শিরোনাম :
রাজধানীতে মাদকসহ ৬৬ জন গ্রেফতার যাত্রাবাড়ীতে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল যুবকের ভূমিকম্প : তুরস্ক-সিরিয়ায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়ালো বিএনপির আজকের পদযাত্রা কর্মসূচি স্থগিত বিশ্বজুড়ে আক্রান্তে শীর্ষে জাপান, মৃত্যুতে যুক্তরাষ্ট্র ব্রাহ্মণবাড়িয়া যুবদলের সভাপতি শামীম মোল্লা গ্রেপ্তার রোহিঙ্গা প্রত্যাবাসনে বেলজিয়ামের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি ভয়াবহ ভূমিকম্প : যে ছবি আর ভিডিও চোখে জল আনছে ভূমিকম্প : তুরস্কে উদ্ধারকারী দল পাঠাচ্ছে বাংলাদেশ আ.লীগের কোনো জনভিত্তি নেই : মির্জা আব্বাস ঢাকায় নতুন ব্রিটিশ হাইকমিশনার সারাহ তুরস্ক-সিরিয়ায় ধ্বংসস্তূপের নিচে কত মরদেহ? মেডিকেলে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা ‘৭ মাসে ১২ হাজার ৪৫২ মিলিয়ন ডলার রেমিট্যান্স এসেছে’ আমরা চাই একটাই ভর্তি পরীক্ষা হোক : শিক্ষামন্ত্রী

কাজাখস্তানে সামরিক ঘাঁটিতে বিস্ফোরণে নিহত ১২

  • শনিবার, ২৮ আগস্ট, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : কাজাখস্তানের দক্ষিণাঞ্চলের তারাজ শহরের একটি সামরিক ঘাঁটির অস্ত্রাগারে অগ্নিকাণ্ডের পর বিস্ফোরণে ১২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৯৮ জন। হতাহতদের বেশিরভাগই অগ্নিনির্বাপণ ও উদ্ধার কাজের সাথে জড়িত বলে জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

শুক্রবার (২৭ আগস্ট) কাজাখস্তানের প্রতিরক্ষা মন্ত্রী নুরলান ইয়েরমেকবায়েভ জানিয়েছেন, বৃহস্পতিবার ঝাম্বিল প্রদেশের তারাজে সেনাবাহিনীর অস্ত্রভাণ্ডারে আগুন লেগে অন্তত ছয়টি বিস্ফোরণ ঘটে। প্রকৌশল কাজের জন্য বিস্ফোরক সংরক্ষিত ছিল সেখানে। কীভাবে এ ঘটনা ঘটল তা জানতে তদন্ত শুরু করা হয়েছে।

এ ঘটনার পরে আশপাশের এলাকা থেকে শত শত মানুষকে সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ এবং সবচেয়ে বড় শহর আলমাটির সঙ্গে সংযুক্ত প্রধান রাস্তাটি বন্ধ করে দিয়েছে।

এর আগে বৃহস্পতিবার আফগানিস্তানের কাবুল বিমানবন্দরে বিস্ফোরণের ঘটনার কিছুক্ষণ পরই প্রতিবেশী দেশ কাজাখস্তানের তারাজ শহরে বিস্ফোরণের এ ঘটনা ঘটে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved