শিরোনাম :
ভারতে বিচার শেষে পি কে হালদারকে পাওয়া যেতে পারে: পররাষ্ট্রমন্ত্রী ইন্দোনেশিয়ায় পামের দাম ‘অর্ধেক’, মাথায় হাত চাষিদের ইভ্যালির এমডিসহ তিন জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি জঙ্গি ইস্যু সরকারের নতুন খেলা : আ স ম রব বাংলাদেশ শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই: বিশ্বব্যাংক নেত্রকোনায় ফসলরক্ষা বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে জমির ফসল আকস্মিক ভাঙ্গনে মুছে যেতে বসেছে গোবিন্দগঞ্জের গ্রামটি বেসরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণেও লাগাম, পরিপত্র জারি বিএনপির মুখে অর্থ পাচার নিয়ে কথা মানায় না : তথ্যমন্ত্রী সাংহাইয়ে ব্যবসা প্রতিষ্ঠান খুলছে আজ পি কে হালদারকে অর্থপাচারে সহায়তা করেছে সরকার : মোশাররফ ঈদে ওয়ালটনের ২০ লাখ টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশব্যাক ও কোটি কোটি টাকার ফ্রি পণ্য ভারতের গম রপ্তানি বন্ধে বাংলাদেশে প্রভাব পড়বে ‘শক্তিশালী সেনাবাহিনী’ গড়ার লক্ষ্য নিয়ে এগোচ্ছে আফগানিস্তান পতন ধারায় লেনদেন চলছে

ক্রিকইনফো’র টি-২০ বর্ষসেরা দলে মোস্তাফিজ

  • রবিবার, ২ জানুয়ারী, ২০২২

নতুন সম্ভাবনা নিয়ে এসেছে নতুন বছর, ২০২২। কিন্তু কেমন ছিল ২০২১? গত বছরে ক্রিকেটে আলো ছড়িয়েছেন কারা? জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ‘ইএসপিএন ক্রিকইনফো’ পুরো বছরের পারফরম্যান্স নিরিখে প্রকাশ করেছে বর্ষসেরা দল।

ক্রিকইনফোর বর্ষসেরা টি-টোয়েন্টি দলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে জায়গা পেয়েছেন পেসার মোস্তাফিজুর রহমান। কাটার মাস্টার গত বছর এই ফরম্যাটে উইকেট নিয়েছেন মোট ৫৯টি, যেটি কিনা পেসারদের মধ্যে সর্বোচ্চ।

বর্ষসেরা এই দলে ওপেনার দুজনই পাকিস্তানের- মোহাম্মদ রিজওয়ান (২০৩৬ রান) আর বাবর আজম (১৭৭৯ রান)। সবচেয়ে বেশি তিনজন ক্রিকেটারও পাকিস্তানের, বাবর-রিজওয়ান ছাড়াও আছেন শাহিন শাহ আফ্রিদি (৫১ উইকেট)।

 

 

ইংল্যান্ডের ক্রিকেটার আছেন দুজন- মঈন আলি (৮২৫ রান ও ২৫ উইকেট) আর লিয়াম লিভিংস্টোন (১৩০১ রান)। এছাড়া অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, ভারত, আফগানিস্তান এবং বাংলাদেশের একজন করে খেলোয়াড় জায়গা পেয়েছেন এই দলে।

 

অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল (১০৪৭ রান, ১৫ উইকেট), নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস (১৪৪২ রান), শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা (২৮৬ রান, ৪৭ উইকেট), ভারতের হার্ষাল প্যাটেল (৪৪ উইকেট) এবং আফগানিস্তানের রশিদ খান বছরে সবচেয়ে বেশি উইকেট (৭৫টি) নিয়ে এই তালিকায় জায়গা পেয়েছেন।

 

বর্ষসেরা টি-টোয়েন্টি দল
বাবর আজম (পাকিস্তান), মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান), মঈন আলি (ইংল্যান্ড), গ্লেন ম্যাক্সওয়েল (অস্ট্রেলিয়া), লিয়াম লিভিংস্টোন (ইংল্যান্ড), গ্লেন ফিলিপস (নিউজিল্যান্ড), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), হর্ষল প্যাটেল (ভারত), রশিদ খান (আফগানিস্তান), মোস্তাফিজুর রহমান (বাংলাদেশ), শাহিন শাহ আফ্রিদি (পাকিস্তান)।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved