শিরোনাম :
ন্যাটোতে যোগ দিতে চুক্তি স্বাক্ষর করল ফিনল্যান্ড-সুইডেন রংপুরে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৫ সংবাদমাধ্যমের স্বাধীনতার সাথে প্রয়োজন দায়িত্বশীলতা : তথ্যমন্ত্রী মার্সেল টেলিভিশনে ৮ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় ব্যবসায়ীর গায়ে আগুন: স্ত্রীসহ গ্রেফতার হেনোলাক্সের মালিক কোথায় কখন লোড শেডিং, সময় বেঁধে দেওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর ঈদের দিন সারা দেশে বৃষ্টির আভাস ঈদের ছুটিতে ব্যাংক খোলা রাখার নির্দেশ ওমিক্রনের দুই সাব ভ্যারিয়েন্টের কারণে দেশে করোনার নতুন ঢেউ বাংলাদেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮ কুসিক নির্বাচনে আত্মসমর্পণ করেছে ইসি: সুজন রাজধানীতে গ্যাস লিকেজ থেকে আগুন, মা-ছেলে দগ্ধ ভারতীয় বিমানের করাচিতে জরুরি অবতরণ বন্যা পরবর্তী পুনর্বাসনে সরকারের কর্মকাণ্ড দৃশ্যমান নয়: ফখরুল অনেক দেশেই এখন বিদ্যুতের জন্য হাহাকার : প্রধানমন্ত্রী

গুগল ড্রাইভে ছবি রাখবেন যেভাবে

  • বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক: মোবাইল থেকে ভুলবশত প্রিয় ছবি ডিলিট হয়ে যাবার ঘটনা প্রায়ই ঘটে। আবার মেমোরি কার্ডও ফরম্যাট হয়ে যায় কোনো কারণ ছাড়াই। এভাবে স্মার্টফোন থেকে হারিয়ে যায় অসংখ্য গুরুত্বপূর্ণ তথ্যসহ প্রয়োজনীয় অনেক ছবি। তবে ছবিগুলো আগে থেকেই গুগল ড্রাইভে স্টোর করে রাখলে এ অসুবিধা এড়ানো যায়।

জেনে নিন কীভাবে গুগল ড্রাইভে ছবি রাখতে পারবেন-

গুগল ড্রাইভে ছবি রাখার জন্য আপনাকে প্রথমে গুগল ড্রাইভে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এজন্য আপনি জিমেইল অ্যাকাউন্ট এর সাহায্যে গুগল ড্রাইভে লগইন করুন।

এরপর + আইকনের ওপর ক্লিক করলে আপনি যে কোনো ছবি গুগল ড্রাইভে রাখতে পারবেন।

এরপর আপনার সামনে অনেকগুলো অপশন আসবে। সেখান থেকে Upload অপশনে ক্লিক করার পর, যে ছবিটি গুগল ড্রাইভে রাখতে চান সেটির ওপর ক্লিক করুন।

ছবিটির ওপর ক্লিক করার সঙ্গে সঙ্গে গুগল ড্রাইভে আপনার ছবিটি আপলোড হওয়া শুরু হয়ে যাবে। এরপর আপনি মোবাইল থেকে ছবিটা ডিলিট করে দিলেও, নির্দিষ্ট ছবিটি আপনার গুগল ড্রাইভে থেকে যাবে।

যদি গুগল ড্রাইভে ফোল্ডার তৈরি করে তার মধ্যে ছবি রাখতে চান, তাহলে + Plus আইকনটিতে ক্লিক করুন। Folder অপশনে গিয়ে, নতুন একটি ফোল্ডার তৈরি করুন। নিজের পছন্দমতো একটি নাম দিতে পারেন ফোল্ডারটির।

এবার সেই ফোল্ডারের ভেতরে গিয়ে, পুনরায় প্লাস আইকনের সাহায্যে আপনার ছবিটিকে আপলোড করে দিন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved