শিরোনাম :
জন্মাষ্টমী উপলক্ষে ডিএমপি’র নির্দেশনা দেশের বাজারে দাম কমলো স্বর্ণের এবার মানি চেঞ্জারদের জন্যও ডলার বেচা-কেনায় সীমা নির্ধারণ আজ থেকে আমরাও মাঠে নামলাম : তথ্যমন্ত্রী আমাদের বিচার চাইতেও বাধা দেওয়া হয়েছে : প্রধানমন্ত্রী দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আরও ৯৮ রোগী খেলা হবে নির্বাচনে, খেলা হবে রাজপথে : কাদের বিশ্বের পঞ্চম দূষিত শহর ঢাকা মরক্কোয় দাবানলে ৩ দমকল কর্মীর মৃত্যু সূচকের উত্থানে লেনদেন শেষ বৃহস্পতিবার পুঁজিবাজার বন্ধ গ্রিস-তুরস্ক সীমান্তে দ্বীপ থেকে ৩৮ অভিবাসী উদ্ধার গরীব-মধ্যবিত্তদের টিকে থাকা কঠিন হয়ে পড়ছে: ফখরুল যুক্তরাজ্যে ৯৮ শতাংশ পণ্য রপ্তানিতে শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ প্রাথমিক স্কুলের কমিটিতে এমপিদের সুপারিশ অবৈধ : হাইকোর্ট

ইতালিতে ভয়ংকর রূপ নিয়েছে করোনা

  • মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : ইতালিতে বর্ষবরণের পর ভয়াবহ রূপ নিয়েছে করোনাভাইরাসের সংক্রমণ। সবশেষ একদিনে দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬১ হাজারের বেশি মানুষ। আর মারা গেছেন ১১৩ জন। এরমধ্যে নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত শতাধিক।

২০২০ সালে ইতালিতে একদিনে করোনায় শনাক্ত হয়েছিল সর্বোচ্চ ৪০ হাজার ৯০২ জন। ২০২২ সালে একদিনে সেই সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪৪ হাজার ২০২ জনে। দেশটিতে মোট নাগরিকের ৭৮ দশমিক ৩ শূন্য শতাংশ মানুষ দুই ডোজ এবং ৩৪ শতাংশ বুস্টার ডোজ গ্রহণের পরও আক্রান্তের হার ঊর্ধ্বমুখী।

দেশটির বেশিরভাগ মানুষ টিকা না নেয়ায় এই পরিস্থিতি বলে মনে করছেন ইতালির স্বাস্থ্য বিশেষজ্ঞদের। এমনকি করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়াদের ৫০ শতাংশ নাগরিক করোনার ঔষধ গ্রহণে অস্বীকৃতি জানিয়েছেন। করোনা সংক্রমণ বাড়ায় আবারো লোকসানের আশঙ্কায় প্রবাসী ব্যবসায়ীরা।

গত একদিনে তিন নবজাতকের শরীরে নতুন ভেরিয়েন্ট ওমিক্রনে শনাক্ত হওয়ায় নতুন উদ্বেগ দেখা দিয়েছে।

এ ছাড়া, একটি প্রমোদতরীতে দেড়শো জনের দেহে কোভিড শনাক্ত হয়েছে। আক্রান্তের সংখ্যা বাড়লেও আগামী ১০ জানুয়ারি থেকে টিকা নেয়া শিক্ষার্থীদের জন্য স্কুল-কলেজ খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইতালি সরকার। বাকিদের ঘরে বসে অনলাইনে করতে হবে ক্লাস। সরকারের এই সিদ্ধান্ত নিয়ে পরস্পর বিরোধী বক্তব্য রয়েছে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved