শিরোনাম :
বিশ্বে করোনায় আরো ১ হাজার ৪০৪ জনের মৃত্যু দুই বন্ধু মিলে স্কুলছাত্রীকে ‘অপহরণ’ উত্তাল পাকিস্তান, রাজনীতির স্টিয়ারিংয়ে ফের ইমরান খান দেশে এক রেটে বিক্রি হবে ডলার ৬৬টি গুমের পর্যাপ্ত তথ্য দিতে পারেনি বাংলাদেশ: জাতিসংঘ ছাত্রদলের দুই দিনের কর্মসূচি ঘোষণা ছাত্রলীগের হামলায় ছাত্রদলের ৪৭ নেতাকর্মী আহত: রিজভী দাম কমলো স্বর্ণের স্বাদের ময়ূরের সিংহাসনে আর টিকে থাকতে পারবেন না: কা‌দের‌কে রিজভী ‘জাতীয় সরকার’ গণমুখী শক্তির কর্তৃত্বে গঠিত হবে : জেএসডি এবার চালের রপ্তানির লাগাম টানতে যাচ্ছে ভারত, বিপর্যয়ের শঙ্কা পাহাড়ের ৩০০ ফুট নিচে পর্যটকবাহী গাড়ি, নিহত ৩ সংঘর্ষে আগ্নেয়াস্ত্রের ব্যবহার, ছাত্রদল ভেবে নিজ কর্মীকে পিটিয়েছে ছাত্রলীগ টাকা পাচারকারীরা সাধারণ ক্ষমার আওতায় আসছে : অর্থমন্ত্রী লিবিয়ার বন্দিশালা থেকে দেশে ফিরলেন ১৬০ বাংলাদেশি

কানাডায় যাওয়ার টিকিট কেটেছেন মুরাদ হাসান

  • বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১

ঢাকা: নারীর বিরুদ্ধে অশালীন ও বর্ণবাদী মন্তব্য এবং অভিনেত্রীকে ধর্ষণের হুমকির অডিও ফাঁসের পর তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসান দেশ ছাড়তে যাচ্ছেন। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাতে কানাডায় যাওয়ার জন্য তিনি টিকিট কেটেছেন বলে সংশ্লিষ্ট এয়ারলাইনস সূত্রে জানা গেছে।

নারীর বিরুদ্ধে অশালীন ও বর্ণবাদী মন্তব্যের জেরে মামলার হুমকির মধ্যেই দেশ ছাড়ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের এই সংসদ সদস্য। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানকে নিয়ে মুরাদ হাসানের করা অশ্লীল মন্তব্য ঘিরে কয়েক দিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র সমালোচনা হচ্ছিল।

বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে, প্রতিমন্ত্রী থাকাবস্থায় মুরাদের যে লাল পাসপোর্ট (বিশেষ পাসপোর্ট) ছিল, সেটি তথ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তার কাছে থাকলেও পদত্যাগের কিছুক্ষণ আগে ব্যক্তিগত একজন সহকারীকে দিয়ে তা নিজের কাছে নেন তিনি। প্রতিমন্ত্রী থেকে পদত্যাগের পর লাল পাসপোর্ট জমা দেওয়ার কথা থাকলেও তিনি সেটি জমা দেননি।

এ বিষয়ে জানতে ডা. মুরাদ হাসানের সঙ্গে কয়েক বার যোগাযোগের চেষ্টা করেও তার কোন মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

অন্যদিকে, মন্ত্রিত্ব হারানো ডা. মুরাদ হাসানের সংসদ সদস্য (এমপি) পদের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করা হয়।

এরই মধ্যে গত সোমবার ফেইসবুকসহ বিভিন্ন মাধ্যমে ডা. মুরাদের ফোনালাপের একটি অডিও ছড়িয়ে পড়ে, যেখানে একজন চিত্রনায়িকার সঙ্গে কথা বলার সময় তিনি অশ্লীল ও অশালীন ভাষা ব্যবহার করেন; একই সঙ্গে তাকে ধর্ষণের হুমকিও দেন।

এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের নিয়েও তিনি আপত্তিকর বক্তব্য দেন। এরপর সোমবারই মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে মঙ্গলবার পদত্যাগপত্র জমা দেন মুরাদ। কুরুচিপূর্ণ বক্তব্য ও নৈতিক স্খলনের দায়ে মন্ত্রিত্ব হারানো মুরাদ উপজেলা আওয়ামী লীগের সদস্যপদও হারান। বুধবার বিকালে দলটির উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের জরুরি সভায় এই সিদ্ধান্ত হয়।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় জেলা আওয়ামী লীগের পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved