শিরোনাম :
কেবিন ক্রুদের অন্তর্বাস পরা বাধ্যতামূলক করল পাকিস্তান টানা বন্ধে পুরোনো রূপে সদরঘাট রাশিয়ার অন্তর্ভুক্ত হলো ইউক্রেনের চার অঞ্চল, পুতিনের ঘোষণা ইউক্রেনে বেসামরিক গাড়িবহরে রাশিয়ার হামলা, নিহত অন্তত ২৩ ৩ দিনের মধ্যে সাগরে লঘুচাপ সৃষ্টি হতে পারে, বাড়বে বৃষ্টি বিএনপির পাকিস্তানই ভালো ছিল বক্তব্য এবং রডের মাথায় জাতীয় পতাকা একই সূত্রে গাঁথা : তথ্যমন্ত্রী প্রতিমাসে দেশে ধর্ষণের শিকার ৭১ শিশু বাংলাদেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৭০৮ বিবিসির ১০ ভাষার রেডিও সম্প্রচার বন্ধ হচ্ছে কাবুলে শিক্ষাপ্রতিষ্ঠানে আত্মঘাতী হামলা, নিহত ১৯ বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা, চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা মন্দির-মণ্ডপ পাহারায় নেতাকর্মীদের থাকতে বললেন ওবায়দুল কাদের সুষ্ঠু নির্বাচন যেন না হয় সেজন্য উঠে পড়ে লেগেছে আ. লীগ: রিজভী ছেলেকে প্রকাশ্যে আনলেন বুবলী চার মাসের সাজা এড়াতে সাড়ে ৫ বছর পলাতক, অবশেষে ধরা

উগান্ডায় আত্মঘাতী হামলায় নিহত ৬

  • বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : উগান্ডার রাজধানী কাম্পালায় দুটি আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে তিন হামলাকারীর পাশাপাশি তিনজন বেসামরিক ব্যক্তিও নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩৩ জন।

মঙ্গলবার (১৬ নভেম্বর) এ হামলার পর দেশটির পার্লামেন্টের কার্যক্রম স্থগিত করা হয় এবং সংসদ সদস্যদের ভবনে প্রবেশ না করার পরামর্শ দেওয়া হয়।

হামলায় আহত ব্যক্তিদের মোগালো হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর।

পুলিশের মুখপাত্র ফ্রেড এনানগা বলেন, তাৎক্ষণিকভাবে এ হামলার দায় কেউ স্বীকার করেনি। তবে উগান্ডার কর্তৃপক্ষ এ হামলার জন্য জঙ্গি সংগঠনগুলোকে দায়ী করছে।

ফ্রেড এনানগা বলেন, প্রথম বিস্ফোরণটি কেন্দ্রীয় পুলিশ স্টেশনের কাছে হয়, দ্বিতীয়টি হয় দেশটির পার্লামেন্ট ভবনের খুব কাছে। পুলিশ স্টেশনের কাছে আত্মঘাতী বোমা হামলায় দুইজন নিহত হয়েছেন। অপর দিকে মোটরসাইকেলে আসা দুজন আত্মঘাতী হামলা চালালে একজনের মৃত্যু হয়।

পার্লামেন্ট ভবনের কাছের একটি ব্যাংকের নিরাপত্তাকর্মী বলেন, ‘হঠাৎ বিকট শব্দে মাটি কেঁপে ওঠে, মনে হলো আমি যেন বধির হয়ে গেছি।’

উগান্ডা রেডক্রসের মুখপাত্র আইরিন নাকাসিতা বলেন, বিস্ফোরণের বিষয়ে বিস্তারিত তথ্য পরে জানানো হবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved