শিরোনাম :
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২ এবার ইটনার হাওরে দেখা মিললো জলস্তম্ভের তুরাগে ভাঙারি দোকানে বিস্ফোরণ: দগ্ধ ৮ জনের মধ্যে ৭ জনের মৃত্যু তুরাগে ভাঙারি দোকানে বিস্ফোরণ: দগ্ধ ৮ জনের মধ্যে ৭ জনের মৃত্যু জামিন বাতিলের বিরুদ্ধে সম্রাটের আবেদন খারিজ শ্রীলঙ্কায় বিদ্যুতের দাম বাড়লো ২৬৪ শতাংশ বরিশালে ৬ নদীর পানি বিপৎসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত ক্রিমিয়ায় রুশ বিমানঘাঁটিতে ভয়ঙ্কর বিস্ফোরণ দৈনিক সংক্রমণ প্রায় ৭ লাখ, মৃত্যু ১ হাজার ৮শ’র ওপর তুরাগে দগ্ধ ৮ জনের ৭ জনই মারা গেলেন বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে ঝড়-জলোচ্ছ্বাসের শঙ্কা বিজেপির সঙ্গ ছেড়ে বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের পদত্যাগ পশ্চিমবঙ্গে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ৯ বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারডুবি, ১৩ জেলে নিখোঁজ সরকারের বিদায়ের সময় ঘনিয়ে এসেছে: ফখরুল

গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার হরণ করেছে বর্তমান সরকার : রিজভী

  • বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

ঢাকা : গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার হরণ করেছে শেখ হাসিনা সরকার বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী । এবং আইন মন্ত্রী মোঃ আনিসুল হক প্রধানমন্ত্রী শেখ হাসিনার শেখানো বক্তব্য দিচ্ছেন ।

বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি’র উদ্যোগে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়াকে চিকিৎসার ব্যবস্থা না করে আইনের অপব্যাখ্যা দিয়ে আটকে রাখা হয়েছে। তিনি অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছেন। গতকাল আইনমন্ত্রী বলেছে বেগম খালেদা জিয়া বিদেশে পাঠানো এটা আইনে নাই। আইনমন্ত্রী আপনিতো নিজের কথা বলছেন আইনের কথা বলছেন না।আইনমন্ত্রী আইনের বিকৃত ব্যাখ্যা দিচ্ছেন, তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার শেখানো বক্তব্য দিচ্ছেন।

তিনি বলেন, অবৈধ সরকারের এক মন্ত্রী নারী পাচার করে , কর্মীরা হাজার হাজার কোটি টাকা পাচার করে, বর্তমান সরকার রাতেই ভোট পাচার করে নিয়ে গেছে শেখ হাসিনার নেতৃত্বে।

বিএনপির এই মুখপাত্র বলেন, আওয়ামী লীগ উন্নয়ন উন্নয়ন করে। উড়াল সেতু সহ বিভিন্ন প্রজেক্ট এর কথা বলে। এসব প্রজেক্ট থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে আওয়ামী লীগ। বাংলাদেশের অর্থনীতি নিয়ে যারা গবেষণা করে তারা বলেছেন বাংলাদেশ থেকে 11 লক্ষ কোটি টাকা পাচার হয়েছে। আওয়ামী লীগের নেতারা টাকা পাচার করে। আর 30 ডিসেম্বর রাতে দিনের ভোট রাতে পাচার করেছে শেখ হাসিনার নেতৃত্বে।

তিনি বলেন, বাংলাদেশের সাবেক কিছু কর্মকর্তাকে আমেরিকা নিষিদ্ধ করেছে সেটা নিয়েও প্রধানমন্ত্রী গলাবাজি করে, গালাগালি করছে তাদেরকে। প্রধানমন্ত্রী আপনি অন্য দেশকে গালাগালি করেন, আপনার দেশে কি গুম হয় না? তাহলে ইলিয়াস আলী কোথায়? আপনার দেশের রাস্তাঘাটে শুধু রক্ত আর রক্ত ছাপ। আর আপনি বড় বড় কথা বলেন।

এদেশে স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নাই। কিন্তু আমি বলি স্বাভাবিক মৃত্যুর নয় মৃত্যুর পরে এদেশের লাশেরও কোন গ্যারান্টি নাই যোগ করেন তিনি।

গণ আন্দোলনে দাবি আদায়ের হুঁশয়ারি রিজভী বলেন, জনতার আন্দোলনে এই সরকারের রাজসিংহাসন উল্টে যাবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনুর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক ,স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ বক্তৃতা করেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved