শিরোনাম :
নৌকাডুবি: মৃতের সংখ্যা বেড়ে ৫৬, নিখোঁজ অনেকে ইরানে হিজাব বিরোধী বিক্ষোভ, নিহত বেড়ে ৭৬ বিশ্বজড়ে করেনোয় ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, শনাক্ত নামল ২ লাখে মৃত বেড়ে ৫০, এখনো নিখোঁজ ৪০ ৯ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী সা. রেমিট্যান্সে ডলারে কমলো ৫০ পয়সা আ.লীগের সঙ্গে জামায়াতের পরকীয়া চলছে কি না, প্রশ্ন টুকুর রাজপথ থেকে আ’লীগ ক্ষমতায় এসেছে, বন্দুকের নল থেকে নয়: কাদের আরও কমলো সোনার দাম বিদেশি পর্যটকদের জন্য বাংলাদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার ‘শুধু বয়স-শারীরিক অসুস্থতায় দণ্ডিতকে জামিন দেওয়ার সুযোগ নেই’ মাদক কারবারে সাংবাদিক, পুলিশ, বিত্তবানরাও জড়িত: স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে করোনায় ৬ জনের মৃত্যু, শনাক্ত ৭১৮ দেশে ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি ৪৮২ ইউক্রেনে আরও দুই গণকবরের সন্ধান

কেমন হয় আকর্ষণীয় নারীর স্বভাব !

  • শনিবার, ২৮ আগস্ট, ২০২১

লাইফস্টাইল ডেস্ক : একজন আকর্ষণীয় নারী কী কারণে আকর্ষণীয় হয়ে ওঠেন? এটি কি তার জিনগত কারণে? সম্ভবত তা সব সময় সঠিক নয়। বরং তার ব্যক্তিত্ব, গুণাবলী এবং আত্মবিশ্বাস একটি প্রধান ভূমিকা পালন করে। কর্ম, আচরণ, কথা বলার দক্ষতার পরিবর্তন নারীর আকর্ষণে অবদান রাখে।

কেবল চেহারা দিয়ে আকর্ষণীয় হয়ে ওঠা সম্ভব নয়। জেনে নিন আকর্ষণীয় নারীর বৈশিষ্ট্য-

আত্মবিশ্বাস : আত্মবিশ্বাসী নারী নিজের ক্ষমতা সম্পর্কে জানেন। তিনি এ-ও জানেন যে তিনি কতটা মূল্যবান, আকর্ষণীয় এবং প্রশংসনীয়। এই ধরনের নারী নিজেকে অন্যের সঙ্গে তুলনা করার প্রয়োজন অনুভব করেন না। তিনি জানেন যে আসল সৌন্দর্য ভেতর থেকে আসে এবং কেউ তার থেকে তার সৌন্দর্য চুরি করতে পারবে না।

বিনয়ী : অর্থ এবং ক্ষমতা সম্পর্কে অহংকারী কেউ আকর্ষণীয় হয়ে উঠতে পারে না। একজন নারী তখনই আকর্ষণীয় হয়ে ওঠে যখন সে তার উৎপত্তি সম্পর্কে বিনয়ী থাকে, মিথ্যা কথা বলে না এবং জীবনকে সুন্দরভাবে গ্রহণ করে। মানুষ এবং সবকিছুর প্রতি সহানুভূতি থাকলে তা যে কাউকে মানুষের কাছাকাছি নিয়ে যেতে পারে। সঠিক পরিমাণে আত্মবিশ্বাসী এবং বিনয়ী হলে তা একজন নারীকে আরও আকর্ষণীয় করে তোলে।

আর্থিক স্বনির্ভরতা : নারী যদি তার নিজের এবং প্রিয়জনের আর্থিক চাহিদাগুলো পূরণ করার সামর্থ্য রাখেন তখন তাকে বেশ আকর্ষণীয় মনে হয়। নিজের জন্য জোগান দেওয়া এবং নিজের অর্থের পরিচালনা করা প্রমাণ করে যে সে প্রচণ্ড শক্তিশালী এবং তার বেঁচে থাকার জন্য অন্যের উপর নির্ভর করার প্রয়োজন নেই। স্বতন্ত্রতা একটি খুব আকর্ষণীয় বৈশিষ্ট্য।

ইতিবাচক মনোভাব : পরিস্থিতি সত্ত্বেও সবকিছুতে ইতিবাচক দৃষ্টিভঙ্গি থাকা সত্যিই সাধুবাদ পাওয়ার যোগ্য। যিনি অন্ধকারের পরিবর্তে আলো দেখতে পছন্দ করেন তিনি একজন সত্যিকারের প্রেরণা। কারণ তার ইতিবাচক ব্যক্তিত্ব অন্যদেরকেও ইতিবাচকতা অনুসরণ করতে উৎসাহিত করবে এবং নেতিবাচক চিন্তায় ডুবতে দেবে না।

হাসি : বিশ্বাস করুন বা না করুন, একটি একটি হাস্যোজ্জ্বল মুখ সবসময় হৃদয়কে আকর্ষণ করে। একজন সুন্দর মনের এবং আকর্ষণীয় নারীর মুক্তো ঝরানো হাসি যে কারও হৃদয়কে গলিয়ে দেবে। একটি সত্যিকারের হাসি একটি সুস্থ এবং ইতিবাচক মনের মূর্ত প্রতীক। এর মাধ্যমে আরও অনেকের মধ্যে হাসি ছড়িয়ে পড়ে।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved