শিরোনাম :
প্যাকেটজাত খাবারে মাত্রাতিরিক্ত লবণ, ঝুঁকিতে ৯৭ ভাগ মানুষ রোহিঙ্গাদের যেতেই হবে: প্রধানমন্ত্রী গণতান্ত্রিক সমাজ নির্মাণের ভিত মজবুত করবে তথ্য অধিকার: তথ্যমন্ত্রী নানা কর্মসূচিতে শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপিত বিদ্রোহীদের হাতে মিয়ানমার জান্তা বাহিনীর ১৫ সেনা নিহত জাস্ট ওয়েট, চমক থাকবে :ইসি চীনে রেস্তোরাঁয় অগ্নিকাণ্ডে ১৪ জনের মৃত্যু লাঠি নিয়ে রাস্তায় নামলে সমুচিত জবাব : কাদের ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ১৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত ২৪ ঘন্টায় রেকর্ড ৫২৪ ডেঙ্গু রোগী হাসপাতালে আগামী ৩ দিনে বাড়তে পারে বৃষ্টির প্রবণতা মির্জা ফখরুল সন্ত্রাসীদের নেতা হতে চান কিনা, প্রশ্ন নাছিমের ঘাতকরা শেখ হাসিনাকে বহুবার হত্যার সুযোগ খুঁজেছে: নৌ প্রতিমন্ত্রী বাবুল-ইলিয়াসের বিরুদ্ধে পিবিআইয়ের মামলা : প্রতিবেদন ৬ নভেম্বর ইডেন ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা

ঘুষছাড়া চাকুরি পেয়ে তারা আনন্দে আত্মহারা

  • বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

রীতেশ কর্মকার, শেরপুর প্রতিনিধি: কেবলমাত্র মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাকুরি পেয়ে ওদের গরীব মা বাবার দুঃখ কষ্ঠ অবসান হবে বলে তারা অভিব্যাক্তি প্রকাশ করেছে।টাকা ছাড়া পুলিশে চাকুরি হয়েছে এমন কথা মানুষজন বিশ্বাস করতে না চাইলেও এই সত্যকে প্রতিষ্ঠিত করেছে পুলিশ।

গতকাল ১৪ রবিবার নভেম্বর মঙ্গলবার শেরপুর জেলায় কনস্টেবল নিয়োগ পরীক্ষার ফলাফল বের হয়েছে।দীর্ঘ পরীক্ষা নিরীক্ষার পর ২৮ পদের জন্য মোট ২৮জনসহ আরও আটজনকে অপেক্ষামান হিসেবে রাখা হয়েছে। দীর্ঘদিনের মধ্যে গত দুইটি নিয়োগে টাকা ছাড়াই চাকরি হয়েছে প্রার্থীদের। চাকুরি বিজয়ীরা চূড়ান্ত ভাবে নির্বাচিত হওয়ার হওয়ার পর চোখে মুখে ছিল আনন্দ অশ্রু।পুলিশে চাকুরি মানেই টাকার খেলা এই দুর্নাম থেকে একেবারেই দূরে ছিল পুলিশ।প্রাথীরা শুধু মাত্র একশ টাকার পেঅর্ডার দিয়েই চাকুরি পেয়েছে বলে প্রাথী , অভিভাবক ও প্রতিবেশীরা জানিয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার পর চাকুরি প্রার্থী, নেতা, মধ্যস্বত্ব ভোগী ও দালালদের দৌড়াদৌড়ি ছিল না । নিয়োগ জুড়ে দালালদের প্রতি জেলা পুলিশের নজরদারিও ছিল বেশ। কোন রকম ঘুষ ও তদবির মাথায় না নিয়ে এ নিয়োগ সম্পন্ন হয়েছে বলে নানা সূত্র জানিয়েছে।  এসব পরিবারের মানুষের আশেপাশে খোঁজ নিয়ে জানা গেছে চাকুরির জন্য টাকা লাগেনি।

সূত্র জানায় শেরপুরে কনস্টেবল পদে চাকুরিতে কোটাও মানা হয়েছে দৃঢ় ভাবে। ২৮ শূন্যপদের বিপরীতে আবেদন পড়ে ১১২০টি।শারীরিক পরীক্ষায় শেষে ২৬২ জনকে ডাকা হয় লিখিত পরীক্ষার জন্য।লিখিত পরীক্ষা শেষে ৮৩ জন মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে।এর ভেতর চূড়ান্তভাবে (পুরুষ ক্ষেত্রে) ১৫ সাধারন, মুক্তিযোদ্ধা কোটায় ৪ জন, পোষ্য কোটায় ২ জন, আনসার কোটায় ২ জন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ১ জন, নারী সাধারণ ৩ জন, নারী মুক্তিযোদ্ধা ১ জনসহ সর্বমোট ২৮ জনকে মনোনীত করা হয়।

পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরি বলেছেন সরকার ও পুলিশের উর্ধ্বতন মহলের নির্দেশনায় কোন রকম তদবীর ,ঘুষ ছাড়া এ কার্য সম্পাদন করা হয়েছে। তদবীর আসলেও মানা হয়নি। যদি এ নিয়োগের বিষয়ে কোন অর্থ লেনদেন কেউ করে থাকে তা পুলিশকে জানানোর অনুরোধ করেছেন।এ ব্যবস্থায় জনগনের কাছে পুলিশের ভাবমূর্তি উজ্জল হয়েছে বলে তার ধারনা।পুলিশের চাকরিতে টাকা লাগে এ ধারনা আর কখনই সত্য হবে না।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved