শিরোনাম :
আবারও বাড়ল বিদ্যুতের দাম, প্রজ্ঞাপন জারি বাংলাদেশে কেন অফশোর ব্যাংকিং চালু হচ্ছে বেইলি রোডে রেস্টুরেন্টে আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট গাজায় ত্রাণ দেওয়ার সময় ইসরায়েলি বাহিনীর নির্বিচার গুলি, নিহত ১০৪ টেকনাফ সীমান্তে ফের মর্টার শেল ও গুলির শব্দ বাড়ছে করোনা, ফেব্রুয়ারিতে মৃত্যু ৮ জনের ১১টি ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা হাজার লোকের বিপরীতে হাসপাতালে রয়েছে একটি বেড: স্বাস্থ্যমন্ত্রী বিএনপি-জামায়াত ইসরায়েলের দোসর: পররাষ্ট্রমন্ত্রী রাখাইনের মিনবিয়া শহরের দখল নিলো আরাকান আর্মি অভাব অনটনে বৃদ্ধের আত্মহত্যা স্বামীকে জিম্মি করে গর্ভবতী স্ত্রীকে ধর্ষণ, মারা গেছে গর্ভের সন্তান সব সঞ্চয় ফিলিস্তিনি শিশুদের দান করে গেছেন সেই মার্কিন বিমান সেনা সূচক পতনে শেষ হয়েছে সপ্তাহের শেষ কার্যদিবস মালয়েশিয়ায় ১৪ হাজারেরও বেশি অবৈধ অভিবাসী গ্রেফতার

কেন ভারতে তৈরি হচ্ছে আইফোন-১৪?

  • মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা : ভারতে আইফোন-১৪ উৎপাদন শুরু করার কথা জানিয়েছে অ্যাপল। চীনের ওপর নির্ভরতা কমাতেই কোম্পানিটি এই উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বর্তমানে চীনেই অধিকাংশ মোবাইল ফোন উৎপাদন করে থাকে চীন। তবে ওয়াশিংটন ও বেইজিংয়ের মধ্যকার সম্পর্কের শীতলতায় চীনের ওপর নির্ভরতা কমাতে চাইছে এই টেক জায়ান্ট।

করোনার বিস্তার ঠেকাতে চীনের দেওয়া কঠোর লকডাউনও অবশ্য অ্যাপলের ব্যবসায় নেতিবাচক প্রভাব ফেলেছে।

গেল মাসেই আইফোন-১৪ উন্মুক্ত করে অ্যাপল। বিবৃতিতে কোম্পানিটি জানিয়েছে, ‘গুরুত্বপূর্ণ নিরাপত্তা সক্ষমতার কারণে আইফোন-১৪ প্রযুক্তিখাতে বড় পরিবর্তন এনেছে। ভারতে আইফোন-১৪ উৎপাদন হচ্ছে, এই খবর দিতে পেরে আমরা আনন্দিত।’

তাইওয়ান ভিত্তিক প্রযুক্তি কোম্পানি ‘ফক্সকন’ তামিলনাড়ুতে ২০১৭ সাল থেকেই তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। যেটি আগে অ্যাপলের পুরনো মডেলের ফোনগুলো তৈরি করতো। কিন্তু এখন থেকে সেখানেই তৈরি হবে আইফোনের সবশেষ সংস্করন আইফোন-১৪।

সূত্র: বিবিসি

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved