শিরোনাম :
শিশুর মেরুদণ্ডে জন্মগত ত্রুটি রুখতে পারে ফলিক অ্যাসিড বিশ্বজুড়ে একদিনে শনাক্ত সোয়া ৪ লাখ, মৃত্যু আরও ৮ শতাধিক শেষ ষোলতে নেদারল্যান্ডস-সেনেগাল পশ্চিম তীরে ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা, নিহত ৪ যাত্রাবাড়ীতে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার সরকারিভাবে মালয়েশিয়ায় কর্মী যাওয়া শুরু ব্যাংকের খারাপ অবস্থার বিষয়ে লিখিত দেন, খতিয়ে দেখবো: অর্থমন্ত্রী কুষ্টিয়ায় হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন দেশে ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৫২৩ দফায় দফায় বাড়ছে আটার দাম সোহরাওয়ার্দী উদ্যান নয়, নয়াপল্টনেই সমাবেশ করতে চায় বিএনপি যেসব শর্তে ঢাকায় সমাবেশের অনুমতি পেল বিএনপি সীমান্তে নিরাপত্তায় যৌথ টহল দেবে বিজিবি-বিজিপি বিএনপির আন্দোলনেই সরকারের পতন হবে: আমান বাংলাদেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১

ক্রিকেট বোর্ড কর্মকর্তাকে বিয়ে করলেন মালালা

  • বুধবার, ১০ নভেম্বর, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের নারীশিক্ষা অধিকারকর্মী ও শান্তিতে নোবেল পুরস্কারজয়ী মালালা ইউসুফজাই বিয়ে করেছেন। যুক্তরাজ্যের বার্মিংহামে একটি ছোট ঘরোয়া অনুষ্ঠানে বসল বিয়ের আসর। পাত্রের নাম অসর মালিক। তিনি পাকিস্তানি ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তা। গতকাল মঙ্গলবার (৯ নভেম্বর) রাতে এক টুইট বার্তায় নিজেই বিয়ের খবর জানিয়েছেন মালালা।

টুইটারে উচ্ছ্বসিত মালালা লিখেছেন, আজকের দিনটি আমার জীবনের একটি মহামূল্যবান দিন। আসার এবং আমি সারাজীবনের জন্য গাঁটছড়া বেঁধেছি। আমাদের জন্য দোয়া করবেন। সামনের পথটুকু একসঙ্গে চলার জন্য অধীর হয়ে আছি।

কিছুদিন আগেই বিয়ের ব্যাপারে নিজের অনাগ্রহের কথা জানিয়েছিলেন মালালা। গত জুন মাসে ব্রিটেনের একটি সাময়িকীকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেছিলেন, মানুষকে কেন বিয়ে করতেই হবে এটা আমি বুঝতে পারি না। কাউকে জীবনে সঙ্গী করতে চাইলে কেন বিয়ের কাগজপত্রে সই করতে হবে। শুধুমাত্র যৌথতার মাধ্যমে কেন এটা হতে পারে না?

উল্লেখ্য, মালালা ইউসুফজাই ১৯৯৭ সালের ১২ জুলাই উত্তর-পশ্চিম পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের সোয়াত জেলায় পশতুন জাতিগোষ্ঠীর অন্তর্ভুক্ত একটি পরিবারে জন্মগ্রহণ করেন। নারী শিক্ষা বিস্তারে কাজ করে যাওয়া মালালাকে ২০১২ সালে উগ্রবাদীরা গুলি করে। এ সময় চিকিৎসার জন্য তাকে যুক্তরাজ্যে নেয়া হয়। এরপর থেকে তিনি পরিবারসহ সেখানেই বসবাস করছেন।২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে নোবেল শান্তি পুরস্কার লাভ করেন তিনি। সম্প্রতি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে তিনি দর্শন, রাজনীতি ও অর্থনীতির ওপর স্নাতক (গ্র্যাজুয়েট) ডিগ্রি অর্জন করেছেন। ২০২০ সালে মালালার নামে স্কুলও খোলা হয় টেক্সাসে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved