শিরোনাম :
আন্দোলনের প্রস্তুতি বিএনপির, মাথায় লক্ষাধিক মামলা মুক্তির দূত হয়ে দেশে আসেন শেখ হাসিনা: নানক এবার ১০ শতাংশ কমে এলএনজি কিনল সরকার লবণ কারখানার দেয়াল ধসে ১২ শ্রমিকের মৃত‌্যু হজযাত্রী নিবন্ধনের সময় ৪ দিন বাড়লো খালেদাকে পদ্মা সেতুতে নিয়ে টুস করে ফেলে দেওয়া উচিত: প্রধানমন্ত্রী ৯ সচিব পদে রদবদল, নতুন চেয়ারম্যান পেল রাজউক বাড়ছে বন্যার পানি, সিলেটে পানিবন্দি ১৫ লাখ মানুষ কান উৎসবে বঙ্গবন্ধু বায়োপিকের ট্রেইলার উদ্বোধনে ফ্রান্সের পথে তথ্যমন্ত্রী বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ শেখ হাসিনা না ফিরলে বঙ্গবন্ধু হত্যার বিচার হতো না: আমু ৫ জুন বসছে বাজেট অধিবেশন ঋণখেলাপি: পিপলস লিজিংয়ের ২৫ জনকে গ্রেপ্তারের নির্দেশ ‘অরুণাচল সীমান্তের কাছে সামরিক কাঠামো তৈরি করছে চীন’ ভারত থেকে গম আমদানিতে নিষেধাজ্ঞা নেই : খাদ্যমন্ত্রী

খালেদা জিয়া হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন: ড. খন্দকার মোশাররফ

  • শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১

ঢাকা: হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসায় সরকার প্রধান বাধা বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, যে অর্ডার বা ধারায় দেশনেত্রীর সাজা স্থগিত করা হয়েছিল, সেখানে শর্ত জুড়ে দেওয়া হয়েছিল তিনি বিদেশে যেতে পারবেন না। সেই ধারায় লেখা আছে নিঃশর্ত বা শর্তযুক্ত ব্যবস্থা নিতে পারেন। তাই আজকে সেই অর্ডারটি শুধুমাত্র সংশোধন করে, যে শর্তটি দিয়েছে তা বাদ করলে খালেদা জিয়া বিদেশে গিয়ে উন্নত চিকিৎসা লাভ করতে পারে। তাই আজকে আমরা তার বিদেশে গিয়ে চিকিৎসা নেওয়ার যে বাধা তা অপসারণ করার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

শনিবার (১১ ডিসেম্বর) সকালে শেরে বাংলা নগর বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি। কৃষক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কবরে ফুল দেওয়া হয়।

মোশাররফ বলেন, আজকে আমরা যখন এখানে উপস্থিত হয়েছি, তখন আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়া হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

তিনি আরও বলেন, ম্যাডামের যারা চিকিৎসা করছেন, তারা সংবাদ সম্মেলন করে বলেছিলেন- দেশে তার চিকিৎসা আর নেই। তাকে বিদেশে উন্নত সেন্টারে আধুনিক চিকিৎসা করা প্রয়োজন। কিন্তু এ ব্যাপারে সরকার কোনো পদক্ষেপ নিচ্ছে না। তারা বলছে, এটি আইনের বিষয়। আসলে এটি কোনো আইনের বিষয় নয়। আসলে তার চিকিৎসায় বাধা হচ্ছে সরকার।

খালেদা জিয়াকে একটি মিথ্যা মামলায় ফরমায়েশি রায়ে তাকে কারারুদ্ধ করা হয়েছিল বলে দাবি করেন মোশাররফ। বলেন, আজকে দেশ একটি সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে।

মোশাররফ বলেন, দেশে গণতন্ত্র নেই, মানুষের স্বাধীনতা নেই। আইনের শাসন নেই। অর্থনৈতিক স্বাধীনতাও নেই। এমনকি মানবাধিকার নেই।

কবরে ফুল দেওয়ার সময় উপস্থিত ছিলেন কৃষক দলের সভাপতি হাসান জারিফ তুহিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুলসহ সংগঠনটির কেন্দ্রীয় কমিটির নেতারা।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved