শিরোনাম :
বাংলাদেশি ভিসায় যেসব বিধি-নিষেধ আরোপের কথা ভাবছে ইইউ অবাধ ও সুষ্ঠু নির্বাচনের সব প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী র‌্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞা রাজনৈতিক বিষয় : পররাষ্ট্রমন্ত্রী আত্মীয়-স্বজনদের নিয়ে কমিটি করা চলবে না: কাদের বেশিরভাগ কোম্পানির দর অপরিবর্তিত, কমেছে লেনদেন সুষ্ঠু নির্বাচন করতে ডি‌সিদের তৈ‌রি থাকার নির্দেশ দেশে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৮ ডেঙ্গু রোগী ১৩ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল দেশে আরও ১৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই প্রয়োজনে ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করা হবে : আইনমন্ত্রী ফের বাড়ল চিনির দাম রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৯৩ সব শিল্পাঞ্চল ফাইভ জি কানেক্টিভিটির আওতায় আসবে : প্রধানমন্ত্রী সাম্প্রদায়িক শক্তি যেনো মাথাচাড়া দিয়ে উঠতে না পারে: প্রধান বিচারপতি মিশিগানে তীব্র তুষারপাত, বিপর্যস্ত জনজীবন

ইডেনের ঘটনা তদন্তে কলেজ প্রশাসনের ৪ সদস্যের কমিটি

  • মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা : রাজধানীর ইডেন মহিলা কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনার তদন্তে ৪ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে কলেজ প্রশাসন। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য।

তিনি বলেন, কী কারণে এ ধরনের অনভিপ্রেত সংঘর্ষের ঘটনা ঘটল সেটি খতিয়ে দেখার জন্য ঘটনার পরেই কলেজ প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সেখানে চার জন শিক্ষক সবগুলো বিষয় খতিয়ে দেখার দায়িত্ব পালন করছেন। দ্রুততম সময়ের মধ্যে বিষয়টি তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

তবে তদন্ত কমিটিতে কারা রয়েছেন বা কত সময়ের মধ্যে প্রতিবেদন জমা পড়বে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

একই সঙ্গে বর্তমানে ইডেন কলেজের সার্বিক পরিস্থিতি শান্ত ও সুন্দর রয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, বর্তমানে এখানকার পরিস্থিতি সম্পূর্ণ শান্ত এবং সুন্দর রয়েছে। শিক্ষার্থীরা নির্বিঘ্নে চলাচল করছেন। এই শান্ত পরিবেশ বজায় রাখার জন্য সবাইকে সহযোগিতা করতে হবে। বিশেষ করে গণমাধ্যমে যারা রয়েছেন তাদের সহযোগিতা করতে হবে।

এছাড়াও সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে কলেজ ছুটির ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি জানিয়ে তিনি আরও বলেন, আমরা কলেজ ছুটি বা হল বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেইনি। অফিসিয়াল যেকোনো সিদ্ধান্ত নোটিশের মাধ্যমে জানানো হবে।

প্রসঙ্গত, গত ২৪ সেপ্টেম্বর রাতে ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস নির্যাতনের অভিযোগ এনে কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্না জেসমিন রিভা, সম্পাদক রাজিয়া সুলতানা এবং তাদের অনুসারীদের সঙ্গে সংঘর্ষে জড়ান। এরপর থেকে দুই গ্রুপের মুখোমুখি অবস্থানে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। এর জেরে ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় সংঘর্ষের ঘটনাও ঘটে। এসব ঘটনার প্রেক্ষিতে কলেজ ছাত্রলীগের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সম্পাদক লেখক ভট্টাচার্য।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved