শিরোনাম :
তৃতীয় শ্রেণি থেকে কোডিং শেখানো হবে: শিক্ষামন্ত্রী দেশের মর্যাদা বাড়াতে জাতীয় ঐক্যের প্রয়োজন: পরিকল্পনামন্ত্রী বিশেষ অভিযানে রাজধানীতে গ্রেপ্তার শতাধিক : ডিএমপি দেশে ডেঙ্গুতে তিনজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪১০ ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে অগ্ন্যুৎপাত সন্ত্রাস-জঙ্গিবাদ ছাড়া কিছুই দিতে পারেনি বিএনপি : প্রধানমন্ত্রী বাংলাদেশকে বাঁচাতে আওয়ামী লীগকে বাঁচাতে হবে : কাদের বাংলাদেশিদের জন্য ওমরা পালনের নতুন নিয়ম সরকার নিজেরাই জঙ্গিবাদ করছে : মির্জা ফখরুল ১২ কেজি এলপিজির দাম বেড়ে ১২৯৭ টাকা পতন ঠেকাতে ক্ষমতাসীনরা জ্ঞানশূন্য হয়ে পড়েছে : রিজভী সংকটেও তৈরি পোশাকসহ রপ্তানি আয়ে সুবাতাস ইসলামী ব্যাংকে ‘ভয়ংকর নভেম্বর’ : অনুসন্ধানের নির্দেশ যুদ্ধ নয়, আমরা শান্তিতে বিশ্বাসী : প্রধানমন্ত্রী টুকু-নয়ন গ্রেফতার: যুবদলের বিক্ষোভের ডাক

কেবিন ক্রুদের অন্তর্বাস পরা বাধ্যতামূলক করল পাকিস্তান

  • শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সরকারি উড়োজাহাজ পরিষেবা সংস্থা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ) সম্প্রতি এক খাপছাড়া নির্দেশনা দিয়েছে। সেই নির্দেশনায় সংস্থার সব কেবিন ক্রুকে অন্তর্বাস পরা ‘বাধ্যতামূলক’ বলে আদেশ দিয়েছে পিআইএ কর্তৃপক্ষ।

পিআইয়ের মহাব্যস্থাপক আমির বশির স্বাক্ষরিত এই নির্দেশনাটি জারি করা হয়েছে বৃহস্পতিবার। সেখানে বলা হয়েছে, ‘পিআইএ কর্তৃপক্ষ লক্ষ্য করছে যে কয়েকজন কেবিন ক্রু ভ্রমণ, হোটেলে অবস্থান ও বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করার সময় পোশাকের ব্যাপারে উদাসীন থাকছেন কিংবা ক্যাজুয়ালি পোশাক পরছেন।

‘ব্যাপারটি খুবই উদ্বেগজনক। কারণ এ ধরনের অসচেতনতার কারণে কেবল ক্রুরাই অস্বস্তিকর অবস্থায় পরছেন না, বরং এয়ারলাইন্সেরও ওপরও তার নেতিবাচক প্রভাব পড়ছে এবং সংস্থার ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।’

কর্মীদের ‘সঠিকভাবে পোশাক পরিধান’ ও সেই পোশাকের নিচে ‘অবশ্যই যথাযথ অন্তর্বাস পরতে হবে’ উল্লেখ করে পিআইয়ের মহাব্যবস্থাপক সাক্ষরিত সেই নির্দেশনায় আরও বলা হয়, ‘সংস্থার সকল পুরুষ ও নারী ক্রুর উচিত আমাদের সংস্কৃতি ও জাতীয় নৈতিকতার মানদণ্ড অনুযায়ী পোশাক পরা।

নতুন নিয়ম জারির পাশাপাশি তা ঠিকমতো মানা হচ্ছে কিনা— তদারক করা ও কোনো ক্রু যদি নিয়মের ব্যত্যয় করেন, সেক্ষেত্রে তা কর্তৃপক্ষকে জানাতে গ্রুমিং কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেছে পিআইএ।

কেবল নতুন নিয়ম জারি নয়, তা ঠিকমত মানা হচ্ছে কিনা, তা তদারক করা এবং নিয়মের ব্যত্যয় ঘটলে সঙ্গে সঙ্গে তা জানানোর জন্য গ্রুমিং অফিসারদের নির্দেশনা দিয়ে রেখেছে পিআইএ।

সূত্র: জিইও টিভি

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved