শিরোনাম :
নিখোঁজের ৬ দিন পর সিএনজি চালকের লাশ উদ্ধার জড়িতদের খুঁজে বের করব: স্বরাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে করোনায় আরও ১০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৩৯ সম্প্রীতি বিনির্মাণ হয় মানবিকতায় বল প্রয়োগে নয় : আ স ম রব সিরিজ সন্ত্রাস বিএনপি-জামাতের সিরিজ বৈঠকের পরিকল্পনার বাস্তবায়ন: নাছিম শিগগির স্কুলে ফিরবে আফগান মেয়েরা : তালেবান কনেপক্ষকে খাবারের টেবিলে রেখে মারধর, আহত ৫ বিশ্ববাজারে আরও বাড়ল জ্বালানি তেলের দাম ফেনী-রংপুরের এসপিসহ ৭ পুলিশ কর্মকর্তাকে বদলি ইভ্যালি পরিচালনায় বিচারপতি মানিককে প্রধান করে কমিটি সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত আত্মবিশ্বাস ও আত্মমর্যাদা নিয়ে গড়ে উঠুক শিশুরা : প্রধানমন্ত্রী সরকার কৃত্রিমভাবে কুমিল্লার ঘটনা ঘটিয়েছে : রিজভী ইউপি নির্বাচন: দ্বিতীয় ধাপে প্রার্থী ৪২ হাজার ১১ ভেরিয়েন্টে কার্যকর বঙ্গভ্যাক্স

আফগানিস্তানে আইএস ঘাঁটিতে মার্কিন ড্রোন হামলা

  • শনিবার, ২৮ আগস্ট, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের কাবুল বিমানবন্দরের বাইরে ভয়াবহ হামলায় অন্তত ১৭৫ জনের মৃত্যু হয়েছে। এর এক দিন পর দেশটিতে সক্রিয় ইসলামিক স্টেটকে (আইএস) লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। গতকাল শুক্রবার কাবুলের পূর্বাঞ্চলীয় নানগহর প্রদেশের কোনো একটি স্থানে ড্রোন হামলা চালায় মার্কিন বাহিনী। বার্তা সংস্থা রয়টার্সের খবরে এ কথা জানানো হয়েছে।

মার্কিন সামরিক বাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, ‘প্রাথমিকভাবে পাওয়া তথ্য বলছে, যাকে লক্ষ্য করে হামলা করা হয়েছে, তাকে হত্যা করা সম্ভব হয়েছে। আমরা কোনো সাধারণ নাগরিকের মৃত্যুর তথ্য জানতে পারিনি।’

গত বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরের বাইরে হামলার পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এ হামলার নেপথ্যের লোকজনকে খুঁজে বের করে শাস্তি দেওয়ার প্রতিজ্ঞা ব্যক্ত করেন।

বাইডেন বলেছিলেন, পেন্টাগনকে হামলাকারীদের লক্ষ্য করে অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার কাবুল হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে জোড়া বোমার বিস্ফোরণ ও গুলিবর্ষণে ১৩ জন মার্কিন সেনাসহ অন্তত ১৭৫ জন নিহত হয়েছেন। বহু মানুষ গুরুতর আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গত ১৫ আগস্ট কাবুল দখলের মাধ্যমে গোটা আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেয়। সেদিন থেকেই কাবুল বিমানবন্দরে দেশত্যাগে ইচ্ছুক আফগানদের ভিড় বাড়তে থাকে। টানা দুই দশকের যুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীসহ অন্যান্য বিদেশি বাহিনীর সঙ্গে নানাভাবে সহযোগী হিসেবে কাজ করা আফগানদের অনেকেই নিরাপত্তার কথা ভেবে দেশ ছেড়ে যেতে চাইছেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved