শিরোনাম :
ভারতে বিচার শেষে পি কে হালদারকে পাওয়া যেতে পারে: পররাষ্ট্রমন্ত্রী ইন্দোনেশিয়ায় পামের দাম ‘অর্ধেক’, মাথায় হাত চাষিদের ইভ্যালির এমডিসহ তিন জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি জঙ্গি ইস্যু সরকারের নতুন খেলা : আ স ম রব বাংলাদেশ শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই: বিশ্বব্যাংক নেত্রকোনায় ফসলরক্ষা বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে জমির ফসল আকস্মিক ভাঙ্গনে মুছে যেতে বসেছে গোবিন্দগঞ্জের গ্রামটি বেসরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণেও লাগাম, পরিপত্র জারি বিএনপির মুখে অর্থ পাচার নিয়ে কথা মানায় না : তথ্যমন্ত্রী সাংহাইয়ে ব্যবসা প্রতিষ্ঠান খুলছে আজ পি কে হালদারকে অর্থপাচারে সহায়তা করেছে সরকার : মোশাররফ ঈদে ওয়ালটনের ২০ লাখ টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশব্যাক ও কোটি কোটি টাকার ফ্রি পণ্য ভারতের গম রপ্তানি বন্ধে বাংলাদেশে প্রভাব পড়বে ‘শক্তিশালী সেনাবাহিনী’ গড়ার লক্ষ্য নিয়ে এগোচ্ছে আফগানিস্তান পতন ধারায় লেনদেন চলছে

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা দাবিতে ফের বিক্ষোভ সমাবেশ

  • বুধবার, ৫ জানুয়ারী, ২০২২

ঢাকা: বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে ৪০ সাংগঠনিক জেলায় সমাবেশ ডেকেছে বিএনপি। ১১ দিনব্যাপী চলা এই কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে থাকবেন দলের মহাসচিব, স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা। এ ছাড়া সিনিয়র যুগ্ম মহাসচিব ও যুগ্ম মহাসচিবদের মধ্য থেকে একজনকে জেলার টিম প্রধান করা হয়েছে।

বুধবার (৫ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানান দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানান, মহানগর সংশ্লিষ্ট জেলাগুলোকে মহানগরের বাইরে সমাবেশের স্থান নির্ধারণ করতে নির্দেশনা দেওয়া হয়েছে। বিভাগীয় সাংগঠনিক ও সহ-সাংগঠনিক সম্পাদক টিমের সদস্য হিসেবে সমাবেশের সমন্বয় করবেন বলেও জানান তিনি। রুহুল কবির রিজভী আরও জানান, সংশ্লিষ্ট জেলার জাতীয় নির্বাহী কমিটির নেতৃবৃন্দ সমাবেশকে সফল করতে জেলা নেতৃবৃন্দকে সার্বিক সহযোগিতা করবেন। প্রতিটি টিমে যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল ও ছাত্রদলের শীর্ষ নেতৃত্বের একজন প্রতিনিধি অন্তর্ভুক্ত থাকবেন।

এর আগে গত ১৬ ডিসেম্বর ৩২ জেলায় কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। অনুমতি না পাওয়া, ১৪৪ ধারা জারি থাকা, হাইকমান্ডের দৃষ্টিতে কর্মসূচি সন্তোষজনক না হওয়ায় পুনরায় ৫ জেলায় কর্মসূচি করার কথা বলা হয়। জেলাগুলো হচ্ছে- নওগাঁ, চাঁদপুর, ফেনী, ব্রাহ্মণবাড়িয়া ও নারায়নগঞ্জ।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১২ জানুয়ারির সমাবেশে কর্মসূচিতে রাজশাহী জেলায় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কুমিল্লা উত্তর ও দক্ষিণে ড. খন্দকার মোশাররফ হোসেন, রংপুরে মির্জা আব্বাস, বরিশাল দক্ষিণে গয়েশ্বর চন্দ্র রায়, খুলনায় নজরুল ইসলাম খান, চট্টগ্রাম দক্ষিণে আমির খসরু মাহমুদ চৌধুরী, সিলেটে ইকবাল হাসান মাহমুদ টুকু টিম প্রধান ও অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

১৫ জানুয়ারি নীলফামারীতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ফেনীতে ড. খন্দকার মোশাররফ হোসেন, নওগাঁয় গয়েশ্বর চন্দ্র রায়, কুষ্টিয়া নজরুল ইসলাম খান, বাহ্মণবাড়িয়ায় আমির খসরু মাহমুদ চৌধুরী, বরগুনায় মেজর (অব:) হাফিজ উদ্দিন আহমেদ, শেরপুরে শামছুজ্জামান দুদু ও বাগেরহাটে রুহুল কবির রিজভী টিম প্রধান ও অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

১৭ জানুয়ারি রাঙ্গামাটিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নেত্রকোনায় নজরুল ইসলাম খান, চাঁপাইনবাবগঞ্জে ইকবাল হাসান মাহমুদ টুকু, রাজবাড়িতে মেজর (অব:) হাফিজ উদ্দিন আহমেদ, বীর বিক্রম, নড়াইলে নিতাই রায় চৌধুরী, পিরোজপুরে অ্যাডভোকেট জয়নুল আবেদীন, চুয়াডাঙ্গায় শামছুজ্জামান দুদু ও কুড়িগ্রামে রুহুল কবির রিজভী টিম প্রধান ও অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

১৯ জানুয়ারি ময়মনসিংহ উত্তরে ইকবাল হাসান মাহমুদ টুকু, ঝালকাঠিতে ব্যরিষ্টার শাহজাহান ওমর, মাগুরায় অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, মাদারিপুরে মীর মোহাম্মাদ নাসির উদ্দিন বান্দরবনে মো. শাহজাহান, মৌলভীবাজারে আব্দুল আউয়াল মিন্টু ও পঞ্চগড়ে আমান উল্লাহ আমান টিম প্রধান ও অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

২২ জানুয়ারি নারায়ণগঞ্জে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চাঁদপুর ড. খন্দকার মোশাররফ হোসেন, সাতক্ষীরায় মির্জা আব্বাস, ময়মনসিংহ দক্ষিণে গয়েশ্বর চন্দ্র রায়, নাটোরে নজরুল ইসলাম খান, বরিশাল উত্তরে বেগম সেলিমা রহমান, চট্টগ্রাম উত্তরে আব্দুল্লাহ আল নোমান, সৈয়দপুরে শওকত মাহমুদ ও শরিয়তপুরে আমান উল্লাহ আমান টিম প্রধান ও অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved