শিরোনাম :
‘শেখ হাসিনা জনকল্যাণমুখী নেতা, পদ্মাসেতু তার জ্বলন্ত দৃষ্টান্ত’ বিএনপির টার্গেট ঢাকা ঝগড়া থামাতে এসে প্রাণ গেলো যুবকের ইউক্রেনের লুহানস্কে রাশিয়ার হামলা, নিহত ১৩ চৌগাছা সীমান্তে সাড়ে ১৪ কেজি সোনা জব্দ রাজধানীর যেসব এলাকায় শনিবার গ্যাস থাকবে না দেশে আরও ৫০ জনের করোনা শনাক্ত বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিলে লাগাতার হরতাল : ডাঃ ইরান সিরাজগঞ্জে ট্রেনে কাটা পড়ে শিশুসহ নিহত ২ ডেল্টা লাইফের শেয়ার কারসাজিতে হিরো ও তার পরিবার! বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শিগগির: সিইসি ‘তুই শিবির করিস’ বলে কলেজশিক্ষককে চড়-থাপ্পড় মারেন এমপি কাদেরের কোনো কথাই আমরা গুরুত্ব দেই না: ফখরুল রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ৯২ দেশের ক্ষতি করে খাদ্যপণ্য রপ্তানি করবে না রাশিয়া

আমলা দিয়ে ধান্দাবাজি হয়, সুশাসন নয়: জাফরুল্লাহ

  • শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২

ঢাকা: আমলা দিয়ে সুশাসন কায়েম করা যায় না। আমলা দিয়ে ধান্দাবাজি করানো যায় বলে মন্তব্য করেছেন গণস্বা‌স্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, ‘এই আমলারা যারাই আপনার (প্রধানমন্ত্রী) সাথে আজকে মিনমিন করছে তারা একটা সময় আপনাকে বেঁধে নিয়ে আসবেন।’

শুক্রবার (২১ জানুয়ারি) ঢাকা রিপোটার্স ইউনিটি নসরুল হামিদ মিলনায়তনে গণঅধিকার পরিষদের আয়োজিত মার্কিন নিষেধাজ্ঞা ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

ডা. জাফরুল্লাহ বলেন, ডিপ্লোম্যাসি ভাষায় একটা কথা আছে কোয়াইট ডিপ্লোম্যাসি এবং ওপেন ডিপ্লোম্যাসি এই ওপেন ডিপ্লোম্যাসি পুরো পৃথিবীকে বলছে বাংলাদেশ এই গণতন্ত্রবিরোধী ও মানবাধিকার বিরোধী সরকারকে তারা সমর্থন করছে না।

তিনি বলেন, ২০১৪ এবং ২০১৮ সালের মোট ১৪ জন মানুষ এমন একটি নির্বাচন করেছে যে তারা বাংলাদেশের আঠারো কোটি মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উদ্দেশ্যে জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনি ওয়াদা করেন যারা আপনার জন্য কাজ করছে ক্ষমতায় গেলে তাদের অর্ধেক আসন দিয়ে দিবেন। তাহলে জনগণ মাঠে নামবে এবং আপনার জন্য কাজ করবে।

তিনি বলেন, তারেক রহমান আপনি যদি ভালো রাজনৈতিক ভবিষ্যৎ চান তাহলে দেশের রাজনীতিতে আপাতত নাক গলানো বন্ধ করেন। আর আপনার মেয়েকে ভালো করে পড়াশোনা করিয়ে দেশে রাজনীতি করতে পাঠান সে ভালো সমর্থন পাবে৷ আর অন্য রাজনৈতিক দলগুলোর সাথে দেখা করেন তাদের অফিসে গিয়ে। আপনার অফিসে ডেকে না। সবার মতামত নিয়ে একটা কল্যাণকর রাষ্ট্র গঠন করবেন তাহলেই আপনি জনগণের সমর্থন পাবেন।

তিনি আরও বলেন, আমি মনে করি তিন মাসের একটা তত্ত্বাবধায়ক সরকার কোনো পরিবর্তন আনতে পারবে না। এতে কমপক্ষে দুই বছরের একটা জাতীয় সরকার প্রয়োজন। তবে প্রধানমন্ত্রীর পদত্যাগের মাধ্যমে এইটা হতে হবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved