শিরোনাম :
সীমান্তে আবারও গুলির শব্দ, আতঙ্কে স্থানীয়রা রংপুরকে হারিয়ে ফাইনালে কুমিল্লা সুগন্ধা বিচের নাম পরিবর্তনের সিদ্ধান্ত বাতিল সরকার উৎখাত ষড়যন্ত্রে বিডিআর বিদ্রোহ ঘটানো হয়েছিল: পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বাবা-মেয়ে নিহত রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে-৩ নেপাল থেকে কমে বিদ্যুৎ চায় বাংলাদেশ, চলছে দর কষাকষি কুলি থেকে কোটি টাকার বাড়ি-ফ্ল্যাট, রাজউকে প্লট রাজু শেখের ৭ মাসে হাফেজ হলেন ১১ বছর বয়সী আল মাহির ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: আরও ১ শিশুর মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে-২ রাজধানীর যেসব এলাকায় ৩ ঘণ্টা গ্যাস থাকবে না মঙ্গলবার পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী ‘মার্কিন প্রতিনিধিদল এলেই নালিশে ব্যস্ত হয়ে পড়ে বিএনপি’ অনিয়ম ধরা পড়ায় মদিনার ৫৯ আবাসিক হোটেল বন্ধ কনসার্টে নিয়ে তরুণীকে দলবেঁধে ধর্ষণ : মূল হোতা দিহান গ্রেপ্তার

আগামী ১২ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল

  • বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১

ঢাকা : উত্তরার দিয়াবাড়ি থেকে আগারগাঁও রুটে আগামী ১২ ডিসেম্বর থেকে পরীক্ষামূলক চলাচল করবে মেট্রোরেল। আট সেট ট্রেন যাত্রী ছাড়া চলাচল করবে। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এন এম সিদ্দিক এ কথা জানান।

তিনি বলেন, সেজন্য রেললাইন, বৈদ্যুতিক সঞ্চালন লাইন ও স্টেশনের যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যে শেষ করা হয়েছে। তিনি বলেন, বিজয়ের মাসে আমরা আগারগাঁও পর্যন্ত পারফরমেন্স টেস্ট করব। সে অনুযায়ী ১২ ডিসেম্বর মেট্রো রেল আগারগাঁও পর্যন্ত আসবে।

আগামী বছরের ডিসেম্বরে দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত যাত্রী পরিবহন শুরুর পরিকল্পনার কথা ‍তুলে ধরে সিদ্দিক বলেন, মতিঝিল পর্যন্ত চলাচল শুরু করা যাবে ২০২৩ সালের ডিসেম্বরে। আমরা সেভাবেই কাজ করছি। নির্ধারিত সময়েই ওই অংশ পর্যন্ত ট্রেন চলাচল করতে পারবে।

গত ২৯ আগস্ট থেকে মেট্রোরেলের পারফরম্যান্স পরীক্ষা চলছে। ছয় মাস ধরে এ পরীক্ষা চলমান থাকবে। আগারগাঁও পর্যন্ত নয়টির মধ্যে ছয়টি স্টেশনে পরীক্ষামূলকভাবে মেট্রোরেল চালানো হয়েছে। ১২ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত নয়টি স্টেশনের মধ্যে মেট্রোরেলের পারফরম্যান্স পরীক্ষা করে দেখা হবে বলে জানিয়েছে ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট কোম্পানি লিমিটেড।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved