শিরোনাম :
সূচকের সামান্য উত্থানে লেনদেন চলছে শীতকালে ১৬ গুণ বেশি দূষিত ঢাকার বায়ু, শীর্ষে শাহবাগ ফতুল্লায় বীর মুক্তিযোদ্ধাকে হত্যা, টাকা ও স্বর্ণালঙ্কার লুট রাজধানীতে পুলিশের অভিযানে মাদকসহ আটক ৫০ ট্যাঙ্কের পর কি যুদ্ধবিমান পাবে ইউক্রেন? পাকিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত বেড়ে ১০০ বিশ্বজুড়ে করোনায় সংক্রমণ ও মৃত্যু বেড়েছে আবারও বড় মেয়েকে নিয়ে পালানোর চেষ্টা জাপানি মায়ের ভারতে বহুতল ভবনে আগুন, নিহত ১৪ নানা অপরাধে চাকরিচ্যুতিসহ শাস্তি পেলেন ইসির ৬৯ জন ভুল তথ্যে র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছিল আমেরিকা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবারও বাংলাদেশের কোচ হাতুরুসিংহে বিএনপির দম ফুরিয়ে গেছে বলে নীরব পদযাত্রা করছে: কাদের সাহস থাকলে দেশে মামলা ফেস করুন, তারেককে স্বরাষ্ট্রমন্ত্রী সরকারের হাতে টাকা নেই তাই বিদ্যুতের দাম বাড়াচ্ছে: মোশাররফ

ইজারা দুর্নীতি : বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যানসহ ১৩ জনের বিরুদ্ধে মামলার প্রস্তুতি

  • মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা : নৌবন্দরের ৩টি ঘাটের ইজারায় স্বজনপ্রীতি, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেকসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আরিচা নদী বন্দর নিয়ন্ত্রণাধীন ৩টি ঘাটের ইজারায় স্বজনপ্রীতি, অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আছে তাদের বিরুদ্ধে। যেখানে সরকারের ৬ কোটি ৮০ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে বলে মনে করছে দুদক।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্যালয়ে কমিশন থেকে ওই মামলার অনুমোদন দেওয়া হয়েছে। সংস্থাটির উপ-সহকারী পরিচালক আলিয়াজ হোসেন যেকোনো সময় মামলাটি দায়ের করবেন বলে ঊর্ধ্বতন একটি সূত্র জানিয়েছে।

অনুমোদিত মামলার আসামিরা হলেন- বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক, বিআইডব্লিউটিএ’র সদস্য দেলোয়ার হোসেন, দুই পরিচালক আবু জাফর হাওলাদার ও ওয়াকিল নওয়াজ, অতিরিক্ত পরিচালক সাইফুল, যুগ্ম পরিচালক জুলফা খানম, উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান এবং সাবেক তিন উপ-পরিচালক সেলিম রেজা, কবির হোসেন ও মাসুদ পারভেজ।

এছাড়া তিন ইজাদারকেও মামলায় আসামি করা হবে। তারা হলে- এজাজ আহমেদ সোহাগ, সাইফ আহমেদ ইমন এবং রফিকুল ইসলাম খান।

অনুসন্ধান প্রতিবেদন সূত্রে জানা যায়, সরকারি নিয়ম অনুযায়ী দরপত্রের মাধ্যমে নৌবন্দরের ইজারা দেওয়া হয়। কিন্তু ২০২০-২১ এবং ২০২১-২২ অর্থবছরে আরিচার নগরবাড়ি, কাজিরহাট ও নরাদহ ঘাটের ইজারায় কোনো দরপত্র আহ্বান করা হয়নি। বিআইডব্লিউটিএ’র কর্মকর্তারা পরস্পর যোগসাজশে এইসব ঘাটের ইজারা কম মূল্যে দিয়েছেন। এতে সরকারের ক্ষতি হয়েছে ৬ কোটি ৮০ লাখ টাকার বেশি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved