শিরোনাম :
৭ প্রতিমন্ত্রীর কে কোন মন্ত্রনালয়ের দায়িত্ব পেলেন শনিবার ৮ ঘণ্টা গ্যাস থাকবে না ঢাকার যেসব এলাকায় মন্ত্রিসভার আকার বাড়ল, শপথ নিলেন সাত প্রতিমন্ত্রী বিদ্যুতের দাম বৃদ্ধিতে সাধারণ গ্রাহকের ওপর চাপ পড়বে না, বললেন সেতুমন্ত্রী কুমিল্লাকে হারিয়ে বরিশালের প্রথম শিরোপা জয় থানায় তরুণকে পেটানোর অভিযোগে এসআই ক্লোজড বেইলি রোডের আগ্নিকান্ডে নোয়াখালীর ৪জনের মৃত্যু, মা ও দুই ছেলের দাফন সম্পন্ন নোয়াখালীতে চেয়ারম্যান প্রার্থীর মতবিনিময় ঢাবি ছাত্রদলের নতুন সভাপতি সাহস, সম্পাদক শিপন ছাত্রদলের নতুন সভাপতি রাকিব, সম্পাদক নাসির পিটার হাসকে পেটানোর হুমকি, সেই ইউপি চেয়ারম্যান বরখাস্ত ‘নিহত বেড়ে ৪৬, আহত কেউই শঙ্কামুক্ত না’ বেইলি রোডে আগুনে পুড়ে যাওয়া ভবনটিতে যা ছিল জলবায়ু পরিবর্তনে বিশ্বব্যাপী জরুরী ও সুস্পষ্ট পদক্ষেপ নিতে হবে: পরিবেশমন্ত্রী এবার চট্টগ্রামে নির্মাণাধীন ভবনে আগুন

ইউক্রেনের গোয়েন্দাপ্রধানের স্ত্রীকে বিষপ্রয়োগ

  • বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের সামরিক গোয়েন্দা সংস্থার প্রধান লে. জেনারেল কিরিলো বুদানভের স্ত্রী হেভি মেটাল দিয়ে বিষপ্রয়োগ করা হয়েছে। মঙ্গলবার নাম প্রকাশে অনিচ্ছুক গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে এই খবর জানিয়েছে ইউক্রেনের একাধিক গণমাধ্যম।
মালয়েশিয়ায় ভবন ধসে ৩ বাংলাদেশি নিহত, নিখোঁজ ৪

খবরে বলা হয়েছে, মারিয়ানা বুদানভকে দীর্ঘ সময় ধরে অসুস্থ বোধ করার পর হাসপাতালে নেওয়া হয়। ইউক্রেনের অন্য দুটি মিডিয়া আউটলেট পরে তাদের নিজস্ব সূত্রের বরাত দিয়ে একই তথ্য প্রকাশ করেছে। খবর বিবিসির

ইউক্রেনের সামরিক গোয়েন্দারা প্রকাশ্যে এই প্রতিবেদনের বিষয়ে মন্তব্য করেনি। প্রতিবেদনে বলা হয়নি যে, এই ঘটনার পেছনে রাশিয়া জড়িত ছিল কি না।

ইউক্রেনের ইউক্রেনস্কা প্রাভদা নিউজ ওয়েবসাইট জানিয়েছে, আরও কয়েকজন গোয়েন্দা কর্মকর্তাকেও বিষ প্রয়োগ করা হয়েছে। তবে, জেনারেল বুদানভকেও লক্ষ্যবস্তু করা হতে পারে এমন কোনো তথ্য পাওয়া যায়নি।

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মেইন ডিরেক্টরেট অফ ইন্টেলিজেন্স (ডিআইইউ) এর নেতৃত্ব দিচ্ছেন কিরিলো বুদানভ। তিনি রাশিয়ান বাহিনীর বিরুদ্ধে বড় সামরিক অভিযানের পরিকল্পনা এবং কখনও কখনও কার্যকর করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

নিউজ ওয়েবসাইট বাবেল ইউক্রেনীয় গোয়েন্দা সংস্থার একটি সূত্রের বরাত দিয়ে মঙ্গলবার প্রথম কথিত বিষপ্রয়োগের রিপোর্ট করেছিল। সেখানে বলা হয়, মারিয়ানা এখন চিকিৎসাধীন রয়েছেন এবং চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা জানিয়েছেন যে, মারিয়ানাকে যে পদার্থ দিয়ে বিষ প্রয়োগ করা হয়েছিল তা দৈনন্দিন জীবনে বা সামরিক অভিযানে কোনোভাবেই ব্যবহার করা হয়নি। তবে কর্মকর্তা আরও বিস্তারিত জানাননি।

ইউক্রেনস্কা প্রাভদা নিউজ ওয়েবসাইট পরে তার নিজস্ব সূত্রের উদ্ধৃতি দিয়ে বলেছে যে, মিসেস বুদানভের বিষক্রিয়া পরীক্ষার পর নিশ্চিত হয়েছে।

ওয়েবসাইটটি যোগ করেছে যে তাকে সম্ভবত বিষাক্ত খাবার দেওয়া হয়েছিল, তবে এখন তিনি সুস্থবোধ করছেন। গত সেপ্টেম্বরে ৩৭ বছর বয়সি লেফটেন্যান্ট জেনারেল বুদানভ জানিয়েছিলেন যে, নিরাপত্তার কারণে তিনি এবং তার স্ত্রী ফেব্রুয়ারির আক্রমণের পর থেকে অফিসে অবস্থান করছেন।

ডিআইইউ এর ঊর্ধ্বতন কর্মকর্তা আন্দ্রি ইউসভ এই বছরের শুরুর দিকে ইউক্রেনস্কা প্রাভদাকে বলেছিলেন যে, জেনারেল বুদানভের বিরুদ্ধে ১০ টিরও বেশি হত্যার চেষ্টা করা হয়েছে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved