শিরোনাম :
বগুড়া-৪ আসনে ৮৩৪ ভোটে হারলেন হিরো আলম আরও বিপুল পরিমাণ সয়াবিন তেল কিনবে সরকার উপ-নির্বাচনে সুষ্ঠু ভোটের মধ্য দিয়ে গণতন্ত্রের বিজয় হয়েছে: কাদের ডিসেম্বরেই সংসদ নির্বাচন যে কৌশলে এরদোগানকে হারাতে চান বিরোধীরা জানুয়ারিতে ডেঙ্গুতে মারা গেছেন ৬ জন অনলাইনে ঘোষণা দিয়ে আনা যাবে ডলার আদানি কেলেঙ্কারি : আতঙ্কে ভারতীয় শেয়ার ছাড়ছেন বিদেশিরা সূচকের সাথে বেড়েছে লেনদেন হজে যেতে এবার জনপ্রতি খরচ হবে ৬ লাখ ৮৩ হাজার টাকা চাঁপাইনবাবগঞ্জে ভোটকেন্দ্রের ভেতর থেকে ককটেল উদ্ধার সগিরা মোর্শেদ হত্যা মামলায় পরবর্তী সাক্ষ্য ৭ ফেব্রুয়ারি ভাষাশহীদদের সম্মানে বাংলায় রায় দিলেন হাইকোর্ট সূচকের সামান্য উত্থানে লেনদেন চলছে শীতকালে ১৬ গুণ বেশি দূষিত ঢাকার বায়ু, শীর্ষে শাহবাগ

ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৩

  • সোমবার, ১০ অক্টোবর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জাপোরিঝিয়ায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় কমপক্ষে ১৩ জন নিহত হয়েছে বলে ইউক্রেনের কর্মকর্তারা নিশ্চিত করেছেন। ওই হামলায় আরও বহু মানুষ আহত হয়েছে। এছাড়া বেশ কিছু আবাসিক ভবনও ধ্বংস হয়ে গেছে। খবর বিবিসির।

শহরটি বর্তমানে ইউক্রেনের নিয়ন্ত্রণে রয়েছে। তবে এটি এমন একটি অঞ্চলের অংশ যা রাশিয়া বলছে, গত মাসে তারা নিজেদের সঙ্গে যুক্ত করেছে।

গত কয়েক সপ্তাহে ওই শহরে বার বার হামলার ঘটনা ঘটেছে। ইউক্রেনের দক্ষিণ ও উত্তর-পূর্বে ইউক্রেনীয় বাহিনীর হাতে পরাজয়ের পর বিভিন্ন শহরে পাল্টা আক্রমণ করছে রুশ সেনারা।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। তারপর থেকে জাপোরিঝিয়ার পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রসহ ওই অঞ্চলের বেশ কিছু অংশের নিয়ন্ত্রণ মস্কোর হাতেই রয়েছে।

প্রাথমিকভাবে ইউক্রেনীয় কর্মকর্তারা নিহতের সংখ্যা ১৭ বলে জানালেও পরবর্তীতে জানানো হয় যে, ১৩ জন নিহত হয়েছে।

গত ৯ দিনে জাপোরিঝিয়া শহর এবং এর আশেপাশে ৬০ জনের বেশি বেসামরিক নিহত হয়েছে বলে জানা গেছে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ওই অঞ্চলে ক্রমাগত হামলাকে ‌‘শান্তিপূর্ণ মানুষের ওপর নির্দয় হামলা’ বলে অভিহিত করেছেন।

এদিকে ক্রিমিয়ার সঙ্গে সরাসরি যোগাযোগের একমাত্র সেতুতে বিস্ফোরণের পর নিরাপত্তা জোরদার করেছে রাশিয়া। শনিবার ওই বিস্ফোরণে সেতুটির একটি অংশ ধসে পড়ে।

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ফেডারেল সিকিউরিটি সার্ভিসকে দখলকৃত উপদ্বীপের সঙ্গে যোগাযোগের প্রধান মাধ্যম এই সেতুর বিষয়টি দেখার নির্দেশ দিয়েছেন।

সেতুটিতে শনিবার বিস্ফোরণের ঘটনায় তিনজন মারা গেছে। রুশ কর্মকর্তারা বলছেন, সেতুর ক্ষতিগ্রস্ত অংশ মেরামতের কাজ শিগগিরই শুরু হবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved