শিরোনাম :
ন্যাটোতে যোগ দিতে চুক্তি স্বাক্ষর করল ফিনল্যান্ড-সুইডেন রংপুরে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৫ সংবাদমাধ্যমের স্বাধীনতার সাথে প্রয়োজন দায়িত্বশীলতা : তথ্যমন্ত্রী মার্সেল টেলিভিশনে ৮ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় ব্যবসায়ীর গায়ে আগুন: স্ত্রীসহ গ্রেফতার হেনোলাক্সের মালিক কোথায় কখন লোড শেডিং, সময় বেঁধে দেওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর ঈদের দিন সারা দেশে বৃষ্টির আভাস ঈদের ছুটিতে ব্যাংক খোলা রাখার নির্দেশ ওমিক্রনের দুই সাব ভ্যারিয়েন্টের কারণে দেশে করোনার নতুন ঢেউ বাংলাদেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮ কুসিক নির্বাচনে আত্মসমর্পণ করেছে ইসি: সুজন রাজধানীতে গ্যাস লিকেজ থেকে আগুন, মা-ছেলে দগ্ধ ভারতীয় বিমানের করাচিতে জরুরি অবতরণ বন্যা পরবর্তী পুনর্বাসনে সরকারের কর্মকাণ্ড দৃশ্যমান নয়: ফখরুল অনেক দেশেই এখন বিদ্যুতের জন্য হাহাকার : প্রধানমন্ত্রী

কাজাখস্তানকে উড়িয়ে বিশ্বকাপে ফ্রান্স

  • রবিবার, ১৪ নভেম্বর, ২০২১

স্পোর্টস ডেস্ক : এবারের আন্তর্জাতিক বিরতিতে ইউরোপের বড় দলগুলো প্রতিপক্ষকে নিয়ে যেন ছেলেখেলায় মেতেছে। জার্মানি, ইংল্যান্ডের পর এবার ফ্রান্স গোলবন্যায় ভাসালো প্রতিপক্ষকে। গতকাল রাতে কিলিয়ান এমবাপের চারটি এবং করিম বেনজেমার জোড়া গোলের সুবাদেস্পোর্টস ডেস্ক : এবারের আন্তর্জাতিক বিরতিতে ইউরোপের বড় দলগুলো প্রতিপক্ষকে নিয়ে যেন ছেলেখেলায় মেতেছে। জার্মানি, ইংল্যান্ডের পর এবার ফ্রান্স গোলবন্যায় ভাসালো প্রতিপক্ষকে। গতকাল রাতে কিলিয়ান এমবাপের চারটি এবং করিম বেনজেমার জোড়া গোলের সুবাদে কাজাখস্তানকে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নস ফ্রান্স। কাজাখস্তানকে ৮-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নস ফ্রান্স।

প্যারিসের পার্ক দে প্রিন্সেসে ফ্রান্সের হয়ে প্রথম তিন গোলই এমবাপের। ৬ মিনিটে গোলখাতা খোলেন তিনি। এরপর ১২ এবং ৩২ মিনিটে আরও দুটি গোলে ফ্রান্সের জার্সি গায়ে প্রথম হ্যাটট্রিকের কীর্তি গড়েন এই তারকা ফুটবলার। ম্যাচে এমবাপের শেষ গোলটি, ফ্রান্সেরও শেষ গোল। আসে ৮৭ মিনিটে।

মাঝের সময়টায় ঝলক দেখান এবারের ব্যালন ডি’অরের দৌড়ে থাকা করিম বেনজেমা। দ্বিতীয়ার্ধে ম্যাচে ৫৫ এবং ৫৯ মিনিটে গোল দুটি করেন এই রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার। কাজাখস্তানের বিপক্ষে লেস ব্লুজদের হয়ে বাকি দুই গোল আদ্রিয়েন রাবিওট এবং আন্টোনিও গ্রিজম্যানের। ৭৫ মিনিটে রাবিওট এবং ৮৪ মিনিটে গ্রিজম্যান পেনাল্টি থেকে গোল দুটি করেন।

ম্যাচে চারটি গোল করে আলো কাড়ার দিন এমবাপে দলের একটি গোলে সহায়তাও করেছেন। নামের পাশে দুটি করে অ্যাসিস্ট যুক্ত করেন কিংসলে কোম্যান এবং থিও হার্নান্দেজ। গোল করা গ্রিজম্যান এবং বদলি হিসেবে নেমে মুসা দিয়াবিও সতীর্থদের গোলে সহায়তা করেছেন।

এ জয়ে বিশ্বকাপ বাছাইপর্বে গ্রুপ ‘ডি’-এর শীর্ষস্থান আরও মজবুত করল ফ্রান্স। ৭ ম্যাচে শেষে ১৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে তারা। দুইয়ে থাকা ফিনল্যান্ডের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান ৪।

ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা বেলজিয়ামও কাল রাতে সহজ জয় তুলে নিয়েছে এস্তোনিয়ার বিপক্ষে। ব্রাসেলসে এস্তোনিয়াকে ৩-১ গোলে হারায় রেড ডেভিলসরা। দলের জয়ে গোল তিনটি করেছেন ক্রিশ্চিয়ান বেনটেকে, ইয়ানিক কারাসকো এবং থরগান হ্যাজার্ড। দুর্বল এস্তোনিয়ার হয়ে সান্ত্বনাসূচক গোলটি আসে এরিক সোরগার পা থেকে।

তবে মেম্ফিস ডিপাইয়ের জোড়া গোলও জয় এনে দিতে পারেনি নেদারল্যান্ডসকে। বার্সেলোনার এই ফরোয়ার্ডের কল্যাণে দুই গোলের লিড নিয়েও মন্টেনেগ্রোর কাছে শেষ পর্যন্ত পয়েন্ট খোয়ায় ডাচরা।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved