুরি করলে দেশের উন্নয়ন হবে না। সমীক্ষা ছাড়াই কিছু কিছু প্রকল্প একনেকে তোলা হয়। এটি আপনারা কীভাবে করেন? আপনারা এটি করতে পারেন না।

বৈদেশিক ঋণের চুক্তির মাধ্যমে অনিয়ম শুরু হয় বলে মন্তব্য করে তিনি আরও বলেন, আইন না মেনে ঋণচুক্তি করে ইআরডি। যখন তারা কোনো ঋণ চুক্তি করে, তখন তারা চুক্তির শর্তগুলো ঠিকমতো পর্যালোচনা করে না। ফলে পরে তা গলার কাঁটা হয়ে যায়।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ইআরডি চুক্তির প্রক্রিয়া সঠিকভাবে না বুঝলে ব্যারিস্টার নিহাদ কবিরের মতো ব্যক্তির সহায়তা নেওয়া যেতে পারে। মানুষের চরিত্র ঠিক না করলে কোনো কাজ হবে না। চরিত্র ঠিক করতে হবে।

ইআরডি সচিব শরিফ খানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এবং বিশেষ অতিথি হিসেবে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম উপস্থিত ছিলেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved