শিরোনাম :
আন্দোলনের প্রস্তুতি বিএনপির, মাথায় লক্ষাধিক মামলা মুক্তির দূত হয়ে দেশে আসেন শেখ হাসিনা: নানক এবার ১০ শতাংশ কমে এলএনজি কিনল সরকার লবণ কারখানার দেয়াল ধসে ১২ শ্রমিকের মৃত‌্যু হজযাত্রী নিবন্ধনের সময় ৪ দিন বাড়লো খালেদাকে পদ্মা সেতুতে নিয়ে টুস করে ফেলে দেওয়া উচিত: প্রধানমন্ত্রী ৯ সচিব পদে রদবদল, নতুন চেয়ারম্যান পেল রাজউক বাড়ছে বন্যার পানি, সিলেটে পানিবন্দি ১৫ লাখ মানুষ কান উৎসবে বঙ্গবন্ধু বায়োপিকের ট্রেইলার উদ্বোধনে ফ্রান্সের পথে তথ্যমন্ত্রী বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ শেখ হাসিনা না ফিরলে বঙ্গবন্ধু হত্যার বিচার হতো না: আমু ৫ জুন বসছে বাজেট অধিবেশন ঋণখেলাপি: পিপলস লিজিংয়ের ২৫ জনকে গ্রেপ্তারের নির্দেশ ‘অরুণাচল সীমান্তের কাছে সামরিক কাঠামো তৈরি করছে চীন’ ভারত থেকে গম আমদানিতে নিষেধাজ্ঞা নেই : খাদ্যমন্ত্রী

বাংলাদেশকে গণতন্ত্রশূন্য করে ফেলেছে সরকার : মোশাররফ

  • শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২

ঢাকা: দেশের গণতন্ত্র ফিরিয়ে আনার দায়িত্ব বিএনপিকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ‘আওয়ামী লীগ গণতন্ত্র ফিরিয়ে দিবে না। দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে না পারলে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারবো না।’

শুক্রবার (২১ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপি ঢাকা উত্তর এবং দক্ষিণ এই আলোচনা সভার আয়োজন করে।

খন্দকার মোশাররফ বলেন, বাংলাদেশ জাতীয়বাদী দল এখন পর্যন্ত সবচাইতে জনপ্রিয় রাজনৈতিক দল। এটার প্রমাণ ২০১৮ সালে বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে আমরা নির্বাচন গিয়েছিলাম। কিন্তু যখন তারা দেখলো দিনে যদি জনগণ ভোট দিতে পারে তাহলে তাদের (আওয়ামী লীগ) কোন পাত্তা থাকবে না। তাই তারা প্রশাসন দিয়ে এই ভোট ডাকাতি করেছে। এইটা বাংলাদেশর সবাই জানে। এইভাবে বাংলাদেশকে গণতন্ত্রশূন্য করে ফেলেছে। এই সরকার গায়ের জোরে ক্ষমতায় বসে আছে।

তিনি বলেন, এই সরকার নানা ভাবে আমাদের মিটিং মিছিল করতে দিচ্ছে না। তাই আমরা আজকে সীমিতভাবে এই মিটিং করতে বাধ্য হচ্ছি। যাতে এগুলো জনগণের কাছে প্রকাশিত না হয়। দেশে বিদেশে না জানে সেই সব ব্যবস্থা করে স্বৈরাচারী আচরণ করছে। কিন্তু এগুলো ধামাচাপা দেওয়া সম্ভব হয় নাই। আমেরিকার গণতান্ত্রিক সামিটে বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয় নাই। অর্থাৎ আন্তর্জাতিকভাবে স্বীকৃত বাংলাদেশে গণতন্ত্র নাই।

তিনি আরও বলেন, যে দেশে গণতন্ত্র নাই সেই দেশে মানবাধিকার থাকতে পারে না। আজকে মানবাধিকার লঙ্ঘিত। আমরা গুমের হিসাব দিয়েছি, বিচারবহির্ভুত হত্যার হিসাব দিয়েছি। বিএনপির বিরুদ্ধে এক লাখের বেশি মামলা ৩৬ লাখ আসামি। আওয়ামী লীগ মনে করেছে আমরা নির্যাতন করে মুখ বন্ধ রেখে পার পেয়ে যাচ্ছি। কিন্তু পার কি পেয়েছে? আর বিশ্ব জেনে গেছে এদেশে মানবাধিকার নেই। এইটা কোন ভাবে গৌরবের বিষয় নয়, জাতিগতভাবে এইটা আমাদের লজ্জার বিষয়।

গ্যাসের দাম বৃদ্ধির প্রস্তাবের বিরোধীতা করে খন্দকার মোশাররফ বলেন, এই সরকার যে অর্থনীতিকভাবে রাজনৈতিক ভাবে আমাদের যে শোষণ করছে। আরেকটা শোষণের অস্ত্র আমরা পত্রিকায় দেখলাম। গ্যাসের দাম বৃদ্ধির জন্য যে প্রস্তাব করা হয়েছে, তা আমরা এই সভা থেকে তীব্র বিরোধীতা করি।

তারা জনগণের সরকার নয়। তারা তেলের দাম বৃদ্ধি করছে বিদুৎ এর দাম বৃদ্ধি করছে। জনগণের পকেট থেকে টাকা নিয়ে বড় বড় প্রোজেক্ট করে বিদেশে টাকা পাচার করছে। আর নয় এই গ্যাসের দাম আর বৃদ্ধি করা যাবে না। এই অনাচার থেকে রক্ষা পেতে এই সরকারকে বিদায় করতে হবে। আসুন আমরা সেই লক্ষ্যে কাজ করি।

ঢাকা উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান, ঢাকা দক্ষিণ বিএনপির আহবায়ক আবদুস সালাম, রফিকুল আলম মজনু প্রমুখ।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved