শিরোনাম :
হজের আনুষ্ঠানিকতা শুরু রাতে র‍্যাবের সাঁড়াশি অভিযান, ৩১ ছিনতাইকারী আটক বিশ্বজুড়ে করোনায় মৃত্যু বেড়েছে, শনাক্ত সাড়ে ৭ লাখ পাঁচ দিনে এলো ৫ হাজার কোটি টাকা রেমিট্যান্স লিবিয়া উপকূলে নৌকাডুবি, নিহত ২২ অভিবাসী রাশিয়া-ইরান-ভারতের নতুন করিডোর, চ্যালেঞ্জ ছুড়বে পশ্চিমাদের! পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর ভোটকেন্দ্র দখল ও গোপনে সিল মারার অপসংস্কৃতি টিকিয়ে রাখতেই ইভিএমে বিএনপির ভয় : তথ্যমন্ত্রী দাম কমলো স্বর্ণের মগবাজারে নিজ ফ্লাটে চিকিৎসকের অর্ধগলিত লাশ মালয়েশিয়ায় কর্মী যাওয়ার খরচ নির্ধারণ বাংলাদেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ১৭২৮ চীন নিয়ে যুক্তরাষ্ট্রের মিথ্যা তথ্য, বাংলাদেশকে সতর্ক করলেন লি জিমিং বন্যায় মৃত্যুর মিছিলে আরও তিনজন সহ, মোট ১১০ ডিএসইতে লেনদেন বেড়েছে ৩০০ কোটি টাকা

ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

  • শনিবার, ২০ নভেম্বর, ২০২১

ঢাকা: ফায়ার সার্ভিস ঢাকা বিভাগের উপপরিচালক দিনমনি শর্মা জানান, ভবনটির তৃতীয় তলায় থাকা ফুডকোর্টের কিচেনে আগুনের সূত্রপাত। আগুন কিচেন থেকে বাইরে ছড়ানোর সুযোগ পায়নি। তবে কুণ্ডলী পাকানো ধোঁয়ার কারণে আশপাশে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল।

রাজধানীর গুলশান-২-এ ১৪ তলাবিশিষ্ট ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে।

শুক্রবার রাত সোয়া ১০টায় ফায়ার সার্ভিস ঢাকা বিভাগের উপপরিচালক দিনমনি শর্মা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘রাত সাড়ে ৯টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ভবনটির তৃতীয় তলায় থাকা ফুডকোর্টের কিচেনে আগুনের সূত্রপাত। আগুন কিচেন থেকে বাইরে ছড়ানোর সুযোগ পায়নি। কিচেনের কিছু জিনিস ও সিলিং পুড়ে গেছে। আর কোনো ক্ষয়ক্ষতি হয়নি।’

তিনি আরও বলেন, ‘আগুন কিচেনের বাইরে না গেলেও কুণ্ডলী পাকানো ধোঁয়ার কারণে আশপাশে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল।

এর আগে ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার দেওয়ান আজাদ জানিয়েছিলেন, শুক্রবার রাত ৮টা ৫৫ মিনিটে এই আগুনের সূত্রপাত হয় গুলশান ২ নম্বরের ইউনিমার্ট ভবনের তৃতীয় তলায়। পরে ৯টায় ফয়ার সার্ভিসের কন্ট্রোল রুম এই খবর পায়। তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে।

ঘটনাস্থল পরিদর্শনে আসেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্ণেল জিল্লুর রহমান। তিনি বলেন, ‘আগুন লাগার পর ফায়ার এক্সটেংগুইশার দিয়ে নেভানোর চেষ্টা করা হয়। কিন্তু ধোঁয়া বেশি থাকায় সম্ভব হয়নি। পরে আমাদের ফায়ার ফাইটাররা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

অল্প ক্ষয়ক্ষতির মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানান তিনি।

তৃতীয় তলায় যে জায়গায় প্রথম আগুন দেখা যায় তার পাশেই একটি দোকান ‘আই লাভ মাই হোম’। এই দোকানের অপারেশন ম্যানেজার জানান, কিচেনের অংশে আগুন দেখা গেছে। আমরা আগুন নেভানোর চেষ্টা করি কিন্তু ধোয়ার কারণে সম্ভব হচ্ছিল না। পরে আগুন নেভানোর চেষ্টা না করে সব মানুষকে নিচে নামার ব্যবস্থা করা হয়। ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান জানান, এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আগুনের বিষয়ে কথা বলতে চাননি ভবনটির মালিক।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved