শিরোনাম :
সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে : যুবদল সভাপতি ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৮ জন দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ১০ পোশাক রপ্তানিতে আয় ১৪ শতাংশ বেড়েছে সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী রিজার্ভ থেকে ডলার বিক্রির রেকর্ড সৌদি আরবে এক বছরে ১৪৭ জনের মৃত্যুদণ্ড আন্দোলন নস্যাৎ করতে পাল্টা কর্মসূচি দিচ্ছে আ’লীগ: ফখরুল সার-বীজের দাম বাড়ানো হবে না : কৃষিমন্ত্রী জামিনে মুক্তি পেলেন যুবদল সভাপতি টুকু আবারও দাম বাড়ল এলপিজির আবার খোলাবাজার থেকে এলএনজি কিনছে সরকার ডিএসই-সিএসইতে লেনদেন বেড়েছে এবার বেসরকারিভাবে হজে খরচ বাড়ছে দেড় লাখ টাকা ময়মনসিংহে দাঁড়িয়ে থাকা ট্রাকে আরেক ট্রাকের ধাক্কায় নিহত ২

ইসরাইল শান্তিতে বিশ্বাস করে না: মাহমুদ আব্বাস

  • শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : ইসরাইল শান্তিতে বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনে দেয়া বক্তৃতায় তিনি এ কথা বলেন। এ সময় তিনি ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের লাগাতার হত্যা নির্যাতনের কথা তুলে ধরেন।

মাহমুদ আব্বাস বলেন, ইসরাইল আমাদের ভূমি দখলের জন্য উন্মত্ত অভিযান চালাচ্ছে, তারা ফিলিস্তিনি ভূখণ্ডে অবৈধ বসতি স্থাপন করছে, আমাদের সম্পদকে তারা লুটপাট করার চেষ্টা করছে যেন এটি জনমানবহীন ভূখণ্ড। তিনি এক কোটি ৪০ লাখ ফিলিস্তিনি জনগণের পক্ষ থেকে কথা বলছেন যাদের বাবা এবং পূর্বপুরুষেরা ৭৪ বছর আগে নাকাবা দিবসের করুণ পরিণতি বরণ করেছেন।

তিনি বলেন, ফিলিস্তিনি জনগণ এখনো সেই নাকাবা দিবসের করুণ পরিণতি বয়ে চলেছে যা পুরো মানবতার জন্য লজ্জা ও অপমানের।

১৯৪৮ সালের নাকাব দিবসে ইসরাইল ৭ লাখ ফিলিস্তিনিকে তাদের ঘরবাড়ি থেকে উৎখাত করে দেয় যে আগ্রাসনের প্রতি পশ্চিমা দেশগুলোর বিরাট সমর্থন ছিল। খবর- পার্সটুডের

এ সময় গত মে মাসে ইসরাইল সেনাদের গুলিতে নিহত ফিলিস্তিনের সাংবাদিক শিরিন আবু আকলে হত্যাকাণ্ডের বিচারের প্রতি আমেরিকার সমর্থন প্রত্যাশা করে মাহমুদ আব্বাস বলেন, আবু আকলে ফিলিস্তিনি নাগরিক ছিলেন তবে তিনি আমেরিকারও নাগরিকত্ব গ্রহণ করেছিলেন। আমি আশা করব আমেরিকার একজন নাগরিককে হত্যা করার পেছনে যারা দায়ী তাদের বিচার করবে আমেরিকা। কিন্তু আমেরিকা তা করবে না তার কারণ হচ্ছে হত্যা করেছে ইসরাইলিরা।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved