শিরোনাম :
বাংলাদেশি ভিসায় যেসব বিধি-নিষেধ আরোপের কথা ভাবছে ইইউ অবাধ ও সুষ্ঠু নির্বাচনের সব প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী র‌্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা রাজনৈতিক বিষয় : পররাষ্ট্রমন্ত্রী আত্মীয়-স্বজনদের নিয়ে কমিটি করা চলবে না: কাদের বেশিরভাগ কোম্পানির দর অপরিবর্তিত, কমেছে লেনদেন সুষ্ঠু নির্বাচন করতে ডি‌সিদের তৈ‌রি থাকার নির্দেশ দেশে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৮ ডেঙ্গু রোগী ১৩ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল দেশে আরও ১৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই প্রয়োজনে ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করা হবে : আইনমন্ত্রী ফের বাড়ল চিনির দাম রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৯৩ সব শিল্পাঞ্চল ফাইভ জি কানেক্টিভিটির আওতায় আসবে : প্রধানমন্ত্রী সাম্প্রদায়িক শক্তি যেনো মাথাচাড়া দিয়ে উঠতে না পারে: প্রধান বিচারপতি মিশিগানে তীব্র তুষারপাত, বিপর্যস্ত জনজীবন

কেন ভারতে তৈরি হচ্ছে আইফোন-১৪?

  • মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা : ভারতে আইফোন-১৪ উৎপাদন শুরু করার কথা জানিয়েছে অ্যাপল। চীনের ওপর নির্ভরতা কমাতেই কোম্পানিটি এই উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বর্তমানে চীনেই অধিকাংশ মোবাইল ফোন উৎপাদন করে থাকে চীন। তবে ওয়াশিংটন ও বেইজিংয়ের মধ্যকার সম্পর্কের শীতলতায় চীনের ওপর নির্ভরতা কমাতে চাইছে এই টেক জায়ান্ট।

করোনার বিস্তার ঠেকাতে চীনের দেওয়া কঠোর লকডাউনও অবশ্য অ্যাপলের ব্যবসায় নেতিবাচক প্রভাব ফেলেছে।

গেল মাসেই আইফোন-১৪ উন্মুক্ত করে অ্যাপল। বিবৃতিতে কোম্পানিটি জানিয়েছে, ‘গুরুত্বপূর্ণ নিরাপত্তা সক্ষমতার কারণে আইফোন-১৪ প্রযুক্তিখাতে বড় পরিবর্তন এনেছে। ভারতে আইফোন-১৪ উৎপাদন হচ্ছে, এই খবর দিতে পেরে আমরা আনন্দিত।’

তাইওয়ান ভিত্তিক প্রযুক্তি কোম্পানি ‘ফক্সকন’ তামিলনাড়ুতে ২০১৭ সাল থেকেই তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। যেটি আগে অ্যাপলের পুরনো মডেলের ফোনগুলো তৈরি করতো। কিন্তু এখন থেকে সেখানেই তৈরি হবে আইফোনের সবশেষ সংস্করন আইফোন-১৪।

সূত্র: বিবিসি

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved