শিরোনাম :
সূচকের সামান্য উত্থানে লেনদেন চলছে শীতকালে ১৬ গুণ বেশি দূষিত ঢাকার বায়ু, শীর্ষে শাহবাগ ফতুল্লায় বীর মুক্তিযোদ্ধাকে হত্যা, টাকা ও স্বর্ণালঙ্কার লুট রাজধানীতে পুলিশের অভিযানে মাদকসহ আটক ৫০ ট্যাঙ্কের পর কি যুদ্ধবিমান পাবে ইউক্রেন? পাকিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত বেড়ে ১০০ বিশ্বজুড়ে করোনায় সংক্রমণ ও মৃত্যু বেড়েছে আবারও বড় মেয়েকে নিয়ে পালানোর চেষ্টা জাপানি মায়ের ভারতে বহুতল ভবনে আগুন, নিহত ১৪ নানা অপরাধে চাকরিচ্যুতিসহ শাস্তি পেলেন ইসির ৬৯ জন ভুল তথ্যে র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছিল আমেরিকা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবারও বাংলাদেশের কোচ হাতুরুসিংহে বিএনপির দম ফুরিয়ে গেছে বলে নীরব পদযাত্রা করছে: কাদের সাহস থাকলে দেশে মামলা ফেস করুন, তারেককে স্বরাষ্ট্রমন্ত্রী সরকারের হাতে টাকা নেই তাই বিদ্যুতের দাম বাড়াচ্ছে: মোশাররফ

কলকাতা দাপিয়ে বেড়াচ্ছে বাংলাদেশের ইলিশ

  • বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা : কলকাতার বাজারে পাওয়া যাচ্ছে বাংলাদেশের ইলিশ। মঙ্গলবার বাংলাদেশ থেকে আট টন ইলিশ যায় কলকাতায়। বাংলাদেশ সরকার পূজা উপলক্ষে ভারতকে দুই হাজার চারশো পঞ্চাশ টন ইলিশ উপহার দিয়েছে।

আজ বুধবার সকালে পৌঁছেছে আরও ৭০ থেকে ৮০ টন ইলিশ। কলকাতার মাছবাজার ছেয়ে গেছে পদ্মার ইলিশে।

৪৯টি কোম্পানিকে পঞ্চাশ টন করে ইলিশ ভারতে পাঠানোর অনুমতি দেয়া হয়েছে। কলকাতাবাসী ইলিশ পেয়ে দোয়া করছেন শেখ হাসিনার জন্য।

হাওড়ার ফিশ ইমপোর্টার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক সৈয়দ আনোয়ার মাসুদ জানান, আট টন ইলিশ এসেছিলো মঙ্গলবার। তার মধ্যে ছয় টন হাওড়ার মাছ বাজারে রেখে বাকিগুলো দেয়া হইয়েছে পাতি পুকুর ও শিয়ালদহকে। এক কেজির ওপরে এই পদ্মার ইলিশ পাইকারি হারে বিক্রি হচ্ছে ৯০০ থেকে ১১০০ টাকা দামে। এর চেয়ে কম ওজনেরগুলো কেজি প্রতি ৮০০ থেকে ৯০০ টাকায় বিক্রি হচ্ছে। মঙ্গলবার বিকেল ও বুধবার সকালে গড়িয়াহাট, মানিকতলা, লেক মার্কেটে পদ্মার ইলিশের ছড়াছড়ি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved