শিরোনাম :
নিখোঁজের আগের ঘটনা জানালো শিমুর বোন ফাতেমা মনে রাখবেন, জনগণের টাকায় আমাদের সংসার চলে : রাষ্ট্রপতি অপ্রচলিত বাজারে পোশাক রপ্তানি বেড়েছে ২৪ শতাংশ নির্বাচন কমিশন আইন প্রণয়ন নিয়ে টিআইবির বিবৃতি সূচকের উত্থান-পতনে লেনদেন শেষ বাংলাদেশে করোনায় আরও ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৮৪০৭ এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা ভাবছি না : শিক্ষামন্ত্রী বিএনপি অবৈধ অর্থ ব্যয়ে লবিস্ট ফার্ম নিয়োগ করেছে : তথ্যমন্ত্রী হত্যার দায় স্বীকার করলেন স্বামী একদিনে সর্বোচ্চ মৃত্যু দেখল অস্ট্রেলিয়া ওমিক্রন ঠেকাতে সক্ষম নয় টিকার ৪র্থ ডোজও : গবেষণা দলীয় লোক‌ দিয়ে নির্বাচন ক‌মিশন গঠন আইন কর‌ছে সরকার: নজরুল ১ এপ্রিল মেডিকেলের ভর্তি পরীক্ষা সুদানে সেনাবিরোধী বিক্ষোভে গুলিতে নিহত ৭ ৮ মার্চ খালেদা জিয়ার অভিযোগ গঠনের শুনানি

করোনা নিয়ে রাজনীতি হচ্ছে

  • বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

ঢাকা: দেশে করোনা নিয়ে ব্যবসায়িক রাজনীতি হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বৃহস্পতিবার রাজধানীর গোরানে ফ্রেন্ডস কনভেনশন সেন্টারে ঢাকা-১০ আসনের বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে ‘করোনা হেল্প সেল’ এর উদ্বোধনী বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

করোনা নিয়ে দেশে রাজনীতি হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, করোনা নিয়ে ব্যবসায়িক রাজনীতি হচ্ছে, রাষ্ট্রীয় রাজনীতি হচ্ছে ও জাতীয় রাজনীতি হচ্ছে। আমরা করোনা নিয়ে কোনো রাজনীতি করতে চাই না।

মির্জা আব্বাস বলেন, করোনা নিয়ে আর রাজনীতি নয়। টিকা নিয়ে রাজনীতি নয়। আমি আজকে আহ্বান জানাব, আসুন সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করে এই করোনাকে প্রতিহত করি। অন্যান্য দেশের মতো আমার দেশে কিন্তু খুব খারাপ অবস্থা হয় নাই। আর যেন খারাপ অবস্থা না হয়। আমি সরকারের প্রতি আহ্বান জানাব যে, ভেবে চিন্তে দেখেন। মানুষকে মরতে দেয়া যাবে না। শুধু লকডাউন দিলে শেষ হয়ে যাবে না। লকডাউনে দিয়ে গরীব মানুষের খাবারের ব্যবস্থা করতে হবে।

টিকা সংগ্রহে বিলম্বের প্রশ্ন তুলে তিনি বলেন, কেনো আমাদের টিকা দিতে এতো দেরি হলো, আমাদের এতো দেরিতে শুরু হলো কেনো? কেনো ভারতীয় গিফটের মাধ্যমে শুরু হলো? আমরা এডভান্স পুরো টাকা দিয়েছি, সেই টিকা কেনো দেশে আসে নাই। এখন খুঁজে খুঁজে টিকা আনতেছে। আজকে মর্ডানার, কালকে ফাইজার ও পরশু সিনোভ্যাক্স। কেনো আমরা একসাথে আনতে পারছি না? কারণ একটাই বিশেষ ব্যক্তিদের সুবিধা দেয়ার কথা ছিলো, সেই বিশেষ ব্যক্তিদের সুবিধা দিতে না পেরে দেরি হয়ে গেছে। সেই বিশেষ ব্যক্তিদের খবর নাই, আমাদের ঔষধেরও খবর নাই। এই হচ্ছে অবস্থা।

মহিলা দলের সভপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ডা. রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved