শিরোনাম :
‘শেখ হাসিনা জনকল্যাণমুখী নেতা, পদ্মাসেতু তার জ্বলন্ত দৃষ্টান্ত’ বিএনপির টার্গেট ঢাকা ঝগড়া থামাতে এসে প্রাণ গেলো যুবকের ইউক্রেনের লুহানস্কে রাশিয়ার হামলা, নিহত ১৩ চৌগাছা সীমান্তে সাড়ে ১৪ কেজি সোনা জব্দ রাজধানীর যেসব এলাকায় শনিবার গ্যাস থাকবে না দেশে আরও ৫০ জনের করোনা শনাক্ত বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিলে লাগাতার হরতাল : ডাঃ ইরান সিরাজগঞ্জে ট্রেনে কাটা পড়ে শিশুসহ নিহত ২ ডেল্টা লাইফের শেয়ার কারসাজিতে হিরো ও তার পরিবার! বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শিগগির: সিইসি ‘তুই শিবির করিস’ বলে কলেজশিক্ষককে চড়-থাপ্পড় মারেন এমপি কাদেরের কোনো কথাই আমরা গুরুত্ব দেই না: ফখরুল রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ৯২ দেশের ক্ষতি করে খাদ্যপণ্য রপ্তানি করবে না রাশিয়া

করোনা থেকে সুস্থ হয়েছেন ২৫ কোটি মানুষ

  • রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১

ঢাকা : প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপ গত একদিনে অনেকটা কমেছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরও তিন হাজার ৯০৭ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে চার লাখ ৮১ হাজার ৯১১ জন। এর আগে ২৪ ঘণ্টায় মারা গিয়েছিল পাঁচ হাজার ৪৯৪ জন। আর শনাক্ত হয়েছিল আট লক্ষাধিক জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (২৬ ডিসেম্বর) সকাল পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছে ২৭ কোটি ৯৮ লাখ ১২ হাজার ৬৫৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৪ লাখ ১৩ হাজার ৯০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২৫ কোটি ১০ হাজার ৯৭৩ জন।

গত এক দিনে সর্বোচ্চ শনাক্ত দেখেছে ফ্রান্স। দেশটিতে এই সময়ে আক্রান্ত হয়েছে এক লাখ চার হাজার ৬১১ জন এবং মারা গেছে ৮৪ জন। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। এই সময়ে দেশটিতে মারা গেছে ৯৮১ জন। আর শনাক্ত হয়েছে ২৪ হাজার ৯৪৬ জন। এছাড়া ইতালিতে আক্রান্ত ৫৪ হাজার ৭৬২ জন এবং মৃত্যু ১৪৪ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৪০ হাজার ৪৫৮ জন এবং মৃত্যু ১০৮ জন। তুরস্কে আক্রান্ত ২০ হাজার ৪৭০ জন এবং মৃত্যু ১৪৫ জন। জার্মানিতে আক্রান্ত ১৭ হাজার ২৪৮ জন এবং মৃত্যু ১১৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে পাঁচ কোটি ৩০ লাখ ২৬ হাজার ৭৬৫ জন। মৃত্যু হয়েছে আট লাখ ৩৭ হাজার ৭৭৯ জনের। আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৪৭ লাখ ৮১ হাজার ৩৮০ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে চার লাখ ৭৯ হাজার ৫২০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ২২ লাখ ৩৪ হাজার ৬২৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ১৮ হাজার ৪৫৭ জনের।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এরপর বিশ্বের প্রায় প্রতিটি দেশকে গ্রাস করে প্রাণঘাতী ভাইরাসটি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved