শিরোনাম :
‘শেখ হাসিনা জনকল্যাণমুখী নেতা, পদ্মাসেতু তার জ্বলন্ত দৃষ্টান্ত’ বিএনপির টার্গেট ঢাকা ঝগড়া থামাতে এসে প্রাণ গেলো যুবকের ইউক্রেনের লুহানস্কে রাশিয়ার হামলা, নিহত ১৩ চৌগাছা সীমান্তে সাড়ে ১৪ কেজি সোনা জব্দ রাজধানীর যেসব এলাকায় শনিবার গ্যাস থাকবে না দেশে আরও ৫০ জনের করোনা শনাক্ত বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিলে লাগাতার হরতাল : ডাঃ ইরান সিরাজগঞ্জে ট্রেনে কাটা পড়ে শিশুসহ নিহত ২ ডেল্টা লাইফের শেয়ার কারসাজিতে হিরো ও তার পরিবার! বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শিগগির: সিইসি ‘তুই শিবির করিস’ বলে কলেজশিক্ষককে চড়-থাপ্পড় মারেন এমপি কাদেরের কোনো কথাই আমরা গুরুত্ব দেই না: ফখরুল রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ৯২ দেশের ক্ষতি করে খাদ্যপণ্য রপ্তানি করবে না রাশিয়া

ইয়েমেনে কারাগারে হামলার তদন্ত হবে : গুতেরেস

  • শনিবার, ২২ জানুয়ারী, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় ইয়েমেনের একটি কারাগারে অন্তত ৭০ জন নিহত হওয়ার ঘটনার নিন্দা জানিয়ে, এ হামলার তদন্ত হবে বলে জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব আন্তনিও গুতেরেস।

শুক্রবার সাদা শহরের কারাগারে ওই বিমান হামলার পর জাতিসংঘ মহাসচিব আন্তনিও গুতেরেস বলেছেন, এ হামলা বন্ধ হওয়া দরকার।

শুক্রবারের ওই হামলায় আহত হয়েছেন ১৩৮ জন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি সৌদি আরবের নেতৃত্বাধীন জোটের বিমান হামলা বেড়েছে। তাদের দাবি, হুতি বিদ্রোহী আন্দোলনের সঙ্গে যুক্ত সামরিক স্থাপনাকে লক্ষ্য করে তারা হামলা চালাচ্ছে। ওই জোটের অংশীদার সংযুক্ত আরব আমিরাতে গত সোমবার হুতিরা অপ্রত্যাশিত হামলা চালায়। এ ছাড়া সৌদি আরবের শহরগুলোতেও ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালানো হয়। এরপরই জোটটি হুতিদের ওপর বিমান হামলা জোরদার করে।

ইয়েমেনের হুতি সরকারের স্বাস্থ্যমন্ত্রী তাহা আল–মোতাওয়াক্কেল এএফপিকে বলেন, সাদা শহরের কারাগারে বিমান হামলায় ৭০ জন নিহত হন। তবে অনেকে গুরুতর আহত হওয়ায় নিহত ব্যক্তির সংখ্যা আরও বাড়তে পারে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved